বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কুণাল ঘোষের চিঠির জবাব দিলেন অমিত শাহ, শিশিরের বিরুদ্ধে কি সিবিআই তদন্ত হবে?‌

কুণাল ঘোষের চিঠির জবাব দিলেন অমিত শাহ, শিশিরের বিরুদ্ধে কি সিবিআই তদন্ত হবে?‌

অমিত শাহ-কুণাল ঘোষ

নারদ মামলায় শুভেন্দু অধিকারীকে টাকা নিতে দেখা গিয়েছে। সেই ছবি সকলেই দেখেছেন। ভিডিয়ো ভাইরাল হয়েছিল। সুতরাং বাপ ব্যাটাকে চোর বলার যথেষ্ট যুক্তি খুঁজে পেয়েছেন তৃণমূল কংগ্রেস নেতারা। কাঁথির বর্ষীয়ান সাংসদ শিশির অধিকারীর বিরুদ্ধে সিবিআই তদন্ত চেয়ে কেন্দ্রকে চিঠি পাঠিয়ে মোক্ষম চাল দিয়েছেন কুণাল ঘোষ।

দু’‌দিন আগেই রাজ্য বিধানসভায় বিজেপি যখন তৃণমূল কংগ্রেসের উদ্দেশে চোর স্লোগান দিচ্ছিল তখন তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে পাল্টা স্লোগান তোলা হয়েছিল, বাপ চোর ব্যাটা চোর, বিজেপির সবাই চোর। মোদী–অমিত দুটোই চোর। এই স্লোগান যথেষ্ট গায়ে লেগেছিল বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। আবার বেশ কিছুদিন আগে তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ চিঠি লেখেন সিবিআই, ইডি, প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে। সেখানে শুভেন্দুর বাবা শিশির অধিকারীর সম্পত্তি বৃদ্ধি নিয়ে তথ্য তুলে ধরা হয়েছিল। এবার সেই চিঠির প্রাপ্তি স্বীকার করে পাল্টা কুণালকে চিঠি দিলেন অমিত শাহ।

এই তৃণমূল কংগ্রেস নেতাকে চিঠি পাঠালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর এটাই এখন রাজ্য–রাজনীতিতে হট–কেক। নির্বাচন কমিশনকে দেওয়া শিশির অধিকারীর হলফনামা তুলে ধরেছিলেন কুণাল। সেখানে দেখা যায়, ১০ লাখ টাকার সম্পত্তি রাতারাতি ১০ কোটিতে পৌঁছেছে। কেমন করে বাড়ল এই বিপুল সম্পদ?‌ প্রশ্ন তুলে তদন্ত চেয়েছিলেন কুণাল ঘোষ। সুতরাং এই সম্পত্তি বৃদ্ধির নেপথ্যে দুর্নীতি আছে এমন ইঙ্গিতই ছিল কুণালের। যা অধিকারী পরিবার চটে গেলেও অস্বীকার করতে পারেনি। বরং শিশির অধিকারী লিজেন্ড। তাঁকে নিয়ে কুৎসা করা হচ্ছে বলে সরব হয়েছিলেন ছেলে শুভেন্দু অধিকারী। এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী চিঠি দিয়ে কুণালের সেই চিঠির প্রাপ্তি স্বীকার করলেন।

এদিকে কুণাল ঘোষ বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। সেখানে অমিত শাহের মন্ত্রক থেকে আসা চিঠি জ্বলজ্বল করছে। এই বিষয়ে কুণাল বলেন, ‘‌শিশির অধিকারীর সম্পত্তি বিপুল বৃদ্ধিতে অসঙ্গতি রয়েছে। তারই প্রেক্ষিতে তদন্ত চেয়ে চিঠি দিয়েছিলাম। অমিত শাহের পক্ষ থেকে উত্তরে প্রাপ্তি স্বীকার লেখা চিঠি পেয়েছি। সিবিআই সূত্র থেকেও প্রাপ্তি স্বীকারের চিঠি পৌঁছেছে। নয়াদিল্লি বাধা না দিলে তদন্ত নিশ্চিত। সারদা মামলায় অন্তর্ভুক্ত করে তার তদন্ত দরকার অবিলম্বে। শিশিরবাবুকে হেফাজতে নিয়ে তদন্ত করতে হবে।’‌ সুতরাং এই তদন্তের মীমাংশা না হওয়া পর্যন্ত বাপ চোর ব্যাটা চোর স্লোগান অব্যাহত রাখবে তৃণমূল কংগ্রেস বলে সূত্রের খবর।

আরও পড়ুন:‌ একলা চলো নীতির জেরেই তিন রাজ্যে ভরাডুবি কংগ্রেসের, এবার কি শিক্ষা নেবে?‌

অন্যদিকে নারদ মামলায় শুভেন্দু অধিকারীকে টাকা নিতে দেখা গিয়েছে। সেই ছবি সকলেই দেখেছেন। ভিডিয়ো ভাইরাল হয়েছিল। সেটার মীমাংশা হয়নি। সুতরাং বাপ ব্যাটাকে চোর বলার যথেষ্ট যুক্তি খুঁজে পেয়েছেন তৃণমূল কংগ্রেস নেতারা। কাঁথির বর্ষীয়ান সাংসদ শিশির অধিকারীর বিরুদ্ধে সিবিআই তদন্ত চেয়ে কেন্দ্রকে চিঠি পাঠিয়ে মোক্ষম চাল দিয়েছেন কুণাল ঘোষ বলে মনে করা হচ্ছে। সেই চিঠির আবার জবাব দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেটা আরও বড় খবর। ফেসবুকে সেই চিঠি পোস্ট করে কুণাল ঘোষের বক্তব্য, ‘‌দিল্লি বাধা না দিলে তদন্ত নিশ্চিত।’‌ এখন এই ঘটনায় শান্তিকুঞ্জে কতটা শান্তি বিরাজ করছে সেটাই চর্চার বিষয়।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রাজ্যে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ, সন্দেশখালিতে রুট মার্চ করল কেন্দ্রীয় বাহিনী বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের মামলা গেল কোন বেঞ্চে? নতুন পথে বঞ্চিতের 'ভগবান' শীতকালীন বৃষ্টি ও ভূমিধসে বিপর্যস্ত পাকিস্তান, মৃত্যু ৩৬ জনের, আহত ৫০ পূর্ব মেদিনীপুরে ১০৪ বছরের পুরনো সমবায় সমিতির ভোটে ধরাশায়ী TMC, জয়ী হল BJP 'শরীরী উষ্ণতা'য় দেবকে মৃত্যুর মুখ থেকে ফেরাল পার্বতী! কাণ্ড দেখে হেসে খুন সবাই দোতলা বাসের দাম দুই কোটির ওপর, অর্থ দফতরের কাছে ফাইল পাঠাবেন পরিবহণ মন্ত্রী ‘বারাসত থেকে লড়লে ২ লক্ষ ভোটে হারবেন বিচারপতি গঙ্গোপাধ্যায়’, চ্যালেঞ্জ কাকলির কোথায় কি সমস্যা এখনই জানান, পুলিশ প্রশাসনকে কড়া বার্তা নির্বাচন কমিশনের হাতেগরম সন্দেশখালি! বারাসতে মোদীর সভার আগে দেশ জুড়ে ঝড় তুলছে বিজেপি বউয়ের কথাতেই ওঠেন-বসেন দেশের সবচেয়ে ধনী ব্যক্তি! আম্বানি পরিবারের আসল ‘ডন’ নীতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.