বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > যাদবপুর বিশ্ববিদ্যালয়ে হস্টেলের বারান্দায় গাঁজার চাষ!‌ পুলিশকে ছবি দিল ফরেনসিক

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে হস্টেলের বারান্দায় গাঁজার চাষ!‌ পুলিশকে ছবি দিল ফরেনসিক

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেল।  

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র মৃত্যুর ঘটনার পরে কী বলা হবে সেটা নিয়েই দীর্ঘ আলোচনা হয় গ্রুপে। কিন্তু বেগতিক বুঝতে পেরে আচমকা ডিলিট করে দেওয়া হয় ওই হোয়াটসঅ্যাপ গ্রুপটি। লালবাজার সূত্রে খবর, হোয়াটসঅ্যাপ গ্রুপটির নাম ‘জেইউ–এমএইচ’। সন্ধানে হস্টেলের ছাদ ও চিলেকোঠায় তল্লাশি চালানো হয়। যদিও সন্ধান মেলেনি। 

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র মৃত্যুর ঘটনার পর নানা তথ্য উঠে আসতে থাকে। এমনকী ক্যাম্পাসে মদ–গাঁজা খাওয়ার অভিযোগ উঠে আসে। কিন্তু এবার তদন্ত করতে গিয়ে চাঞ্চল্যকর তথ্য হাতে পেল যাদবপুর থানার পুলিশ। অভিযোগ, গাঁজার চাষ রীতিমতো হতো মেইন হস্টেলের এ–২ ব্লকে। গ্রেফতার হওয়া পড়ুয়া–প্রাক্তনীর কাছ থেকে উদ্ধার হওয়া মোবাইলে তেমনই ছবি পাওয়া গিয়েছে বলে খবর। এই বিশ্ববিদ্যালয়ের হস্টেলের বারান্দায় টবের মধ্যে লাগানো গাঁজা গাছের ছবি এখন পুলিশের হাতে পড়েছে। মাদক আইন অনুযায়ী, কোনও বাড়িতে গাঁজা গাছ লাগানো নিষিদ্ধ। তাহলে তা যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কেন?‌ সবটা খতিয়ে দেখছে পুলিশ।

এদিকে লালবাজার সূত্রে খবর, উদ্ধার হওয়া ফোনগুলি ফরেনসিক বিশেষজ্ঞদের কাছে পাঠানো হয়েছিল। সেই রিপোর্ট হাতে এসেছে তদন্তকারীদের। সেখানে দেখা গিয়েছে, ছাত্র মৃত্যুর ঘটনার পর পড়ুয়া এবং প্রাক্তনীরা বহু ছবি মোবাইল থেকে ডিলিট করে দিয়েছে। সন্দেহ হওয়ায় তা দেওয়া হয়েছিল ফরেনসিক ল্যাবে। সেই সব ছবি উদ্ধার করেন ফরেনসিক বিশেষজ্ঞরা। উদ্ধার হওয়া ছবিতে দেখা যাচ্ছে, হস্টেলের বারান্দায় রয়েছে বেশ কিছু টব। তাতে গাঁজার চাষ করা হয়েছে। এই ছবি হাতে পেলেও তথ্য প্রমাণ লোপাট করেন অভিযুক্তরা। তাই তদন্তের স্বার্থে পুলিশ মেইন হস্টেলে গিয়েও কোনও গাঁজা গাছের হদিশ পায়নি। কিন্তু মোবাইলের ডেটা রিকভারিতে করতেই গাঁজা চাষের হদিশ পায় পুলিশ।

