বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Metro: বৌবাজারে ক্ষতিগ্রস্তদের ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিল কেএমআরসিএল

Metro: বৌবাজারে ক্ষতিগ্রস্তদের ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিল কেএমআরসিএল

বৌবাজারে এভাবেই একাধিক বাড়িতে ফাটল দেখা গিয়েছিল। ফাইল ছবি (PTI Photo) (PTI)

কেএমআরসিএল-এর জেনারেল ম্যানেজার এ কে নন্দী জানিয়েছেন, ক্ষতিগ্রস্তদের বাড়ির নকশা তৈরি হয়ে গিয়েছে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের রিপোর্ট পেলেই ভেঙে পড়া বাড়ির পুনর্নির্মাণের কাজ শুরু হবে। তবে বৌবাজারে মেট্রো সুড়ঙ্গ নির্মাণ সম্পন্ন হলেই এই কাজ শুরু করা হবে।

বৌবাজারের ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণ দিল কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড (কেএমআরসিএল)। প্রত্যেকটি ক্ষতিগ্রস্ত পরিবারকে সর্বোচ্চ এক লক্ষ টাকার চেক তুলে দিল কর্তৃপক্ষ। ক্ষতিগ্রস্তদের অভিযোগের ভিত্তিতে গতকাল প্রথম দফায় ১৪ টি পরিবারকে এই ক্ষতিপূরণ দেওয়া হয়েছে। এই ক্ষতিপূরণের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তৃণমূল বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়।

গত মে মাসে ইস্ট ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গ তৈরির কাজের জন্য ক্ষতিগ্রস্ত হয়েছিল বৌবাজারের এই সমস্ত পরিবার। তাদের বাড়িতে ফাটল দেখা গিয়েছিল। স্থানীয় বাসিন্দা তো বটেই সেই সমস্ত বাড়িতে অনেক স্বর্ণ ব্যবসায়ীর দোকানও ছিল। ফলে বাড়িতে ফাটল দেখায় তাদের ঘর ছাড়তে হয়েছিল। কিন্তু, অনেকেই বিকল্প ঘরের ব্যবস্থা করতে পারিনি বলে অভিযোগ উঠেছিল। এছাড়াও ক্ষতিগ্রস্তদের মধ্যে ছিলেন বেশ কয়েকজন বাসিন্দা। ক্ষতিপূরণের পাশাপাশি বাড়িগুলি পুনর্নির্মাণের আশ্বাস দিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

কেএমআরসিএল-এর জেনারেল ম্যানেজার এ কে নন্দী জানিয়েছেন, ক্ষতিগ্রস্তদের বাড়ির নকশা তৈরি হয়ে গিয়েছে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের রিপোর্ট পেলেই ভেঙে পড়া বাড়ির পুনর্নির্মাণের কাজ শুরু হবে। তবে বৌবাজারে মেট্রো সুড়ঙ্গ নির্মাণ সম্পন্ন হলেই এই কাজ শুরু করা হবে বলে কেএমআরসিএল-এর তরফে জানানো হয়েছে। সব মিলিয়ে মেট্রোর আশা আগামী ২০২৪ সালের মধ্যে এই বাড়িগুলি পুনর্নির্মাণ করা হবে।

বন্ধ করুন
Live Score