বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > FIR on Khalistani Comment: আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা

FIR on Khalistani Comment: আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা

খলিস্তানি মন্তব্যের জেরে শিখ সম্প্রদায়ের প্রতিনিধিরা ক্ষোভ প্রকাশ করেছিলেন।  (PTI)

বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় এক্স হ্য়ান্ডেলে একটা ভিডিয়ো পোস্ট করেছিলেন। সেখানে দেখা গিয়েছিল, একজন পুলিশ কর্তা চিৎকার করে বলছেন আমায় ধর্ম তুলে কথা বললেন? কেন আমায় খলিস্তানি বললেন?

খলিস্তানি মন্তব্যে এবার নয়া মোড়। খলিস্তানি মন্তব্যকে ঘিরে এবার মামলা দায়ের করল কলকাতা পুলিশ। কিন্তু সেখানে কারোর নাম নেই। অজ্ঞাত পরিচয় বিজেপি নেতাদের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়েছে। আইপিএস যশপ্রীত সিংকে খলিস্তানি মন্তব্য করার জেরেই এই এফআইআর। ভবানীপুর থানায় এই অভিযোগ দায়ের করা হয়েছিল।

তবে তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছিল রাজ্যের বিরোধী দলনেতা ওই পুলিশ আধিকারিককে খলিস্তানি বলে উল্লেখ করেছিলেন। এমনকী পুলিশকর্তারাও একই সুরে কথা বলেছিলেন। তবে এফআইআরে অবশ্য় কারোর নাম উল্লেখ করা হয়নি।

পদ্মপুকুর রোডের ইয়ুথ খালসা ক্লাবের তরফে এই অভিযোগ। তবে সেটা বিজেপির অজানা নেতা কর্মীদের বিরুদ্ধে। ঘৃণা ছড়ানোর জন্য় ওই মন্তব্য করা হয়েছিল বলে অভিযোগ তোলা হয়েছে।

বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় এক্স হ্য়ান্ডেলে একটা ভিডিয়ো পোস্ট করেছিলেন। সেখানে দেখা গিয়েছে একজন পুলিশ কর্তা চিৎকার করে বলছেন আমায় ধর্ম তুলে কথা বললেন। কেন আমায় খলিস্তানি বললেন? আমি পাগড়ি পরি বলে খলিস্তানি বললেন কেন? পাগড়ি পরিহিত সেই পুলিশ কর্তা হলেন যশপ্রীত সিং।

মুখ্য়মন্ত্রী এই ঘটনায় এক্স হ্যান্ডেলে লিখেছিলেন, বিজেপির মতে পাগড়ি পরিহিত সকলেই খলিস্তানি। এরা শিখদের দেশের প্রতি ভালোবাসা ও বলিদানকে ভুলে গিয়েছেন।

মমতা বন্দ্যোপাধ্য়ায় এক্স হ্যান্ডেলে জানিয়েছেন, আজ বিজেপির বিভাজনের রাজনীতি ফের প্রকাশ্য়ে এল। সাংবিধানিক গন্ডিকে ছাপিয়ে গেল বিজেপির এই বিভাজনের রাজনীতি। বিজেপির মতে, পাগড়ি পরা সমস্ত মানুষই খলিস্তানি।

পুলিশের পক্ষ থেকেও এই ধরনের মন্তব্যের নিন্দা করা হয়েছিল। বলা হয়েছিল, 'Bengal Police fraternity- র পক্ষ থেকে জানানো হচ্ছে যে রাজ্যের বিরোধী দলনেতা আমাদের নিজেদের অফিসারকে খলিস্তানি বলেছেন। তাঁর একটাই ত্রুটি যে তিনি গর্বিত শিখ। তিনি একজন দক্ষ পুলিশ অফিসার তিনি আইন প্রয়োগ করার চেষ্টা করছিলেন।

