বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata metro service on Bhai Phonta: ভাইফোঁটায় খুব সকালে মেট্রো ধরবেন বা অনেকটা রাতে? কতক্ষণ চলবে? দেখুন টাইমটেবিল

Kolkata metro service on Bhai Phonta: ভাইফোঁটায় খুব সকালে মেট্রো ধরবেন বা অনেকটা রাতে? কতক্ষণ চলবে? দেখুন টাইমটেবিল

কলকাতা মেট্রো (PTI)

ভাইফোঁটা উপলক্ষে ২৩৪ টি ট্রেন চলবে। যার মধ্যে ১১৭ টি আপ এবং ১১৭টি চলে ডাউন লাইনে। এর মধ্যে আবার ১৬০ টি ট্রেন চলবে দক্ষিণেশ্বর থেকে। তবে সে ক্ষেত্রে প্রথম এবং শেষ পরিষেবার সময়সূচিতে কোনও পরিবর্তন করা হয়নি।

দুর্গাপুজো, কালীপুজোর পর বাঙালির অন্যতম বড় উৎসব হল ভাইফোঁটা। ভাই-বোনের অটুট বন্ধনের কামনায় পালিত হয় একটি পবিত্র উৎসব। আগামী বুধবার ভাইফোঁটা। ফলে এই দিনটিতে ছুটি থাকলে ভাইফোঁটা দেওয়ার লক্ষ্যে প্রচুর সংখ্যক মানুষ যাতায়াত করেন। সেই কথা মাথায় রেখেই আগামী বুধবার (১৫ নভেম্বর) অতিরিক্ত ট্রেন চালাবে মেট্রো। এইদিনে উত্তর–দক্ষিণ করিডরে ২৩৪ টি মেট্রো চলবে। যদিও দুর্গাপুজো এবং কালীপুজো ছুটির দিন হলেও তাতে যাত্রীদের ভিড় বেশি থাকায় বেশি মেট্রো চালানো হয়। পাশাপাশি রাত অবধি চলে মেট্রো। তবে সেই সংখ্যায় ভাইফোঁটায় ভিড় কম হয়। তাই এই দিনটিতে ওই উৎসবের দিনগুলির তুলনায় কম ট্রেন চলবে।

আরও পড়ুন: কালীপুজোর রাতে দক্ষিণেশ্বর বা কালীঘাটে যাবেন? স্পেশাল মেট্রো আছে, সময়টা জেনে নিন

আজ মেট্রোর তরফে প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, ভাইফোঁটা উপলক্ষে ২৩৪টি ট্রেন চলবে। যার মধ্যে ১১৭ টি আপ এবং ১১৭টি চলে ডাউন লাইনে। এর মধ্যে আবার ১৬০ টি ট্রেন চলবে দক্ষিণেশ্বর থেকে। তবে সেক্ষেত্রে প্রথম এবং শেষ পরিষেবার সময়সূচিতে কোনও পরিবর্তন করা হয়নি। মেট্রো সূত্রে জানা গিয়েছে, দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরে প্রথম মেট্রো পরিষেবা পাওয়া যাবে সকাল ৬ টা ৫০ মিনিটে। দমদম থেকে দক্ষিণেশ্বর এবং দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষে প্রথম মেট্রো পাওয়া যাবে যথাক্রমে সকাল ৬  ৫৫ মিনিটে এবং ৭টায়।

অন্যদিকে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত শেষ মেট্রোর পাওয়া যাবে যথাক্রমে রাত ৯ টা ২৮ মিনিটে এবং রাত ৯ টা ৩০ মিনিটে। তাছাড়া দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দমদমগামী শেষ মেট্রো মিলবে রাত ৯ টা ৪০ মিনিটে।

যদিও ইস্ট-ওয়েস্ট মেট্রোর ক্ষেত্রে যে পরিষেবা থাকে সেই পরিষেবায় পাওয়া যাবে। তাতে কোনও পরিবর্তন করা হয়নি বলে জানিয়েছেন মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র। উল্লেখ্য, কালীপুজো এবং দীপাবলি উপলক্ষেও মেট্রোর সংখ্যা বাড়ানো হয়েছিল। ভাইফোঁটায় চাহিদার কথা মাথায় রেখে আরও বেশি ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো। প্রসঙ্গত, অন্যান্য কর্মব্যস্ত দিনে দৈনিক ২৮৮ টি মেট্রো চলে। তবে ছুটির দিনগুলিতে যাত্রী কম থাকায় মেট্রো কম চলে। সেই তুলনায় বেশি মেট্রো চলবে ভাইফোঁটায়। এর ফলে যাত্রীদের সুবিধা হবে বলে মনে করেছে মেট্রো কর্তৃপক্ষ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘জগদ্ধাত্রী’র জীবনে উঁকি দিচ্ছে নতুন প্রেম? ‘লোকে সেটা…’,খোলাখুলি জবাব অঙ্কিতার হৃতিকই ‘শেষ ব্যক্তি’ যিনি স্টারডমের আঁচ পেয়েছেন! কেন এমন বললেন ভিকি খানা-পিনা-গান-আড্ডা ভরপুর! সাদা পোশাক শ্রীময়ীর, লাল হলেন কাঞ্চন, জমল রাত শিলদা ক্যাম্পে মাওবাদী হানার ঘটনায় আমৃত্যু কারাদণ্ডের সাজা ১৩ অপরাধীকে পদত্যাগ নিয়ে জোর জল্পনা, এরই মাঝে মুখ খুললেন হিমাচলের মুখ্যমন্ত্রী সুখু শীঘ্রই আসবে পজিটিভ খবর, রাজ্য সরকারি কর্মীদের বেতন নিয়ে বড় বার্তা মুখ্যমন্ত্রীর উচ্চমাধ্যমিকের বিজনেস স্টাডিজের প্রশ্ন কেমন হল? ৯০ নম্বর উঠবে? জানালেন শিক্ষক বাংলা সহ দেশের ১৫ জায়গায় মহাদেব বেটিং অ্যাপকাণ্ডে ইডির হানা যামিনী রায়ের নকল ছবি ঘিরে হইচই প্রদর্শনীতে? কী বলছেন বাংলার চিত্রশিল্পীরা হাইওয়ের সামনে দাঁড়িয়ে এসব কী খাচ্ছেন! 'মিঠাই' সৌমিতৃষাকে সাবধান করলেন অনুরাগীরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.