বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Firhad Hakim Hospitalized: 'শরীর ঠিক থাকলে নেতৃত্বে আমরাই' মন্তব্যের ক'দিনের মধ্যে অসুস্থ ফিরহাদ, ভরতি হাসপাতালে

Firhad Hakim Hospitalized: 'শরীর ঠিক থাকলে নেতৃত্বে আমরাই' মন্তব্যের ক'দিনের মধ্যে অসুস্থ ফিরহাদ, ভরতি হাসপাতালে

পুর ও নগোরন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম

দীর্ঘদিন ধরেই কোমরের স্পাইনাল কর্ডের ব্যথায় ভুগছেন মেয়র। এই আবহে সোমবার পুরসভায় নিজের অফিসে বসে বৈঠকের সময় ব্যথা তীব্র আকার ধারণ করে। সেই সময় তাঁর নিরাপত্তারক্ষাকারীরা তাঁকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানে তাঁকে একটি ইঞ্জেকশন দেওয়া হয়।

আচমকা অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই কোমরের স্পাইনাল কর্ডের ব্যথায় ভুগছেন মেয়র। এই আবহে সোমবার পুরসভায় নিজের অফিসে বসে বৈঠকের সময় ব্যথা তীব্র আকার ধারণ করে। সেই সময় তাঁর নিরাপত্তারক্ষাকারীরা তাঁকে কলকাতার এক বেসরকারি হাসপাতালে নিয়ে যান। সেখানে তাঁকে একটি ইঞ্জেকশন দেওয়া হয়। রিপোর্ট অনুযায়ী, কোমরে ব্যথার জন্য ফিরহাদকে সেই ইঞ্জেকশন নিতে হয়। এই ইঞ্জেকশন দেওয়ার পর ফিরহাদকে পর্যবেক্ষণে রাখেন চিকিৎসকরা। এদিকে গতকাল রাত হয়ে যাওয়ায় আর হাসপাতাল থেকে ছাড়া হয়নি তাঁকে। তবে হাসপাতাল সূত্রে জানানো হয়, মঙ্গলবার ফিরহাদের শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলে তাঁকে ছেড়ে দেওয়া হবে। (আরও পড়ুন: মাঝ আকাশে 'বিস্ফোরণ' শুনলেন যাত্রীরা, ওড়িশাগামী বিমানের জরুরি অবতরণ কলকাতায়)

জানা গিয়েছে, কয়েকদিন আগেই পুরসভায় ফিরহাদের অফিসে তাঁর চেয়ার বদল করা হয়েছিল। কোমরের ব্যথার জন্যেই তাঁর চেয়ার পরিবর্তন করা হয়েছিল। তবে তাতেও সুরাহা হয়নি সমস্যার। এই আবহে সেই ব্যথাই আচকা বেড়ে যায় সোমবার। আর তাই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনজন বিশেষজ্ঞ চিকিৎসক তাঁকে দেখছেন। তবে হাসপাতালের তরফ থেকে জানানো হয়েছে, এতে উদ্বেগের কোনও কারণ নেই। উল্লেখ্য, রাজ্য মন্ত্রিসভার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য তথা কলকাতার মেয়র হওয়ার কারণে গঙ্গাসাগর মেলা আয়োজনের একাধিক দায়িত্ব রয়েছে ফিরহাদ হাকিমের কাঁধে। এই আবহে কয়েকদিন পর গঙ্গাসাগরের মেলার তদারকিতেও যাওয়ার কথা রয়েছে। এদিকে গঙ্গাসাগরের পুণ্যার্থীরা কলকাতা হয়েই সেখানে যান। সেই ক্ষেত্রেও মেয়র হিসেবে বড় ভূমিকা পালন করতে হয় ফিরহাদকে। এরই মাঝে কোমরের ব্যথায় কাবু হয়ে পড়েন ফিরহাদ।

প্রসঙ্গত, মমতার আস্থাভাজন ফিরহাদ কয়েকদিন আগেই মন্তব্য করেছিলেন, 'যতদিন শরীর ঠিক থাকবে, ততদিন তৃণমূল কংগ্রেসে আমরাই (প্রবীণ নেতারা) নেতৃত্ব দেব। তারপর যুবরা এগিয়ে আসবে।' গতবছরের শেষ লগ্ন থেকে তৃণমূলে শুরু হয়েছিল এই নবীন-প্রবীণ দ্বন্দ্ব। এই আবহে একদিন আগেই ডায়মন্ড হারবারে অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজের কর্মসূচি থেকে বলেছিলেন, '৭০ বছর বয়স বলে কি এতটা হাঁটা যায়? ৩৬ বছর বয়সে যা সম্ভব, ৭০ বছর বয়সে তা সম্ভব নয়।' আর অভিষেকের এই মন্তব্যের পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মন্তব্য করেন, 'যোগ্যদের ৬০ বছরে বিদায় দিই না।' আর এই সবের মাঝেই অসুস্থ হলেন একাধিক গুরুত্বপূর্ণ পদে থাকা ফিরহাদ। এতে গঙ্গাসাগর মেলার আয়োজনে প্রশাসনিক কোনও খামতি থাকবে কি না, তা নিয়ে দলীয় স্তরে এবার প্রশ্ন উঠবে কি?

 

বাংলার মুখ খবর

Latest News

ব্যাঙ্ক প্রতারণা মামলায় বিধাননগর ও রাজারহাটে ইডির তল্লাশি বিদেশ যাত্রার ইচ্ছা হবে পূরণ, হতে পারে প্রমোশন! জুনে কন্যা সহ বহু রাশি লাকি মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার মমতার ধমকের পরই অভিষেকের সাথে বৈঠকে ঊষারানি, কেঁচো খুঁড়তে বেরলো TMCর কোন্দল 'কে এই ব্যক্তি?' নিউইয়র্কের রাস্তায় অনন্তর ভিডিয়ো পোস্ট করে কিশোরীর প্রশ্ন বিমানে ছিল ১৪৮ যাত্রী, যান্ত্রিক গোলযোগে দাউ দাউ করে জ্বলে উঠল ইঞ্জিন! তারপর... ‘বর্তমান যুবসমাজ আগের চেয়ে একেবারে আলাদা, আমি তাদের আকাঙ্ক্ষা বুঝি’: মোদী ‘বুড়ি হয়ে খুকি সাজাছেন?’, পঞ্চায়েত ৩-র স্ক্রিনিংয়ে শর্টসে ৬৫-র নীনা, হল কটাক্ষ কে সিটে বসবে! এই নিয়ে মেয়েদের ধুন্ধুমার শুরু দিল্লি মেট্রোয়, ভাইরাল ভিডিয়ো 'এবার বাংলায় বিজেপি…', রাজ্যে লোকসভা ভোটে দলের স্ট্রাইক রেট নিয়ে বড় দাবি মোদীর

Latest IPL News

মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.