এই মন্তব্য বর্ণবিদ্বেষমূলক। এটা সাম্প্রদায়িক উসকানিমূলক। এটা ক্রিমিনাল অ্য়াক্ট। আমরা এর তীব্র নিন্দা করছি, একজনের ধর্মীয় পরিচিতি ও বিশ্বাসকে আঘাত করে হিংসা ছড়ানো ও আইনভঙ্গের চেষ্টা করা হয়েছে।

কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে।' জানিয়েছিল রাজ্য পুলিশ।

তবে শুভেন্দু অধিকারী সাফ জানিয়েছিলেন, এই ধরনের মন্তব্য করি না। এই ধরনের কথা বলাকে আমরা কোনওভাবেই সমর্থন করি না। তিনি নিজের নম্বর বাড়ানোর জন্য মমতা ব্যানার্জির কাছে অসত্য তথ্য পরিবেশন করেছেন। আমরা কোনও ধর্মকে আক্রমণ করে কোনও দিন কিছু বলিনি, কোনওদিন কিছু বলবও না।

তবে এবার হল এফআইআর। কিন্তু সেটা অজ্ঞাত পরিচয় নেতাদের বিরুদ্ধে।

 

 

বাংলার মুখ খবর

Latest News

‘আযোগ্যদের আমরাও বার করতে চেয়েছিলাম’ হাইকোর্টের রায় প্রসঙ্গে বললেন ব্রাত্য বক্স অফিসে ভরাডুবি LSD 2- দো অউর দো পেয়ারের, ৮০ কোটির গণ্ডি টপকাল করিনার ক্রু RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু 'মানুষের চাকরি যাচ্ছে… আর তিনি ফুর্তি করছেন', SSC রায় নিয়ে অভিজিতকে তোপ দেবাংশুর সলমন আসতে চাহিদা বেড়েছে, আর বিনা পয়সায় দেখা যাবে না বিগ বস ওটিটি? ফের 'সম্পদ পুনর্বণ্টন' নিয়ে তোপ মোদীর, তবে শব্দচয়নে নজর দিয়ে বাদ 'মুসলিম' ‘কাল ছাড়লাম, আজ ধরলাম…’! শোভন-সোহিনীর বিয়ে-চর্চা, বিচ্ছেদ নিয়ে জবাব স্বস্তিকার World Book Day 2024: বই পড়তে খুব ভালোবাসেন এই বলি তারকারা, নাম জানেন তাঁদের 'প্রথমেই না করে দেয়...' রিজেকশনের পরেও কী করে জমলো স্বর্ণ-অর্পিতার প্রেম? কোনও প্লেয়ারকে দোষ দেব না, এই ভুল নিজেদের শোধরাতে হবে, ফের হারের পর হার্দিক

Latest IPL News

RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী সূর্য, হার্দিক নয়, প্রাক্তন নাইটকে পরবর্তী T20 দলের অধিনায়ক হিসাবে বাছলেন ভাজ্জি ‘ধোনির ব্যাটের তলা দিয়ে বল গেলেও ওয়াইড’,কাইফের পোস্টে লাইক দিয়ে রোষের মুখে বিরাট বেগুনি টুপির দৌড়ে বুমরাহর সঙ্গে একই ট্র্যাকে চাহাল, কমলা টুপির মালিক কোহলি বিনিয়োগ নিয়ে ভাবছি না, স্টার্ক মার খেতেই সাফাই KKR CEO-র ফর্মে থাকা সুনীল নারিন কি T20 WC-এ নিজের দেশের হয়ে খেলবেন? কী বললেন KKR তারকা? IPL 2024-র থেকে T20 WC-র পিচ স্লো হবে- ক্যারিবিয়ান পিচ নিয়ে কী বললেন ওয়ার্নার? MI-এর বিরুদ্ধে দুবার শতরান! IPL-এর ইতিহাসে বিরল নজির গড়লেন যশস্বী জয়সওয়াল জয়পুরে মরুঝড় যশস্বীর ব্যাটে, সন্দীপের ৫ উইকেটে ধুলোয় মিশল MI-এর গরিমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.