বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নেই মাস্ক পরার বালাই, লাউড স্পিকার বাজিয়ে রাখিবন্ধন পালিত হল মেডিক্যাল কলেজে
মাস্ক ছাড়াই রাখিবন্ধন অনুষ্ঠানে নির্মল মাজি।

নেই মাস্ক পরার বালাই, লাউড স্পিকার বাজিয়ে রাখিবন্ধন পালিত হল মেডিক্যাল কলেজে

  • স্বাস্থ্য দফতরের নির্দেশিকা অনুসারে করোনার ২টো টিকা দেওয়া থাকলেও প্রকাশ্য স্থানে মাস্ক পরা বাধ্যতামূলক। কিন্তু এদিন ছিল না সে সব নিয়মের বালাই।

স্বাস্থ্যবিধি শিকেয় তুলে রাজ্যে করোনা চিকিৎসার অন্যতম প্রধান কেন্দ্র কলকাতা মেডিক্যাল কলেজে পালিত হল রাখিবন্ধন অনুষ্ঠান। রবিবার সেই অনুষ্ঠানে মাস্ক ছাড়াই দেখা গেল রাজ্য মেডিক্যাল কাউন্সিলের প্রধান নির্মল মাজিকে। অনুষ্ঠান দেখতে জমা হল ভিড়। তারস্বরে লাউড স্পিকার বাজিয়ে হল নাচগান।

রবিবার মেডিক্যাল কলেজের জরুরি বিভাগের সামনে আয়োজন হয় রাখিবন্ধন অনুষ্ঠানের। হাজির ছিলেন নির্মল মাজি-সহ বিভিন্ন বিভাগের প্রধানরা। হাসপাতালের মধ্যেই লাউড স্পিকার বাজিয়ে পালিত হয় উৎসব। এমনকী নির্মল মাজির মুখে ছিল না কোনও মাস্ক। মাস্ক ছিল না চিকিৎসকদের একাংশের মুখেও। এদিন হাওড়ার আমতাতেও একটি অনুষ্ঠানে দেখা যায় নির্মলবাবুকে। সেখানেও তাঁর মুখে মাস্ক দেখা যায়নি। এমনকী সেই অনুষ্ঠানের ছবি আবার বড়াই করে সোশ্যাল সাইটে পোস্ট করেছেন তিনি। 

স্বাস্থ্য দফতরের নির্দেশিকা অনুসারে করোনার ২টো টিকা দেওয়া থাকলেও প্রকাশ্য স্থানে মাস্ক পরা বাধ্যতামূলক। কিন্তু এদিন ছিল না সে সব নিয়মের বালাই। অনুষ্ঠানে কোনও বাধা দিতেও দেখা যায়নি পুলিশকে। ফলে অনুমতি নিয়েই অনুষ্ঠান হয়েছিল বলে ধরে নেওয়া যেতে পারে। করোনা হাসপাতালের ভিতরে ভিড় জমলেও তা সরানোর কোনও ব্যবস্থা করেনি পুলিশ।

এই ঘটনায় সাধারণ মানুষের সামনে চিকিৎসকদের একাংশ কোন নজির তৈরি করলেন তা নিয়ে প্রশ্ন উঠছে। সঙ্গে প্রশ্ন উঠছে, করোনা কি শুধু ছড়ায় লোকাল ট্রেন চালালে?

 

বন্ধ করুন