বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > IT Raid in Swaroop Biswas' Home: অরূপের ভাই স্বরূপের বাড়িতে নয়া রেকর্ড! কী এমন ছিল যে টানা ৭০ ঘণ্টা চলল তল্লাশি?

IT Raid in Swaroop Biswas' Home: অরূপের ভাই স্বরূপের বাড়িতে নয়া রেকর্ড! কী এমন ছিল যে টানা ৭০ ঘণ্টা চলল তল্লাশি?

স্বরূপ বিশ্বাসের বাড়িতে তল্লাশি চলেছে ৭০ ঘণ্টা ধরে

আজ ভোর পৌনে পাঁচটা নাগাদ স্বরূপের বাড়ি থেকে আয়কর দফতরের আধিকারিকরা বেরিয়ে গিয়েছেন। মন্ত্রীর ভাইয়ের বাড়ি থেকে অভিযান চালানো হয়েছিল কয়েকটি রিয়েল এস্টেট সংস্থার আর্থিক অনিয়মের অভিযোগের ভিত্তিতে।

সাম্প্রতিককালে পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গায় ম্যারাথন তল্লাশি চালিয়ে নানান নজির গড়েছে কেন্দ্রীয় তদন্তকারী এজেন্সিগুলি। এর মধ্যে আছে কয়েক কোটি টাকা নগদ উদ্ধার থেকে শুরু করে টানা আড়াই দিন ধরে তল্লাশি। এদিকে সম্প্রতি রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাসের ভাই স্বরূপ বিশ্বাসের বাড়িতে হানা দিয়েছিলেন আয়কর দফতরের আধিকারিকরা। সেই অভিযান নয়া নজির গড়েছে রাজ্যে। এর আগে পর্যন্ত সাম্প্রতিককালে দীর্ঘতম তল্লাশি অভিযান চলেছিল তৃণমূলের বিধায়ক জীবনকৃষ্ণ সাহার বাড়িতে। ৬৫ ঘণ্টা ধরে চলে সেই তল্লাশি। তবে সেই রেকর্ড ভেঙে গিয়েছে স্বরূপের বাড়িতে। মন্ত্রীর ভাইয়ের বাড়িতে আয়কর দফতরের আধিকারিকরা টানা ৭০ ঘণ্টা ছিলেন। (আরও পড়ুন: শনির সকালেই আলিপুরে CBI, তল্লাশি শুরু হল মহুয়া মৈত্রের ফ্ল্যাটে)

আরও পড়ুন: হেভিওয়েট মন্ত্রীর বাড়ি থেকে উদ্ধার 'টাকার পাহাড়', ভোটের মুখে অস্বস্তিতে তৃণমূল

আরও পড়ুন: দেশে জনপ্রতিনিধি মাত্র ৫%, তবে নির্বাচনী বন্ডে তৃণমূলের চাঁদার হারে ঘুরবে মাথা

জানা গিয়েছে, আজ ভোর পৌনে পাঁচটা নাগাদ স্বরূপের বাড়ি থেকে আয়কর দফতরের আধিকারিকরা বেরিয়ে গিয়েছেন। মন্ত্রীর ভাইয়ের বাড়ি থেকে অভিযান চালানো হয়েছিল কয়েকটি রিয়েল এস্টেট সংস্থার আর্থিক অনিয়মের অভিযোগের ভিত্তিতে। রিপোর্ট অনুযায়ী, গত বুধবার সকাল ৭টায় স্বরূপের নিউ আলিপুরের সাহাপুর কলোনিতে অবস্থিত স্বরূপের ফ্ল্যাটে ঢুকেছিলেন আয়কর দফতরের আধিকারিকরা। আর আজ, শনিবার ভোর পৌনে ৫টা নাগাদ তদন্তকারীরা বেরিয়ে যান স্বরূপের ফ্ল্যাট ছেড়ে। তবে কেন এত দীর্ঘ তল্লাশি চলল তৃণমূলের হেভিওয়েট নেতার ভাইয়ের বাড়িতে?

আরও পড়ুন: দুর্নীতির 'মাথা' কেজরি, দাবি ইডির, BJP-কে ৪৪ কোটি চাঁদা দেওয়া ব্যবসায়ী রাজসাক্ষী

এই তল্লাশি অভিযান প্রসঙ্গে স্বরূপ নিজে অভিযোগ করছেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণেই এই হানা। উল্লেখ্য, স্বরূপের স্ত্রী জুঁই বিশ্বাস কলকাতা পুরসভার কাউন্সিলর। এলাকায় তৃণমূলের সংগঠনের সঙ্গে স্বরূপ জড়িত বলে জানা গিয়েছে। মন্ত্রীর ভাইয়ের এলাকায় বেশ প্রভাবও রয়েছে। এছাড়াও অরূপের ভাই স্বরূপ টলিউডের কলাকুশলীদের একটি সংগঠনের মাথায় রয়েছেন। এই আবহে তৃণমূল কংগ্রেসের অভিযোগ, রাজনৈতিক ভাবে তৃণমূল কংগ্রেসকে দমাতে না পেরে ভোটের মুখে এজেন্সিকে পথে নামিয়েছে বিজেপি। যদিও স্বরূপের বাড়িতে ৭০ ঘণ্টা ধরে তল্লাশি অভিযান চলাকালীন অনেকের মনেই কৌতুহল দেখা দিয়েছিল, কী এমন আছে তাঁর বাড়িতে যে এতক্ষণ ধরে তল্লাশি চলেছে। স্বরূপ নিজে দাবি করেন, আধিকারিকরা যে ব্রিফকেস নিয়ে এসেছেলিনে, তা নিয়েই ফিরেছেন। তাঁর বাড়ি থেকে কোনও কিছু বাজেয়াপ্ত করা হয়নি। তবে তৃণমূলের আশঙ্কা, স্বরূপের মামলাটি ইডির কাছে চলে যেতে পারে। যদিও স্বরূপের দাদা তথা রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস গোটা বিষয়টিকেই 'রাজনৈতিক প্রতিহিংসা' বলে আখ্যা দিয়েছেন।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত ২০০৭-এর পর ফের T20 WC-এ ভারতের ম্যাচ ভেস্তে গেল, এবারও শিরোপা জিতবে টিম ইন্ডিয়া?

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.