বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুখ্যমন্ত্রীর খাসতালুকে ‘‌খেলা হবে’‌ পুজোমণ্ডপ, ব্যান্ডেজ পায়ে এক ‘‌কিক’‌–এ গোল
এবার পুজো প্যান্ডেলের থিম ‘‌খেলা হবে’‌।
এবার পুজো প্যান্ডেলের থিম ‘‌খেলা হবে’‌।

মুখ্যমন্ত্রীর খাসতালুকে ‘‌খেলা হবে’‌ পুজোমণ্ডপ, ব্যান্ডেজ পায়ে এক ‘‌কিক’‌–এ গোল

  • মুখ্যমন্ত্রীর খাসতালুকেই এবার পুজো প্যান্ডেলের থিম ‘‌খেলা হবে’‌।

এবারের দুর্গাপুজোয় বেশকিছু অভিনব থিম দেখা যাচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের আদলে তৈরি হচ্ছে প্রতিমা, আবার কৃষক আন্দোলনকে সামনে রেখে জুতোকে থিম করা–সহ নানা বিষয়। এবার একুশের নির্বাচনে সবচেয়ে জনপ্রিয় স্লোগান ‘‌খেলা হবে’–কে থিম করা হয়েছে‌। যা সত্যিই অভিনব। কারণ এই স্লোগান ভোট থেকে সাধারণ মানুষের মুখে শোনা গিয়েছিল। তাই মুখ্যমন্ত্রীর খাসতালুকেই এবার পুজো প্যান্ডেলের থিম ‘‌খেলা হবে’‌।

কোথায় হচ্ছে এমন থিম?‌ সদ্য উপনির্বাচন হওয়া ভবানীপুরে রেকর্ড–ভাঙা ভোটে জয়ী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এখানের ভবানীপুর দুর্গোৎসব সমিতির এবারের থিম ‘‌খেলা হবে’‌। শুধু তাই নয়, পুজো মণ্ডপের থিম পোস্টারেও দেখা গেল নীল–সাদা শাড়িতে ব্যান্ডেজ বাধা পা দিয়ে ফুটবলে কিক মারার কার্টুনচিত্র।

কেমন করে তা সাজানো হয়েছে?‌ এখানে দেখা গিয়েছে, পুজোমণ্ডপ সাজানো হয়েছে ফুটবল মাঠের মতো করে। সেখানে রয়েছে গোলপোস্ট। মাঠে বেশ কয়েকটি ফুটবল। সাজানো রয়েছে খেলা সংক্রান্ত বিভিন্ন আঁকা। আর এই ‘‌খেলা হবে’‌ থিম প্রকাশ্যে আসতেই জোর চর্চা শুরু হয়েছে। শিল্পী সৌমেন ঘোষ এই বিষয়ে বলেন, ‘‌খেলা হবে স্লোগান এখন ভারত বিখ্যাত। আমরা তাই এই থিমটাকেই বেছে নিলাম।’‌

একুশের নির্বাচনে তৃণমূল নেত্রী স্বয়ং স্লোগান তোলেন, ‘‌খেলা হবে’‌। হ্যাট্রিক করে ক্ষমতায় এসেছে তৃমমূল কংগ্রেস। পুজোমণ্ডপের থিম রাজনৈতিক হওয়ায় অনেকেই নানা ফিসফাস শুরু করেছে। ভবানীপুর উপনির্বাচনে রেকর্ড–ভাঙা ভোটে জিতেছেন তিনি। তাই এখানে একটা আবেগ তৈরি হয়েছে। এবার ৮৪ হাজার ৩৮৯ ভোটে জয়ী হন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তিন কেন্দ্রের ফলাফল ৩–০। তাই ‘‌খেলা হবে’‌।

বন্ধ করুন