বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা মেট্রোর পরিষেবায় কাটছাঁট, ৪০টির বেশি ট্রেনের চাকা গড়াবে না, মঙ্গলে কি অমঙ্গল?‌

কলকাতা মেট্রোর পরিষেবায় কাটছাঁট, ৪০টির বেশি ট্রেনের চাকা গড়াবে না, মঙ্গলে কি অমঙ্গল?‌

কলকাতা মেট্রো।  (PTI)

দমদম থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো চলবে সকাল ৬টা ৫০ মিনিটে। শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো চলবে সকাল ৬টা ৫০ মিনিটে। শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯টায়। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো চলবে সকাল ৭টায় আর শেষ মেট্রো মিলবে রাত ৯টা ২৮ মিনিটে।

আগামীকাল মঙ্গলবার কলকাতা মেট্রোর পরিষেবা কমতে চলেছে। ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তী। ওই দিন আবার সরকারি ছুটি। এই ছুটি কাজে লাগাতে মানুষ বেরিয়ে পড়বেন। কেউ যাবেন দক্ষিণেশ্বর তো কেউ যাবেন ইন্ডিয়ান মিউজিয়াম, ভিক্টোরিয়া বা কফি হাউজে। কিন্তু মেট্রো যদি কম চলে তাহলে সেই সফরে অসুবিধা হবে বইকি। তার উপর এখন শুরু হয়েছে কলকাতা বইমেলা। তাই মেট্রোর উপর চাপ বাড়বে বলে মনে করা হচ্ছে। সেখানে মঙ্গলবার কলকাতা মেট্রোর দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ লাইনে মেট্রো পরিষেবা অন্যান্য দিনের তুলনায় কম চালানো হবে।

এদিকে ২৩ জানুয়ারি ২৩৪টি মেট্রো চলাচল করবে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের মধ্যে। মেট্রো রেল সূত্রে এই খবরই মিলেছে। স্বাভাবিক দিনে কলকাতা মেট্রোর এই নর্থ–সাউথ ডিভিশনে আপ–ডাউন মিলিয়ে ২৮৮টি মেট্রো চালানো হয়। সেখানে এই ছুটির দিনে ৪৪টি মেট্রো কম চললে সেটা যাত্রীদের কাছে মঙ্গলে অমঙ্গল হয়ে উঠবে বলে মনে করা হচ্ছে। তবে সরকারি অফিস ছুটি হলেও বেসরকারি অফিস খোলা। সুতরাং যাত্রীদের একটা চাপ থাকবেই। সেখানে ৪০টির বেশি ট্রেন যদি বন্ধ থাকে তাহলে মঙ্গলবারের যাতায়াত যাত্রীদের কাছে অমঙ্গলের হয়ে যাবে।

অন্যদিকে কলকাতার লাইফলাইন এই মেট্রো পরিষেবা। যাঁরা নিত্যদিন কাজের তাগিদে কলকাতায় আসেন, তাঁদের কাছে মেট্রোই পছন্দের। সেখানে আগামীকাল মেট্রো পরিষেবা কম চললে সমস্যায় পড়তে হবে অনেককে। যদিও প্রথম মেট্রো ও শেষ মেট্রোর ক্ষেত্রে সময়ের কোনও বদল হচ্ছে না বলেই সূত্রের খবর। দমদম, কবি সুভাষ, দক্ষিণেশ্বর এই তিনটি জায়গা থেকেই নিত্যদিনের মতোই সকালে মেট্রো পাওয়া যাবে। রাতের শেষেও সময়সূচি অপরিবর্তিত থাকছে। সময় ঠিক থাকলেও সংখ্যা একই থাকছে না। ফলে ভোগান্তির সম্ভাবনা প্রবল।

আরও পড়ুন:‌ স্ত্রীকে বেআইনি পথে চাকরি, কাঠগড়ায় এসএসসি কর্তা, কড়া নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট

এছাড়া দমদম থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো চলবে সকাল ৬টা ৫০ মিনিটে। শেষ মেট্রো ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো চলবে সকাল ৬টা ৫০ মিনিটে। শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯টায়। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো চলবে সকাল ৭টায় আর শেষ মেট্রো মিলবে রাত ৯টা ২৮ মিনিটে। তবে এই ছুটির দিনে ৪৪টি মেট্রো কম চলবে মঙ্গলবার। ফলে দুটি মেট্রোর মধ্যবর্তী ব্যবধান অনেক ক্ষেত্রে বেড়ে যেতে পারে। তাই মঙ্গলবার মেট্রোয় সফর করার আগে হাতে অবশ্যই সময় নিয়ে বেরোতে হবে।

বাংলার মুখ খবর

Latest News

'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ ‘মানুষটাকে নিয়ে এক ঘরে থাকা…’! বিয়ের বদলে দেবের সঙ্গে সহবাস? জবাব দিল রুক্মিণী কতটা সুবিধাজনক ব্রিটেন গ্র্যাজুয়েট রুট ভিসা! ভারতীয় পড়ুয়ারা কীভাবে লাভবান হবেন ২১ ঘণ্টা পর পোর্ট ব্লেয়ারের উদ্দেশ্যে রওনা প্রথম বিমান, ধীরে স্বাভাবিক পরিষেবা হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা যাদবপুরে র‌্যাগিংয়ে মৃত ছাত্রের নামে পুরস্কার, কারা পাবে? গৃহীত হল প্রস্তাব ‘অপমানজনক’ বিজ্ঞাপন দিয়ে সুপ্রিম কোর্টে ‘থাপ্পড়’ খেল BJP, জয় হতেই তোপ তৃণমূলের মমতার শাহজাহানকে সমর্থন, আমার বেলায় নীরব- অভিমানী তাপস, সুদীপের বিরুদ্ধেও অভিযোগ গঙ্গা দশেরা কবে পালিত হয়? জেনে নিন এই দিন স্নান দানের সঠিক সময় ফারহার সঙ্গে বিছানায় মাখামাখি! ঘুম ভাঙতেই চমকে গেলেন করণ জোহর, ভাইরাল ভিডিয়ো

Latest IPL News

'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর' ক্লাসেন-মার্করাম IPL-এ, ওদিকে উইন্ডিজের কাছে হোয়াইটওয়াশের লজ্জায় দক্ষিণ আফ্রিকা কেক নিয়ে হোলি, শ্যাম্পেনে স্নান, ট্রফি নিয়ে নাচ- KKR টিম হোটেলে যেন মায়াবী রাত 'গডস প্ল্যান বেবি', IPL জিতে রিঙ্কুকে নকল SRK-র! ১ মাস আগে চাঙ্গা করেন সেভাবেই ৩টি IPL ফাইনাল খেলে ৩ বারই হার, কোহলির দলে নাম লিখিয়েও বিরল নজির রাহুল ত্রিপাঠীর অনেকেই মস্করা করেছিল আমার প্রাইস ট্যাগ নিয়ে- অকপট ফাইনালের সেরা স্টার্ক KKR-র ম্যাচ দেখতে গিয়েছিল ছেলে, আনতে গিয়ে মৃত্যু প্রৌঢ়ের, সকালে ব্যাহত মেট্রো ট্রফি জিতল KKR, পানীয়র গ্লাস হাতে নাচতে নাচতে কলকাতাকে অভিনন্দন গেইলের- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.