বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অ্যাডভোকেট জেনারেলের পদত্যাগ চেয়ে সরব বাম-বিজেপি
(ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
(ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

অ্যাডভোকেট জেনারেলের পদত্যাগ চেয়ে সরব বাম-বিজেপি

  • বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, অ্যাডভোকেট জেনারেলের মতো সম্মানজনক পদে থেকে উনি যা করেছেন তা মেনে নেওয়া যায় না।

পুরভোট মামলায় কলকাতা হাইকোর্টে ভুল তথ্য দেওয়ার স্বীকারোক্তির পর রাজ্যের অ্যাডভোকেট জেনারেলের পদত্যাগ দাবি করল বিরোধীরা। বৃহস্পতিবার হাইকোর্টে রাজ্যের তরফে জানানো হয় হাওড়া থেকে বালি পুরসভাকে পৃথক করার বিলে রাজ্যপাল সই করেছেন বলে যে দাবি হলফনামায় করা হয়েছিল তা ঠিক নয়। এর পরই রাজ্যের অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে একযোগে সরব হয় বাম ও বিজেপি।

বাম নেতা সুজন চক্রবর্তী বলেন, অ্যাডভোকেট জেনারেলকে জেলে ভরা উচিত। আদালতে দাঁড়িয়ে উনি মিথ্যে তথ্য দিয়েছেন, তার পরও রাজ্য সরকার তাঁকে অপসারণ করছে না কেন? উনি আদালতকে ও সাধারণ মানুষকে বিভ্রান্ত করেছেন।

বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘অ্যাডভোকেট জেনারেলের মতো সম্মানজনক পদে থেকে উনি যা করেছেন তা মেনে নেওয়া যায় না। অবিলম্বে ওর পদত্যাগ করা উচিত। কোনও সাধারণ মানুষ একাজ করলে তাঁর জেল – জরিমানা হত। উনি অ্যাডভোকেট জেনারেল বলে পার পেয়ে যাবেন এটা ঠিক নয়।’

তবে অ্যাডভোকেট জেনারেলের ওপর কিছুটা হলেও সদয় হয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তিনি বলেন, অ্যাডভোকেট জেনারেলকে রাজ্য সরকার যা বলতে বলেছে তিনি তাই বলেছেন। এই ঘটনায় প্রমাণিত হল রাজ্য মিথ্যে কথা বলেছে, রাজ্যপাল সত্যি বলেছেন।

 

বন্ধ করুন