বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মাস্ক না পরলে কলকাতায় হকারদের দোকান বন্ধ করে দেবে পুরসভা: ফিরহাদ হাকিম
ৃফিরহাদ হাকিম। ফাইল ছবি
ৃফিরহাদ হাকিম। ফাইল ছবি

মাস্ক না পরলে কলকাতায় হকারদের দোকান বন্ধ করে দেবে পুরসভা: ফিরহাদ হাকিম

  • পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, কলকাতায় ফুটপাথবাসীদের মশারি বিতরণ করা হবে।

পুজোর পর রাজ্যে করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত রুখতে ইতিমধ্যে একাধিক পদক্ষেপ করেছে রাজ্য সরকার। পুজো মিটতেই রাজ্যের একাধিক জেলায় কিছুটা মাথাচাড়া দিয়েছে সংক্রমণ। তার মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা কলকাতার। সেখানে বিভিন্ন বাজার থেকে করোনা ছড়াচ্ছে বলে অনুমান বিশেষজ্ঞদের। আর এই সম্ভাবনা নির্মূল করতে এবার মাস্ক না পরলে হকারদের দোকান বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিলেন পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম।

কলকাতায় সংক্রমণের প্রবণতা বুঝতে ইতিমধ্যে র্যাপিড টেস্ট শুরু করেছে পুরসভা। বুধবার উল্টোডাঙার মুচিবাজারে র্যাপিড টেস্ট হয়। তাতে সুপার স্প্রেডারদের চিহ্নিত করার কাজ হয়েছে। এভাবে কলকাতার বিভিন্ন বাজারে করোনা পরীক্ষা হবে বলে জানিয়েছে পুরসভা।

পুরসভার মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন, কলকাতায় ফুটপাথবাসীদের মশারি বিতরণ করা হবে। হকাররা মাস্ক না পরলে তাদের দোকান বন্ধ করে দেবে পুরসভা।

পুরসভা সূত্রে খবর, দীপাবলির আগে কলকাতার বাজারগুলি এখন ভিড়ে ঠাসা। তার জেরে করোনা আক্রান্ত হচ্ছেন বহু দোকানি। টিকা নেওয়া থাকায় অনেকের উপসর্গ থাকছে না। তাদের মাধ্যমে আক্রান্ত হচ্ছে বহু ক্রেতা ও সাধারণ মানুষ। এই প্রবণতা কমাতে হকার ও দোকানদারদের মাস্ক পরা বাধ্যতামূলক করেছে পুরসভা।

 

বন্ধ করুন