বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দমদমে ম্যানহোলে পড়ে মৃত্যুর দায় স্থানীয়দেরই, নিজের অবস্থানে অনড় ফিরহাদ
ফিরহাদ হাকিম। ফাইল ছবি
ফিরহাদ হাকিম। ফাইল ছবি

দমদমে ম্যানহোলে পড়ে মৃত্যুর দায় স্থানীয়দেরই, নিজের অবস্থানে অনড় ফিরহাদ

  • এদিন ফিরহাদ বলেন, স্থানীয়দের কাণ্ডজ্ঞানহীনতাতেই এই দুর্ঘটনা ঘটেছে। কলকাতার প্রায় সমস্ত ম্যানহোলে ঢাকনা রয়েছে। ওই ম্যানহোলটিতেও ঢাকনা ছিল। স্থানীয় বাসিন্দারা শিশুদের মলত্যাগ করানোর জন্য ম্যানহোলের ঢাকনা তুলে রেখেছিলেন।

দমদমে ম্যানহোলে পড়ে প্রৌঢ়ের মৃত্যুতে নিজের পুরনো অবস্থানেই অনড় রইলেন কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম। রবিবার মালদায় এক অনুষ্ঠানে যোগ দিয়ে রঞ্জন সাহা নামে ওই অটোচালকের মৃত্যুর জন্য স্থানীয় বাসিন্দাদের দায়ী করেন তিনি।

এদিন ফিরহাদ বলেন, স্থানীয়দের কাণ্ডজ্ঞানহীনতাতেই এই দুর্ঘটনা ঘটেছে। কলকাতার প্রায় সমস্ত ম্যানহোলে ঢাকনা রয়েছে। ওই ম্যানহোলটিতেও ঢাকনা ছিল। স্থানীয় বাসিন্দারা শিশুদের মলত্যাগ করানোর জন্য ম্যানহোলের ঢাকনা তুলে রেখেছিলেন। ঢাকনাটি সরিয়ে ম্যানহোলের পাশেই রাখা ছিল। বিষয়টি আগে গোচরে এলে আমি বস্তিতে ২টি শৌচাগার বানিয়ে দিতে পারতাম। আমি বস্তির মধ্যে জায়গা চিহ্নিত করতে বলেছি। সেখানে শৌচাগার বানিয়ে দেব।

বলে রাখি, শুক্রবার রাত ১০টা নাগাদ দমদম সেভেন ট্যাঙ্কের কাছে কলকাতা পুরসভার ২ নম্বর ওয়ার্ডে ম্যানহোলে পড়ে মৃত্যু হয় রঞ্জন সাহা নামে এক ব্যক্তির। প্রাথমিক প্রতিক্রিয়ায় ফিরহাদ জানিয়েছেন, ব্যক্তির মৃত্যুর পিছনে রহস্য রয়েছে। কী করে ম্যানহোলের ভিতরে কারও মাথা ঢুকে যেতে পারে? একই সঙ্গে তিনি জানান, ম্যানহোলের ঢাকনা তুলে রেখেছিলেন স্থানীয়রাই।

 

বন্ধ করুন