বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC scam: ইডির নজরে পার্থ ঘনিষ্ঠ জেলার একাধিক নেতা, জিজ্ঞাসাবাদ করতে পারেন গোয়েন্দারা
পার্থ চট্টোপাধ্যায়। (ফাইল ছবি) (Samir Jana/HT Photo)

SSC scam: ইডির নজরে পার্থ ঘনিষ্ঠ জেলার একাধিক নেতা, জিজ্ঞাসাবাদ করতে পারেন গোয়েন্দারা

  • জানা গিয়েছে, জেলার অনেক নেতাই পার্থ চট্টোপাধ্যায়ের কাছে টাকা পৌঁছে দিতেন। এই সমস্ত নেতারা পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ ছিলেন। ফলে কারা এই সমস্ত নেতা? তাদের লিস্ট তৈরি করছে ইডি। যদিও এখনই তাদের কড়া ব্যবস্থা নিয়ে চায় না ইডি।

এসএসসিতে নিয়োগে দুর্নীতি মামলার তদন্তে যত এগোচ্ছেন ততই গুরুত্বপূর্ণ তথ্য পাচ্ছেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটেরের (ইডি) আধিকারিকরা। গতকাল রাতে অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে ২৮ কোটি টাকা। এর পাশাপাশি প্রচুর পরিমাণে সোনা উদ্ধার হয়েছে। ইডির অধিকারিকদের অনুমান, এই দুর্নীতি মামলায় জাল ছড়িয়ে রয়েছে অনেক দূর পর্যন্ত। জেলার নেতারাও এর সঙ্গে জড়িয়ে আছেন বলে আঁচ করছেন ইডির অফিসাররা।

জানা গিয়েছে, জেলার অনেক নেতাই পার্থ চট্টোপাধ্যায়ের কাছে টাকা পৌঁছে দিতেন। এই সমস্ত নেতারা পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। ফলে কারা এই সমস্ত নেতা? তাদের লিস্ট তৈরি করছে ইডি। যদিও এখনই তাদের কড়া ব্যবস্থা নিয়ে চায় না ইডি। তবে আগামী দিনে ইডি তাদের জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠাতে পারে বলেই জানা গিয়েছে। তাদের উপর নজরদারি চালাচ্ছে ইডি। জানা গিয়েছে, চাকরির সুপারিশ থেকে শুরু করে বিভিন্ন কাজের জন্য জেলার এই সমস্ত নেতাদের কাছে প্রথমে টাকা যেত এবং তারা সেই সমস্ত টাকা পৌঁছে দিতেন পার্থ চট্টোপাধ্যায়কে। ফলে এই সমস্ত নেতাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাদের জিজ্ঞাসাবাদ করলে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে বলে মনে করছেন ইডির আধিকারিকরা।

ইতিমধ্যেই, পার্থর আপ্ত সহায়ক সুকান্ত আচার্যকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছে ইডি। সাত বছর ধরে পার্থর আপ্ত সহায়ক হিসেবে কাজ করেছিলেন তিনি। এদিকে, পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কেও লাগাতার জিজ্ঞাসাবাদ করছেন গোয়েন্দারা। এর পর তার বেলঘরিয়ার ফ্লাট থেকে ২৮ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। গতকাল মধ্যরাত্রি অবধি চলে গণনা। ফলে আরও কোথায় কোথায় টাকার লুকানো রয়েছে তাও জানার চেষ্টা করছেন ইডি আধিকারিকরা। তবে এই মুহূর্তে আরও কোন কোন নেতা এর সঙ্গে জড়িত রয়েছে মূলত সেই দিকেই নজর রয়েছে কেন্দ্রীয় এই তদন্তকারী সংস্থার।

বন্ধ করুন