বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কর শোধ না করায় নামি হোটেল সিল করল কলকাতা পুরসভা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কর শোধ না করায় নামি হোটেল সিল করল কলকাতা পুরসভা

  • রডন স্ট্রিটের বিগবস হোটেল সিল করে দিয়েছে কলকাতা পুরসভা। ছোট লালবাড়ি সূত্রের খবর, হোটেল ৩ কোটি টাকার বেশি কর বকেয়া রয়েছে।

নতুন পুরবোর্ড শপথ নিতেই বকেয়া কর আদায়ে কড়া পদক্ষেপ করল কলকাতা পুরসভা। বিপুল অংকের কর বাকি থাকায় মধ্য কলকাতার বিগবস হোটেল সিল করে দিলেন পুর আধিকারিকরা। পুরসভার তরফে জানানো হয়েছে ৩ কোটি টাকার বেশি বকেয়া রয়েছে ওই হোটেলের।

কলকাতার বিভিন্ন নামি প্রতিষ্ঠান কর পরিশোধে অনীহা দেখাচ্ছে বলে অভিযোগ। এমনকী বকেয়া করের ওপর জরিমানা সম্পূর্ণ মকুব করে দিলেও তারা কর শোধ করছে না। এই ধরণের প্রতিষ্ঠানগুলিকে কড়া বার্তা দিতে পদক্ষেপ করল কলকাতা পুরসভা। বৃহস্পতিবার কর বকেয়া রয়েছে এমন প্রতিষ্ঠানের দেওয়ালে নোটিশ সেঁটে দেন পুরকর্মীরা। তাদের বকেয়া কর পরিশোধের জন্য ৭ দিন সময় দিয়েছে পুরসভা।

ওদিকে রডন স্ট্রিটের বিগবস হোটেল সিল করে দিয়েছে কলকাতা পুরসভা। ছোট লালবাড়ি সূত্রের খবর, হোটেল ৩ কোটি টাকার বেশি কর বকেয়া রয়েছে। বারবার সুযোগ দিলেও তারা কর পরিশোধের জন্য উদ্যোগী হচ্ছে না।

নতুন পুরবোর্ডে কর বিভাগের দায়িত্বে খোদ মেয়র ফিরহাদ হাকিম। পুরসভা সূত্রের খবর, বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের প্রায় ৭০০ কোটি টাকা কর বকেয়া রয়েছে। কর না মিটিয়েই যাবতীয় পুর পরিষেবার সুবিধা ভোগ করছে তারা। কর পরিশোধ না করার এই প্রবণতা বদলাতে মরিয়া মেয়র।

 

বন্ধ করুন