বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মাস্ক না পরলেই জরিমানা, বিমানবন্দরে ৯ যাত্রীর করোনা, কড়া হচ্ছে কর্তৃপক্ষ
কোভিড রুখতে এবার কড়া হচ্ছে বিমানবন্দর কর্তৃপক্ষ
কোভিড রুখতে এবার কড়া হচ্ছে বিমানবন্দর কর্তৃপক্ষ

মাস্ক না পরলেই জরিমানা, বিমানবন্দরে ৯ যাত্রীর করোনা, কড়া হচ্ছে কর্তৃপক্ষ

  • কোভিড পরিস্থিতি মোকাবিলায় মুম্বই ও দিল্লি থেকে আসা-যাওয়া ফ্লাইটের সংখ্যা সপ্তাহে দুদিন করার নির্দেশিকা জারি করা হয়েছে।

ক্রমেই লাগামছাড়া হচ্ছে করোনার প্রকোপ। নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা। এবার রবিবার রাত পর্যন্ত কলকাতা বিমানবন্দরেও ৯জন যাত্রীর করোনা সংক্রমণের বিষয়টি জানা গিয়েছে। এর জেরে ফের নড়েচড়ে বসেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। বিমানবন্দরের বিভিন্ন জায়গায় স্যানিটাইজ করা হচ্ছে। পাশাপাশি সকলেই যাতে মাস্ক পরে থাকেন সেব্যাপারে সতর্ক করা হচ্ছে। আর মাস্ক না পরলেই লাগু হচ্ছে জরিমানা। মাস্ক না পরলে যাত্রীপিছু ৫০ টাকা করে জরিমানা করা হচ্ছে। মূলত সচেতনতা বৃদ্ধির জন্য এই ব্যবস্থা করা হচ্ছে। পাশাপাশি কোভিড রুখতে আইন না মানলে প্রয়োজনে গ্রেফতার করা হতে পারেও বলে জানা গিয়েছে। তবে ওয়াকিবহাল মহলের মতে, আগের নিয়মগুলিকেই আরও কড়াভাবে প্রয়োগ করা হচ্ছে। 

 এদিকে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, বিট্রেন থেকে আসা সমস্ত বিমানে আপাতত নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পাশাপাশি বিদেশ থেকে আসা কোনও যাত্রী করোনায় আক্রান্ত কি না সেটাও নিশ্চিত করতে চাইছে রাজ্য সরকার। 

এদিকে কোভিড পরিস্থিতি মোকাবিলায় মুম্বই ও দিল্লি থেকে আসা-যাওয় ফ্লাইটের সংখ্যা সপ্তাহে দুদিন করার নির্দেশিকা জারি করা হয়েছে। সোমবার ও শুক্রবার এই বিমান যাতায়াত করবে। এদিকে পরিবর্তিত পরিস্থিতিতে বিমানের নির্ধারিত সময়েরও পরিবর্তন হতে পারে। অন্যদিকে উৎসবের মরসুমে করোনার দাপট বেড়ে যাওয়ায় ট্র্যাভেল এজেন্ট সংস্থাগুলিও সমস্যায় পড়েছে। সেক্ষেত্রে পর্যটকদের একাংশ সফল বাতিল করার দিকেও ঝুঁকেছেন। 

 

বন্ধ করুন