বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ১০০ দিনের টাকা গরিবের জন্য, লুঠের জন্য নয়, মমতাকে জবাব গিরিরাজ সিংয়ের

১০০ দিনের টাকা গরিবের জন্য, লুঠের জন্য নয়, মমতাকে জবাব গিরিরাজ সিংয়ের

গিরিরাজ সিং (Photo by Santosh Kumar /Hindustan Times)

রাজ্যের দরিদ্র মানুষকে তাঁর বার্তা, ‘১০০ দিনের কাজ লুঠের জন্য নয়, গরিবের জন্য। আমি বাংলার গরিবদের বলতে চাই যে তাদের সমস্ত টাকা আমরা দিতে চাই। কিন্তু লুঠের সরকারকে স্বচ্ছতা দেখাতে হবে’।

কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে মমতার লাগাতার আক্রমণের মধ্যে মুখ খুললেন কেন্দ্রীয় গ্রামোন্নয়নমন্ত্রী গিরিরাজ সিং। সোমবার এক সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, মমতাজির এই সরকার লুঠের সরকার হয়ে গিয়েছে। কিন্তু লুঠের সরকারকে স্বচ্ছতা দেখাতে হবে। তবেই পাওয়া যাবে টাকা।

এদিন এবিপি গোষ্ঠীকে দেওয়া এক সাক্ষাৎকারে গিরিরাজ সিং বলেন, ‘দেখুন দেশে কয়েকটা রাজ্য আছে তার মধ্যে একটা মমতাজির রাজ্য, যে ‘মাল মহারাজ কা মির্জা খেলে হোলি’(হিন্দি প্রবাদ)। মানে কেন্দ্রের টাকার অপব্যবহার। উনি প্রথমে কী করলেন? ভারত সরকারের সমস্ত প্রকল্পের নাম বদলে ফেললেন। যা বেআইনি। আবাস যোজনায় আপনারা দেখেছেন খবরের কাগজে বেরিয়েছে যে তিন তলা বাড়ির মালিক ঘর পেয়েছেন। ১০০ দিনের কাজে এরা যে লুঠ করেছে তা সব সীমা ছাড়িয়ে গিয়েছে। মমতাজির এই সরকার লুঠের সরকার হয়ে গিয়েছে। আমি শুধু স্বচ্ছতা চাই। কয়েকদিন আগে আমরা ৮ লক্ষ বাড়ি তৈরির ছাড়পত্র দিয়েছি। আমরা উদ্দেশ খারাপ হলে আমি কি ছাড়পত্র দিতাম’?

নিজের অসহায়তা প্রকাশ করে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী বলেন, ‘অভিযোগ এলে তো তদন্ত করতেই হবে। ওখানকার মন্ত্রীকেও আমি বলেছি। মন্ত্রীজি এসেছিলেন। ভালো ভালো কথা বলে গিয়েছেন। কিন্তু ফেরত গিয়েও ওনার কথা বদলে যায়, কাজ বদলে যায়, ফের সেই লুঠ’।

রাজ্যের দরিদ্র মানুষকে তাঁর বার্তা, ‘১০০ দিনের কাজ লুঠের জন্য নয়, গরিবের জন্য। আমি বাংলার গরিবদের বলতে চাই যে তাদের সমস্ত টাকা আমরা দিতে চাই। কিন্তু লুঠের সরকারকে স্বচ্ছতা দেখাতে হবে’।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘আমি হোম ডেলিভারি, ঘরে জন্মেছি; এখন লোকে বাড়িতে খাবার দেওয়া বোঝে', বললেন মমতা রাজ্যসভার সদস্যপদ ছাড়লেন নড্ডা, লড়বেন লোকসভা ভোটে? শাহের মতোই পরিকল্পনা? হিসেব জমা দেওয়ার জন্য় আর একটু সময় দিন, সুপ্রিম কোর্টে আবেদন করল স্টেট ব্যাঙ্ক ১০ মার্চই হবে ডার্বি, রাত ৯টায় শুরু হতে পারে ইস্টবেঙ্গল ও মোহনবাগানের মহারণ! কেমন হল সিবিএসই দ্বাদশ শ্রেণির ফিজিক্সের প্রশ্ন? কেউ কেউ বলছে, জটিল আর দীর্ঘ সবুজ পাঞ্জাবি পরে কুণালের সঙ্গে চা-চক্রে সুদীপ, 'বিজেপি' তকমা পেয়েছিলেন আগেই এখনই ঝড়-বৃষ্টি হবে একাধিক জেলায়, হতে পারে শিলাবৃষ্টি, কিছুটা গরমও কমবে বাংলায়! আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জেনে নিন ৫ মার্চের রাশিফল সিভিক-গ্রিন পুলিশ নিয়ে সিপি-র জবাবে হতবাক,'শাহজাহানদের' নিয়ে কড়া বার্তা কমিশনের সমর্থকদের টিফো লাগানোর জন্য কাঠগড়ায় মোহনবাগান,অভিযোগ উঠল ফেডারেশনের নিয়ম ভঙ্গের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.