বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কয়লাকাণ্ডে লালার হিসাবরক্ষের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল দিল্লির আদালত
প্রতীকি ছবি।
প্রতীকি ছবি।

কয়লাকাণ্ডে লালার হিসাবরক্ষের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল দিল্লির আদালত

  • এর আগে কয়লাকাণ্ডে পেশ করা চার্জশিটে নীরজ সিংকে অভিযুক্ত করে ফেরার বলে উল্লেখ করে সিবিআই। এমনকী কোন্নগরে এই ব্যবসায়ীর বাড়িতে আয়কর হানাও হয়েছে বলে জানা গিয়েছে।

কয়লাকাণ্ডে অন্যতম অভিযুক্ত নীরজ সিংয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল দিল্লির পাতিয়ালা হাউজ আদালত। ইডির আবেদনের ভিত্তিতে অনুপ মাঝির হিসাবরক্ষক নীরজের বিরুদ্ধে পরোয়ানা জারি করেছে আদালত। একই সঙ্গে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে তৃণমূল নেতা বিনয় মিশ্রের বিরুদ্ধেও।

ইডি সূত্রের খবর, তদন্তে নেমে তারা জানতে পারেন কয়লা ও গরুপাচারে গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে কয়েকজন ব্যবসায়ীর। টাকা পাচারে প্রত্যক্ষ ভূমিকা নিয়েছিলেন তারা। এমনই তিন ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি চালিয়েছিলেন গোয়েন্দারা। তাদের মধ্যে একজন ছিলেন নীরজ সিং। তাঁর বাড়ি থেকে উদ্ধার হয়েছিল বিপুল নথি। যা থেকে গোয়েন্দারা নিশ্চিত এই ঘটনায় যুক্ত সে।

এর আগে কয়লাকাণ্ডে পেশ করা চার্জশিটে নীরজ সিংকে অভিযুক্ত করে ফেরার বলে উল্লেখ করে সিবিআই। এমনকী কোন্নগরে এই ব্যবসায়ীর বাড়িতে আয়কর হানাও হয়েছে বলে জানা গিয়েছে।

ওদিকে গরুপাচারে অভিযুক্ত তৃণমূল নেতা বিনয় মিশ্রের আইনজীবীর দাবি, বিনয় মিশ্র এখন প্রশান্ত মহাসাগরীয় দ্বীপ ভানুয়াতুর বাসিন্দা। ফলে সিবিআইয়ের সামনে হাজিরা দিতে বাধ্য নন তিনি। গরুপাচারের মূলচক্রী অনুপ মাঝি ওরফে লালার বিরুদ্ধে এখনো গ্রেফতারি পরোয়ানা জারি করেনি আদালত।

 

বন্ধ করুন