বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Khela Hobe song: ২০২৪-এর লোকসভা নির্বাচনের লক্ষ্যে ‘খেলা হবে’ গানের নয়া সংস্করণ

Khela Hobe song: ২০২৪-এর লোকসভা নির্বাচনের লক্ষ্যে ‘খেলা হবে’ গানের নয়া সংস্করণ

দেবাংশু ভট্টাচার্য। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভা ভোটের ময়দানে খেলা হবে স্লোগান দিয়েছিলেন। বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল হুঙ্কার দিয়েছিলেন ‘ভয়ঙ্কর খেলা হবে।’ এমনকি বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষও পাল্টা বলেছিলেন, ‘আমরাও বলছি খেলা হবে।’

২০২১-এর বিধানসভা নির্বাচনের আগে ঝড় তুলেছিল দেবাংশু ভট্টাচার্যের ‘খেলা হবে’ গান। তৃণমূলের এবার লক্ষ্য ২০২৪-এর লোকসভা নির্বাচন। সেই লক্ষ্যে এবার ‘খেলা হবে’ গানের নয়া সংস্করণ তৈরি করলেন দেবাংশু। নয়া এই সংস্করণে উঠে এসেছে জাতীয় রাজনীতি থেকে শুরু করে লক্ষীর ভাণ্ডারের সাফল্য। উঠে এসেছে কুৎসার প্রসঙ্গে আক্রমণ। যেখানে বিজেপিকে ‘অসুর’ বলে সম্বোধন করে মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘দুর্গা’ বলে সম্বোধন করা হয়েছে।

কী রয়েছে এই গানে?

দেবাংশুর নতুন এই গান হল-‘বাইরে থেকে বর্গী এল। চটির হাওয়ায় ভেসে গেল। দিল্লি এবার আসছি তবে বন্ধু আবার খেলা হবে...। ফন্দি এঁটে কষ্ট দিলে এক পা ভেঙে আটকেছিলে। দুর্গা এবার দিল্লি যাবে। অসুর তোমার খেলা হবে!’ গত বিধানসভা নির্বাচনের আগে দেবাংশুর ‘খেলা হবে’ স্লোগান যেভাবে ঝড় তুলেছিল তা শুধু রাজনৈতিক গণ্ডিতেই সীমাবদ্ধ ছিল না, লোক-মুখেও জনপ্রিয় হয়েছিল এই খেলা হবে স্লোগান। আর সেই সঙ্গে দেবাংশুর খেলা হবে গানটিও ব্যাপক ভাইরাল হয়েছিল।

স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিধানসভা ভোটের ময়দানে খেলা হবে স্লোগান দিয়েছিলেন। বীরভূমের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল হুঙ্কার দিয়েছিলেন ‘ভয়ঙ্কর খেলা হবে।’ এমনকি বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষও পাল্টা বলেছিলেন, ‘আমরাও বলছি খেলা হবে।’ একুশে নির্বাচনের আগে এই স্লোগানটি ব্যবহার করতে দেখা গিয়েছে কমবেশি সমস্ত রাজনৈতিক নেতাদের।

শুধু তাই নয়, খেলা হবে বার্তা দিয়ে বাম ছাত্রনেতারাও নবান্ন অভিযান করে ছিল। খেলা হবে প্রসঙ্গে দেবাংশু বলেন, ‘যখনই রাস্তাঘাটে কেউ খেলা হবে বলে সম্বোধন করে তখন আমার খুব আনন্দ হয়। খেলা হবে স্লোগানটি আমার কাছে সন্তানের মত।’

বন্ধ করুন