বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জ্বালানির দাম নিয়ে যখন সরব মমতা, কলকাতায় চুপচাপ বেড়ে গেল বিদ্যুতের দাম
শুভেন্দু অধিকারীর টুইট। 
শুভেন্দু অধিকারীর টুইট। 

জ্বালানির দাম নিয়ে যখন সরব মমতা, কলকাতায় চুপচাপ বেড়ে গেল বিদ্যুতের দাম

  • CESC-র বিদ্যুতের দরের যে তালিকা শুভেন্দুবাবু টুইট করেছেন তাতে দেখা যাচ্ছে, কলকাতায় বিদ্যুতের সর্বনিম্ন দর ছিল ৪.৮৯ টাকা প্রতি ইউনিট। যা বেড়ে হয়েছে ৫.১৮ টাকা।

প্রচণ্ড গরমে আরেকটা খারাপ খবর কলকাতাবাসীদের জন্য। বিদ্যুতের দাম বাড়িয়ে দিল CESC. ফেব্রুয়ারি থেকে বর্ধিত দাম কার্যকর হলেও বুধবার শুভেন্দু অধিকারীর টুইটকে কেন্দ্র করে বিষয়টি নিয়ে শোরগোল শুরু হয়েছে। দেখা যাচ্ছে কলকাতায় ইউনিটপিছু প্রতি স্তরে কম বেশি ৩০ পয়সা করে বেড়েছে বিদ্যুতের দাম।

CESC-র বিদ্যুতের দরের যে তালিকা শুভেন্দুবাবু টুইট করেছেন তাতে দেখা যাচ্ছে, কলকাতায় বিদ্যুতের সর্বনিম্ন দর ছিল ৪.৮৯ টাকা প্রতি ইউনিট। যা বেড়ে হয়েছে ৫.১৮ টাকা।

এর পর সমস্ত স্তরেই একই হারে দর বেড়েছে, সর্বোচ্চ দর ছিল ৮.৯২ টাকা। তা বেড়ে হয়েছে ৯.২১ টাকা। যার জেরে কলকাতাবাসীর পকেটে এই গরমে বাড়তি চাপ পড়তে চলেছে বলা বাহুল্য।

দেশের অন্যান্য রাজ্যের থেকে পশ্চিমবঙ্গে বিদ্যুতের দাম অনেকটাই বেশি। বিরোধীদের দাবি, সিইএসসির মালিকানাসত্বধারী সংস্থা গোয়েঙ্কা গোষ্ঠীর সঙ্গে গোপন আঁতাত রয়েছে মুখ্যমন্ত্রী ও তাঁর পরিবারের। বিদ্যুতের দাম থেকে আদায় হওয়া রাজস্বের একটা বড় অংশ পৌঁছয় সেখানে। এই নিয়ে ২০২০ সালে আন্দোলনেও নামতে দেখা গিয়েছিল ভারতীয় জনতা যুব মোর্চাকে। সিইএসসি ভবন অভিযান ঘিরে ধুন্ধুমার বেঁধেছিল ধর্মতলায়। কিন্তু তাতে বিদ্যুতের দাম কমেনি।

 

বন্ধ করুন