অন্যদিকে বহিরাগতরাই এখানের ক্যাম্পাসে এসে গাঁজার আসর বসাত বলে অভিযোগ উঠেছে। তদন্তে নেমে তার প্রমাণও পেয়েছেন পুলিশ অফিসাররা। ইতিমধ্যেই মোট ১৪ জনকে জিজ্ঞাসাবাদ করেন লালবাজারের অফিসাররা। যাদের মধ্যে ৭ জন মেসের কর্মী এবং ৭ জন পড়ুয়া। এই পড়ুয়াদের মধ্যে ৪ জন হস্টেলে থাকত। মেইন হস্টেলের এ–ওয়ান এবং এ–টু ব্লকের বারান্দায় এই গাঁজার টবগুলি ছিল। ছাত্র মৃত্যুর ঘটনার পর সেসব সরিয়ে দেন আবাসিকরা। কোথায় সরানো হয়েছে? তার সন্ধানে হস্টেলের ছাদ ও চিলেকোঠায় তল্লাশি চালানো হয়। যদিও টবে গাঁজার কোনও সন্ধান মেলেনি। তবে তদন্তে উঠে এসেছে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপের।

আরও পড়ুন:‌ দমকল মন্ত্রীকে তলব করল সিবিআই, কবে তদন্তকারীদের মুখোমুখি হবেন সুজিত বসু?‌

কী সেই হোয়াটসঅ্যাপ গ্রুপ?‌ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র মৃত্যুর ঘটনার পরে কী বলা হবে সেটা নিয়েই দীর্ঘ আলোচনা হয় ওই গ্রুপে। কিন্তু বেগতিক বুঝতে পেরে আচমকা ডিলিট করে দেওয়া হয় ওই হোয়াটসঅ্যাপ গ্রুপটি। লালবাজার সূত্রে খবর, হোয়াটসঅ্যাপ গ্রুপটির নাম ‘জেইউ–এমএইচ’। তিনতলার ছাদ থেকে ছাত্রের পড়ে যাওয়ার ঘটনার পর রাতে জিবি মিটিং ডাকে প্রাক্তনী সৌরভ চৌধুরী। সেই মিটিংয়ে হস্টেলের সবাই উপস্থিত ছিলেন না। তাই মিটিংয়ের সিদ্ধান্ত সবার কাছে পৌঁছে দিতে ‘জেইউ–এমএইচ’ গ্রুপে সব শেয়ার করা হয়েছিল। সেই গ্রুপটি ঘটনার পরদিনই ‘ডিলিট’ করে দেওয়া হয়। সেই চ্যাট উদ্ধার করে তদন্তকারীদের হাতে তুলে দিয়েছেন ফরেনসিক বিশেষজ্ঞরা।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

অনুষ্কা-বিরাটের মেয়ে ছোট থেকেই শিল্পী! খুদে হাতে কী কী আঁকল ভামিকা? Video: রাতের অন্ধকারে নিমেষে পুড়ে ছাই ডুয়ার্সের হলং বনবাংলো, নেই হতাহত পরকীয়ার সন্দেহে স্ত্রী - শাশুড়িকে কুপিয়ে আত্মঘাতী প্রৌঢ় আজ প্রদোষ ব্রতে ভুলেও করবেন না এই ভুল, নচেৎ হবেন ভোলেনাথের রোষের সন্মুখীন ‘ডার্বি জয়’, ২-৩ দিন পরেই আপুইয়া হবেন মোহনবাগানের প্লেয়ার! আসছেন বিশ্বকাপজয়ীও? ছেঁড়া OMR শিট নিয়ে হয়েছিলেন সরব! সেই নিট পরীক্ষার্থী সেই আয়ুষীর নথি জাল, বলল HC রেলে ৩ গুণ বেশি লোকো পাইলট নিয়োগের ঘোষণা, দুর্ঘটনার পর সিদ্ধান্ত ‘হিন্দুদের এখন ফ্যাশন মুসলিম হওয়ার’, ইদ পালন করে নেটপাড়ার ট্রোলে রূপাঞ্জনা জিম থেকে বেরিয়েই এনার্জি ড্রিংক খান? যখন তখন হতে পারে হার্ট অ্যাটাক গায়ের জোরে দখল করা জমিতে তৃণমূল পার্টি অফিস, ২০ দিনের মধ্যে ভাঙতে বলল হাইকোর্ট

T20 WC 2024

নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.