বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'উনি বসে আছেন, দিদি কবে প্রধানমন্ত্রী হবেন,' ঘাটাল নিয়ে দেবকে বিঁধলেন দিলীপ
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।  (ফাইল ছবি)
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।  (ফাইল ছবি)

'উনি বসে আছেন, দিদি কবে প্রধানমন্ত্রী হবেন,' ঘাটাল নিয়ে দেবকে বিঁধলেন দিলীপ

  • 'মোদী করে দেবেন আর দিদি নাম কামাবেন এটা হতে পারে না।'

'উনি এখন বসে আছেন দিদি কখন প্রধানমন্ত্রী হবেন, তারপর ঘাটাল মাস্টার প্ল্যান হবে।' এভাবেই  ঘাটালের সাংসদ দেবকে তীব্র খোঁচা দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিকে সম্প্রতি ঘাটালে বন্যা পরিস্থিতি দেখতে গিয়ে জলেও নেমেছিলেন মুখ্যমন্ত্রীষ পাশাপাশি ঘাটাল মাস্টার প্ল্য়ান কেন বাস্তবায়িত হল না তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন মুখ্য়মন্ত্রী। সুন্দরবন, দিঘা মাস্টার প্ল্যান নিয়েও আলোচনার জন্য তিনি নির্দেশ দিয়েছিলেন। কেন্দ্রের সঙ্গে এব্যাপারে আলোচনা করতে সেচমন্ত্রী সৌমেন মহাপাত্রকে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। খোদ মুখ্যমন্ত্রীর কাছ থেকে নির্দেশ পেয়ে কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করে রাজ্য সেচ দফতর। আগামী মঙ্গলবার এব্যাপারে কেন্দ্রের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে। 

এসবের মধ্যে সেই ঘাটাল প্রসঙ্গ উল্লেখ করে দেবকে বিঁধলেন দিলীপ ঘোষ। স্থানীয় সূত্রে খবর বছরের পর বছর ধরে এই ঘাটাল মাস্টার প্ল্যানের প্রকল্প ঝুলে রয়েছে। প্রতি বছর এলাকা বানভাসি হলে, কিংবা ভোট এলে প্রকল্প রূপায়ন নিয়ে চাপানউতোর চলে। কিন্তু কবে বাস্তবে রূপায়িত হবে এই মাস্টার প্ল্য়ান সেদিকেই তাকিয়ে সাধারণ মানুষ।

শুক্রবার নিউটাউনে প্রাতঃভ্রমণে বেরিয়ে দিলীপ ঘোষ বলেন, ‘সাতবছর হয়ে গিয়েছে এতদিন যাননি কেন? উনি এখন বসে আছেন দিদি এখন প্রধানমন্ত্রী হবেন। তারপর ঘাটাল মাস্টার প্ল্যান হবে।’ পাশাপাশি দিলীপের তোপ,' তৃণমূল ১০ বছর ক্ষমতায় রয়েছে। ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কেন কিছু ভাবেননি? ওখানে ৫০ শতাংশ টাকা রাজ্যকে দিতে হবে। সেটা দিতে উনি রাজি নন। মোদী করে দেবেন আর দিদি নাম কামাবেন এটা হতে পারে না। '

 

বন্ধ করুন