বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > HS Exam 2022: ছুটি নাকি চলবে উচ্চ মাধ্যমিক পরীক্ষা? শিক্ষা দফতরের দুই বিভাগের বিজ্ঞপ্তিতে চরম বিভ্রান্তি

HS Exam 2022: ছুটি নাকি চলবে উচ্চ মাধ্যমিক পরীক্ষা? শিক্ষা দফতরের দুই বিভাগের বিজ্ঞপ্তিতে চরম বিভ্রান্তি

শিক্ষা দফতরের দুই বিভাগের বিজ্ঞপ্তিতে চরম বিভ্রান্তি (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

শিক্ষা দফতরের দুই বিভাগের বিজ্ঞপ্তিতে চরম বিভ্রান্তি পরীক্ষা ঘিরে।

প্রতি বছরের মতো এবারও রমজানের জন্য ছুটি ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদ। ১৮ এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত সেই ছুটি থাকবে। এদিকে রাজ্যের ৬১৪টি হাই মাদ্রাসার অনেকগুলিতেই উচ্চ মাধ্যমিক পাঠ্যক্রম অনুসরণ করা হয়। এই আবহে সেই মাদ্রাসাগুলিতে ‘হোম সেন্টারে’ উচ্চ মাধ্যমিক পরীক্ষা হওয়ার কথা। তবে বিজ্ঞপ্তি অনুযায়ী, পরীক্ষার বেশ কয়েকটি দিনে মাদ্রাসা ছুটি। উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদের বিজ্ঞপ্তি অনুযায়ী অবশ্য সেই দিনগুলিতে পরীক্ষা। এই আবহে বিভ্রান্তি তৈরি হয়েছে পরীক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে।

উল্লেখ্য, মাঝে আসানসোল লোকসভা কেন্দ্র এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের জন্য বন্ধ ছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা। গত শনিবার থেকে ফের শুরু হয় পরীক্ষা। এই আবহে উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদ বিজ্ঞপ্তি জানিয়েছে, অত্যাবশ্যক না হলে উচ্চ মাধ্যমিক পরীক্ষার দিনগুলিতে ছুটি নিতে পারবেন না শিক্ষকরা। এদিকে ১৮ থেকে ৩০ এপ্রিল মাদ্রাসা পর্ষদ যে ছুটি ঘোষণা করেছে সেই সময়কালে ১৯, ২০, ২২, ২৩, ২৬ এবং ২৭ এপ্রিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা রয়েছে। এই পরিস্থিতিতে শিক্ষকরা কী করবেন?

এই পরিস্থিতিতে হাই মাদ্রাসার প্রধান শিক্ষকদের প্রশ্নের মুখে পড়তে হচ্ছে শিক্ষকদের। কোনও বিভাগের বিজ্ঞপ্তি মানা হবে তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। এদিকে শিক্ষকদের একাংশের মত, পরীক্ষার দিনগুলিতে শিক্ষকদের ছুটি বাতিলের একটি নোটিস জারি করে বিকল্প ছুটির ব্যবস্থা করা উচিত ছিল মাদ্রাসা পর্ষদের। তবে এখনও এই সংক্রান্ত জটিলতা ও বিভ্রান্তির সমাধান সূত্র বেরিয়ে আসেনি।

বাংলার মুখ খবর

Latest News

ধড়কের পর ফের একসঙ্গে ইশান-জাহ্নবী! করণের কোন ছবিতে দেখা যাবে তাঁদের? আগামিকাল কেমন কাটবে? কাদের হাতে আসতে পারে টাকা? জানুন ২০ জুলাইয়ের রাশিফল 'বাবা-মা'র নামও পালটে জালিয়াতি', সংকটের মুখে ট্রেনি IAS অফিসার পূজার চাকরি! বাংলার ১০টি জেলা শহরে জমি চিহ্নিত করার নির্দেশ নবান্নের, গড়ে উঠবে শপিং মল আশা-আরডি জুটির গানে সৃজিতার সঙ্গে যুগলবন্দি, বনগাঁর মেয়েকে বুকে টানলেন শ্রীরাধা! টানা দু’‌দিন বন্ধ থাকবে কোন ট্রেনগুলি?‌ আবার বাতিল হল একগুচ্ছ লোকাল ট্রেন সুইস ওপেনের ম্যাচে মাটিতে পড়ে গেলেন খেলোয়াড়! এরপরও জিতলেন পয়েন্ট…কীভাবে?দেখুন… শনি থেকে ভারী বৃষ্টি বাংলায়, সোমে বাড়বে কোন জেলায়? নিম্নচাপের ফলে ৬৫ কিমিতে ঝড় সত্যিই শুভমনের গলায় মালা দিতে চলেছেন ঋদ্ধিমা? জল্পনা উসকে বললেন, ‘ও ভীষণ…’ ‘এই যন্ত্রণাতেই নাকি আমার বন্ধুর বউ আত্মহত্যা…’,যিশু-নীলাঞ্জনা প্রসঙ্গে রুদ্রনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.