বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কী ভাবে স্টেশনে হবে ভিড় নিয়ন্ত্রণ, গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হল নবান্নের বৈঠকে
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কী ভাবে স্টেশনে হবে ভিড় নিয়ন্ত্রণ, গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হল নবান্নের বৈঠকে

  • এছাড়া ১০০ শতাংশ করোনাবিধি মানার ওপর জোর দিয়েছে নবান্ন। ঠিক হয়েছে, মাস্ক ছাড়া কাউকে প্ল্যাটফর্মে প্রবেশ করতে দেওয়া হবে না।

নবান্নে ১০ জেলার জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে ঠিক হল লোকাল ট্রেন চালানোয় রাজ্য পুলিশের ভূমিকার প্রাথমিক রূপরেখা। সোমবার বৈঠক বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হয়েছে। সেগুলি কী করে কার্যকর করা যায় তা নিয়ে মঙ্গলবার বিভিন্ন জেলার বিডিও ও ওসিদের সঙ্গে বৈঠকে বসবেন DM – SPরা। 

নবান্ন সূত্রে জানা গিয়েছে, সমস্ত প্ল্যাটফর্মের প্রবেশপথে ভিড় সামলাবে রাজ্য পুলিশ। সেজন্য প্রতিটি প্রবেশদ্বারে মোতায়েন থাকবেন ৪ – ৫ জন সিভিল ডিফেন্সের ভলান্টিয়ার। তারাই থার্মাল গান গিয়ে পরীক্ষা করবেন যাত্রীদের। তার পর প্ল্যাটফর্মে প্রবেশের অনুমতি পাবেন যাত্রীরা। 

এছাড়া ১০০ শতাংশ করোনাবিধি মানার ওপর জোর দিয়েছে নবান্ন। ঠিক হয়েছে, মাস্ক ছাড়া কাউকে প্ল্যাটফর্মে প্রবেশ করতে দেওয়া হবে না। প্ল্যাটফর্মে প্রবেশের পর সোশ্যাল ডিসট্যান্সিং মেনে চলতে হবে। মানতে হবে অন্যান্য Covid-19 প্রোটোকল।  এছাড়া স্টেশনের বাইরে ভিড় সামলানোর জন্য স্টেশনের বাইরে মোতায়েন থাকবেন রাজ্য পুলিশের প্রচুর কর্মী ও আধিকারিক। সঙ্গে লাউড স্পিকারে যাত্রীদের করোনা বিধি মেনে চলার জন্য প্রচার চালাবে পুলিশ।

করোনা মহামারির জেরে প্রায় ৭ মাস বন্ধ থাকার পর বুধবার থেকে চলবে কলকাতা ও শহরতলির লোকাল ট্রেন। তবে এক্ষেত্রে করোনাবিধি মেনে ট্রেন চালানো অন্যতম চ্যালেঞ্জ। নবান্নের বৈঠকে গৃহীত সিদ্ধান্ত কী ভাবে কার্যকরী করা যায় তা নিয়ে কাল বিডিও ও ওসিদের সঙ্গে বৈঠকে বসবেন জেলাশাসক ও পুলিশ সুপাররা। 

 

বন্ধ করুন