বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ১২ জন মন্ত্রী পদত্যাগ করেছেন, কেউ তো এরকম লেখেননি, বাবুলকে জবাব দিলীপের
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

১২ জন মন্ত্রী পদত্যাগ করেছেন, কেউ তো এরকম লেখেননি, বাবুলকে জবাব দিলীপের

  • বাবুলের মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে দিলীপবাবু বলেন, ‘তাঁকে মন্ত্রিত্ব থেকে বরখাস্ত করা হলে কি ভাল হতো? পদ্ধতি মেনেই পদত্যাগ করানো হয়েছে তাঁকে।

মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিতে হওয়ায় ক্ষোভ প্রকাশ করে দলেরই রাজ্য সভাপতির সমালোচনার মুখে বাবুল সুপ্রিয়। বুধবার কেন্দ্রীয় বন ও পরিবেশ প্রতিমন্ত্রীর পোস্ট থেকে ইস্তফা দিয়ে সোশ্যাল সাইটে উষ্মা প্রকাশ করেন বাবুল। তাতেই আসানসোলের সাংসদকে পালটা আক্রমণ করেন দিলীপ। বাবুলকে তাঁর প্রশ্ন, ১২ জন মন্ত্রী ইস্তফা দিয়েছেন। আর কেউ তো একথা লেখেননি?

কেন্দ্রীয় মন্ত্রিসভা সম্প্রসারণের আগে বুধবার দুপুরে বন ও পরিবেশ প্রতিমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন বাবুল। এর পর বেনজিরভাবে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লেখেন, তাঁর কাছে ইস্তফা চাওয়া হয়েছে। এমনকী ইস্তফা তলবের এই পদ্ধতি সঠিক নয় বলেও মন্তব্য করেন তিনি।

বাবুলের মন্তব্য নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে দিলীপবাবু বলেন, ‘তাঁকে মন্ত্রিত্ব থেকে বরখাস্ত করা হলে কি ভাল হতো? পদ্ধতি মেনেই পদত্যাগ করানো হয়েছে তাঁকে। আপনি মন্ত্রিত্ব ছাড়লে অন্য দায়িত্ব পাবেন। এটাই তো হয়ে থাকে। ১২ জন মন্ত্রী পদত্যাগ করেছেন। কেউ তো এরকম লেখেননি। পার্টির প্রতি আস্থা থাকা উচিত। পার্টির জন্য বিধায়ক – সাংসদ হয়েছি।’

তবে বিজেপির একাংশের মতে মন্ত্রিত্ব থেকে ইস্তফা দিয়েই বাবুলের এই বিদ্রোহ তাঁর বিপদ বাড়াবে। ইস্তফা নিয়ে ক্ষোভ প্রকাশ করে আসলে প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন তিনি। যা কোনও মতেই গ্রহণ করবে না বিজেপি নেতৃত্ব।

 

বন্ধ করুন