বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুর্গাপুজোয় রাজনীতির আঁচ, বেহালার বরিশা ক্লাবের ফুটে উঠল NRC, পরিযায়ী যন্ত্রণা
বেহালার বরিশা ক্লাবের পুজো (ছবি সৌজন্যে এএনআই)
বেহালার বরিশা ক্লাবের পুজো (ছবি সৌজন্যে এএনআই)

দুর্গাপুজোয় রাজনীতির আঁচ, বেহালার বরিশা ক্লাবের ফুটে উঠল NRC, পরিযায়ী যন্ত্রণা

  • এর আগে দমদম পার্ক ভারতচক্র পুজো কমিটি লখিমপুর খেরি থেকে সিংঘুতে কৃষক আন্দোলনের দৃশ্য ফুটিয়ে তোলে তাদের মণ্ডপে।

কয়েকদিন আগেই লখিমপুর খেরির ঘটনাকে পুজো মণ্ডপে ফুটিয়ে তোলার জন্যে শিরোনামে এসিছল কলকাতার পুজো উদ্যোক্তারা। এবার ফের রাজনৈতিক ছোঁয়া লাগায় খবরের শিরোনামে বেহালার বরিশা ক্লাবের পুজো। এই পুজোর থিম হল 'ভাগের মা'। মণ্ডপে এনআরসি থেকে পরিযায়ী শ্রমিকদের যন্ত্রণা, বিভিন্ন বিষয় ফুটে উঠেছে। পাশাপাশি শরণার্থী সমস্যার বিষয়টিও ফুটে উঠেছে এই মণ্ডপে।

বারিশা ক্লাব দুর্গাপূজার অনুষ্ঠানের আয়োজক দেবপ্রশাদ বসু সংবাদ সংস্থা এএনআইকে বলেন, 'প্যান্ডেলটি দুটি ভাগে বিভক্ত। বাঁদিকে বাংলাদেশ সীমানা এবং ডান দিক ভারতীয় সীমানা। মাঝখানে, একটি বিশাল খাঁচার মতো কাঠামো স্থাপন করা হয়েছে, যেখানে দেখা যাচ্ছে যে একজন মহিলা তার বাচ্চাদের সাথে দেবী দুর্গার মূর্তি বহন করছেন।'

উল্লেখ্য, দমদম পার্ক ভারতচক্র পুজো কমিটি লখিমপুর খেরি থেকে সিংঘুতে কৃষক আন্দোলনের দৃশ্য ফুটিয়ে তোলে তাদের মণ্ডপে। জুতো দিয়ে পুজো মণ্ডপ সাজিয়ে ছিল দমদম পার্ক ভারতচক্র পুজো কমিটি। আর তারপরেই বিজেপি এই পুজো কমিটির বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত আনার অভিযোগ আনে। এই পুজো কমিটিকে আইনি নোটিশ পাঠান এক আইনজীবীও।

যোগী আদিত্যনাথের রাজ্যে উত্তপ্ত লখিমপুর খেরি–কাণ্ড নিয়ে এই পুজো মণ্ডপে পোস্টার লাগানো হয়েছে। তাতে লেখা— ‘লখিমপুর খেরির পাশে দাঁড়ান’, ‘লখিমপুর খেরি, তোমায় ভুলছি না’। এই আবহে মণ্ডপ থেকে জুতো না সরালে আইনি নোটিশ পাঠানো আইনজীবী কড়া ব্যবস্থা নেবেন বলে হুঁশিয়ারি দিয়েছেন।

বন্ধ করুন