বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সংশোধিত না হলে পদক্ষেপ করবে দল, নড্ডার সাথে বৈঠক শেষে বেসুরোদের নিয়ে বললেন দিলীপ
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

সংশোধিত না হলে পদক্ষেপ করবে দল, নড্ডার সাথে বৈঠক শেষে বেসুরোদের নিয়ে বললেন দিলীপ

  • তিনি বলেন, ‘পার্টিতে মতান্তর নিয়ে কিছু লোক কোনও ভাবনাচিন্তা না করে প্রকাশ্যে মুখ খুলছেন। এতে পুরনো শৃঙ্খলাবদ্ধ কর্মীদের মনে খারাপ প্রভাব পড়ছে। এটা ভাল নয়’।

পশ্চিমবঙ্গে বেসুরোদের নিয়ে জেপি নড্ডাকে বলেছি, সোমবার বিকেলে দিল্লিতে দলের সর্বভারতীয় সভাপতির সঙ্গে বৈঠক সেরে এমনই জানালেন পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। সঙ্গে তিনি জানান, পশ্চিমবঙ্গে সংগঠনের অবস্থা নিয়ে কথা হয়েছে তাঁদের মধ্যে।

সোমবার বিকেলে জেপি নড্ডার সঙ্গে প্রায় দেড় ঘণ্টা বৈঠক হয় দিলীপবাবু। নয়া দিল্লিতে জেপি নড্ডার বাসভবনে মুখোমুখি হন ২ নেতা। বিকেল ৫টা থেকে শুরু বৈঠক শেষ হয় ৬.৩০ মিনিট নাগাদ। এর পর নড্ডার বাসভবন থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন দিলীপ ঘোষ।

এদিন দিলীপবাবু সাংবাদিকদের বলেন, ‘নির্বাচনের পর আড়াই মাস কেটে গিয়েছে। পশ্চিমবঙ্গে দলের কর্মীদের মনোবল কেমন আছে, মানুষ কী বলছে, পার্টির কাজকর্ম কেমন চলছে, আগামী দিনের পরিকল্পনা কী হওয়া উচিত, এসব নিয়ে ওনার সঙ্গে কথা হয়েছে’।

পার্টিতে বেসুরোদের নিয়েও দলের সর্বভারতীয় সভাপতির সঙ্গে তাঁর কথা হয়েছে বলে জানান দিলীপ। তিনি বলেন, ‘পার্টিতে মতান্তর নিয়ে কিছু লোক কোনও ভাবনাচিন্তা না করে প্রকাশ্যে মুখ খুলছেন। এতে পুরনো শৃঙ্খলাবদ্ধ কর্মীদের মনে খারাপ প্রভাব পড়ছে। এটা ভাল নয়’।

দলের বিদ্রোহী নেতাদের প্রচ্ছন্নে সতর্ক করে তিনি বলেন, ‘শো-কজ নিয়ে দলের শৃঙ্খলারক্ষা কমিটি সিদ্ধান্ত নেবে। যারা এরকম কথা বলছেন তাঁদের সঙ্গে কথাবার্তাও চলছে। বোঝানো হচ্ছে যাতে প্রকাশ্যে এই ধরণের কথা না বলেন। তার পরও যদি সংশোধিত না হন তাহলে আমাদের পার্টির শৃঙ্খলারক্ষার যে ব্যবস্থা রয়েছে তা কর্যকর হবে’।

বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর এই প্রথম নড্ডার সঙ্গে বৈঠকে বসলেন দিলীপ ঘোষ। দিল্লি থেকে জরুরি তলব পেয়ে শনিবার রাতের বিমানেই রাজধানীতে পৌঁছন দিলীপ। কিন্তু রবিবার দিনভর দিলীপবাবুকে সময় দিতে পারেননি নড্ডা। সোমবার বিকেলে ২ জনের মধ্যে দীর্ঘ বৈঠক হয়।

 

বন্ধ করুন