বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হাওড়ায় করোনা হাসপাতাল থেকে গায়েব রোগী, পুলিশের দ্বারস্থ পরিবার
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

হাওড়ায় করোনা হাসপাতাল থেকে গায়েব রোগী, পুলিশের দ্বারস্থ পরিবার

  • অভিযোগ, শুক্রবার হাসপাতালে ফোন করলে জানানো হয়, রোগী হাসপাতাল ছেড়ে চলে গিয়েছেন। তিনি কোথায় রয়েছেন তা জানতে পুলিশে যোগাযোগ করার পরামর্শ দওয়া হয় হাসপাতাল থেকে।

মাস কয়েক পর ফের সরকারি হাসপাতাল থেকে করোনা রোগী নিখোঁজ হয়ে যাওয়ার অভিযোগ উঠল হাওড়ায়। শিবপুরের বাসিন্দা স্বপন ঘোষকে ২২ এপ্রিল থেকে খুঁজে পাচ্ছেন না পরিবারের সদস্যরা। বালটিকুরি ESI হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। পরিবারের অভিযোগ, রোগী নিখোঁজের পর ডায়েরি করে দায় সেরেছে হাসপাতাল। 

পরিবারের তরফে জানানো হয়েছে, গত ২০ এপ্রিল শ্বাসকষ্ট নিয়ে স্বপনবাবুকে হাওড়া জেলা হাসপাতালে ভর্তি করা হয়। করোনা রিপোর্ট পজিটিভ আসার এর পর তাঁকে বালটিকুরি ESI হাসপাতালে স্থানান্তরিত করা হয়। দিন কয়েক পর রোগীর আত্মীয়দের খোঁজ নিতে বলে হাসপাতাল কর্তৃপক্ষ। 

অভিযোগ, শুক্রবার হাসপাতালে ফোন করলে জানানো হয়, রোগী হাসপাতাল ছেড়ে চলে গিয়েছেন। তিনি কোথায় রয়েছেন তা জানতে পুলিশে যোগাযোগ করার পরামর্শ দওয়া হয় হাসপাতাল থেকে। 

সঙ্গে সঙ্গে বাঁকড়া তদন্ত কেন্দ্রে যোগাযোগ করেন পরিবারের তরফে। জানা যায় ১০ মিনিট আগে স্বপনবাবুর নিখোঁজ ডায়েরি দায়ের করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। পরিবারের অভিযোগ, নিখোঁজ হওয়ার পর নিজে থেকে হাসপাতালের তরফে কিছু জানানো হয়নি তাঁদের। একজন রোগী হাসপাতাল থেকে সবার নজর এড়িয়ে চলে গেলেন কী করে সেই প্রশ্নও তুলেছেন তাঁরা।

 

বন্ধ করুন