বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Narendrapur Ramakrishna Mission in HS: মাধ্যমিকে ৬, উচ্চমাধ্যমিকে ৬, মেধাতালিকা মানেই নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের জয়!

Narendrapur Ramakrishna Mission in HS: মাধ্যমিকে ৬, উচ্চমাধ্যমিকে ৬, মেধাতালিকা মানেই নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের জয়!

উচ্চমাধ্যমিকের মেধাতালিকায় ঠাঁই পেলেন নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের ৬ জন পড়ুয়া। (ছবি সৌজন্যে, ফেসবুক Ramakrishna Mission Vidyalaya, Narendrapur)

Narendrapur Ramakrishna Mission in HS: নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন থেকে উচ্চমাধ্যমিকের মেধাতালিকায় জায়গা পেলেন ছয়জন। এবারের মাধ্যমিকেও ছয়জন পড়ুয়া প্রথম দশে ছিল। উচ্চমাধ্যমিকে দুর্দান্ত ফল করল নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশন।

মাধ্যমিকে ছিল ছয়জন। উচ্চমাধ্যমিকের মেধাতালিকায় জায়গা করে নিলেন নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের ছয় পড়ুয়া। একজন দ্বিতীয় স্থান অধিকার করেছেন। একজন ষষ্ঠ স্থানে আছে। নবম স্থান অধিকার করেছেন নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের দুই ছাত্র। আর দশম স্থানে আছে আরও দু'জন পড়ুয়া। আর তাঁদের মধ্যে দু'জনের উচ্চমাধ্যমিক স্তরে (অর্থনীতি, স্ট্যাটিস্টিক্স, অঙ্ক এবং কম্পিউটার সায়েন্স কম্বিনেশন ছিল। যে কম্বিনেশন নিয়েই পড়ে ২০২৩ সালের উচ্চমাধ্যমিকে প্রথম হয়েছিলেন নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনেরই ছাত্র শুভ্রাংশু সর্দার। অন্যদিকে, দু'জনের তথাকথিত পিওর সায়েন্স (ফিজিক্স, কেমিস্ট্রি, অঙ্ক এবং বায়োলজি বা স্ট্যাটিস্টিক্স) ছিল। অন্য কম্বিনেশন থেকেও উচ্চমাধ্যমিকের মেধাতালিকায় জায়গা করে নিয়েছেন নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের দুই ছাত্র।

উচ্চমাধ্যমিকে নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের দুর্দান্ত ফল

১) দ্বিতীয় স্থান অধিকার করেছেন সৌম্যদীপ সাহা। তিনি ৪৯৫ নম্বর পেয়েছেন (৯৯ শতাংশ)। উচ্চমাধ্যমিক স্তরে তাঁর ইকোনমিক্স, স্ট্যাটিস্টিক্স, অঙ্ক এবং কম্পিউটার সায়েন্স ছিল।

২) নিলয় চট্টোপাধ্যায় ষষ্ঠ স্থান অধিকার করেছেন। ৪৯১ নম্বর পেয়েছেন নিলয় (৯৮.২ শতাংশ)। তাঁর ইকোনমিক্স, স্ট্যাটিস্টিক্স, অঙ্ক এবং কম্পিউটার সায়েন্স ছিল।

৩) নবম স্থান অধিকার করেছেন অদ্বিতীয় বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রাপ্ত নম্বর ৪৮৮ (৯৭.৬ শতাংশ)। উচ্চমাধ্যমিকে তাঁর অর্থনীতি, ভূগোল, রাষ্ট্রবিজ্ঞান এবং অঙ্ক ছিল।

আরও পড়ুন: HS Result 2024: রামকৃষ্ণ মিশনের সৌম্যদীপ উচ্চমাধ্যমিকে দ্বিতীয়, কী হতে চান? কতক্ষণ পড়াশোনা?

৪) নবম স্থান অধিকার করেছেন অর্ক সাহা। প্রাপ্ত নম্বর ৪৮৮ (৯৭.৬ শতাংশ)। তাঁর পিওর সায়েন্স ছিল। অর্থাৎ ফিজিক্স, কেমিস্ট্রি, অঙ্ক এবং বায়োলজি ছিল অর্কের।

৫) দশম স্থান অধিকার করেছেন সোহম মুখোপাধ্যায়। তিনি ৪৮৭ নম্বর পেয়েছেন। যা শতাংশের বিচারে ৯৭.৪। উচ্চমাধ্যমিকে তাঁর ফিজিক্স, কেমিস্ট্রি, অঙ্ক এবং স্ট্যাটিস্টিক্স ছিল।

৬) সোহমের মতোই নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের শুভজিৎ ঘোষ দশম হয়েছেন। তিনি ৪৮৭ নম্বর পেয়েছেন। তাঁর ভূগোল, ইতিহাস, রাষ্ট্রবিজ্ঞান এবং অর্থনীতি ছিল।

আরও পড়ুন: ‘‌আমি নৃত্য শিল্পী হতে চাই’, চেনা ছকের বাইরে গিয়ে জানালেন পঞ্চম স্থানের সুস্বাতী

দক্ষিণ ২৪ পরগনার ভরসা নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনই

উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের তরফে জানানো হয়েছে যে এবার মেধাতালিকায় দক্ষিণ ২৪ পরগনার সাতজন পড়ুয়া জায়গা করে নিয়েছেন। তাঁদের মধ্যে ছয়জনই হলেন নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের পড়ুয়া। অপরজন সরিষা রামকৃষ্ণ মিশন শিক্ষামন্দিরের ছাত্র। তিনি হলেন বিতান আহমেদ। ৪৮৮ (৯৭.৬ শতাংশ) নম্বর পেয়ে এবারের উচ্চমাধ্যমিকে নবম হয়েছেন। তাঁদের সুবাদে জেলাভিত্তিক মেধাতালিকার নিরিখে তৃতীয় স্থানে আছে দক্ষিণ ২৪ পরগনা। শীর্ষে আছে হুগলি। তারপর আছে বাঁকুড়া।

আরও পড়ুন: HS 2024 Result Scrutiny and Review: ৪ গুণ টাকা দিলে ৭ দিনে উচ্চমাধ্যমিকের স্ক্রুটিনি-রিভিউয়ের রেজাল্ট, কীভাবে আবেদন?

বাংলার মুখ খবর

Latest News

'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ? তিন ফরম্যাটে ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান কাদের? ‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল NEET-র প্রশ্নফাঁসের ‘অলরাউন্ডার’, সেই ইঞ্জিনিয়ারকে ধরল CBI, জালে ২ MBBS পড়ুয়াও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.