বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অমিত শাহের বাসভবনে যাচ্ছেন জগদীপ ধনখড়, পুরসভা নির্বাচনের পরই সাক্ষাৎ
পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

অমিত শাহের বাসভবনে যাচ্ছেন জগদীপ ধনখড়, পুরসভা নির্বাচনের পরই সাক্ষাৎ

  • সরাসরি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পুরসভা নির্বাচনের পর সাক্ষাৎ বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

কলকাতা পুরসভা নির্বাচনে গো–হারা হয়েছে বিজেপি। মঙ্গলবারই ফলপ্রকাশ হয়েছে। সেখানে বহু ওয়ার্ডে তিন নম্বরে নেমে এসেছে বিজেপি। দ্বিতীয় স্থানে উঠে এসেছে বামেরা। এই প্রেক্ষাপটে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করতে যাচ্ছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। সরাসরি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পুরসভা নির্বাচনের পর সাক্ষাৎ বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

জানা গিয়েছে, রাজ্যপাল সরাসরি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে গিয়ে দেখা করবেন। বুধবার সকাল সাড়ে ন’টা নাগাদ শাহী দরবারে তিনি হাজির হবেন। বাসভবনে গিয়ে বৈঠক করার কথা রয়েছে রাজ্যপালের। তবে কি বিষয়ে এই বৈঠক তা তিনি জানাননি। বিধানসভা নির্বাচনের পরই দেখা গিয়েছিল তিনি নয়াদিল্লি গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলেন।

এই নয়াদিল্লি সফর নিয়ে তিনি একটি টুইট করেছেন। কী লিখেছেন রাজ্যপাল?‌ সকালে রাজ্যপাল টুইট করে লেখেন, ‘কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে তাঁর বাসভবনে দেখা করতে যাবো।’ এইটুকুই লিখেছেন তিনি। তবে মনে করা হচ্ছে, রাজ্যপাল পেগাসাস নিয়ে বারবার যে নথি তলব করেছিলেন রাজ্য সরকারের কাছে তা পেয়েই নালিশ ঠুকতে যাচ্ছেন শাহী দরবারে।

কিন্তু রাজ্যপালের টুইটের পরই প্রশ্ন উঠতে শুরু করেছে, কী কারণে হঠাৎ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করবেন তিনি?‌ কলকাতা পুরসভা নির্বাচনে যে পরিস্থিতি তৈরি হয়েছিল তা তুলে ধরতে এই সফর বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। রাজ্যপালের কাছে একাধিক নালিশ ঠুকেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেগুলিও তুলে ধরা হবে বলে সূত্রের খবর।

বন্ধ করুন