বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মেট্রোয় ট্রেনের সংখ্যা বাড়ছে, ব্যস্ত সময়ে চলবে ৭ মিনিট অন্তর
কলকাতা মেট্রোরেল পরিষেবায় একলপ্তে ৩৮টি ট্রেন বাড়ছে।
কলকাতা মেট্রোরেল পরিষেবায় একলপ্তে ৩৮টি ট্রেন বাড়ছে।

মেট্রোয় ট্রেনের সংখ্যা বাড়ছে, ব্যস্ত সময়ে চলবে ৭ মিনিট অন্তর

  • আজ, বুধবার থেকে লোকাল ট্রেন চালু হল। কিন্তু তার আগে থেকেই মেট্রোয় যাত্রী সংখ্যা ঊর্ধ্বমুখী।

আজ, বুধবার থেকে লোকাল ট্রেন চালু হল। কিন্তু তার আগে থেকেই মেট্রোয় যাত্রী সংখ্যা ঊর্ধ্বমুখী। সোমবার কলকাতা মেট্রোয় সফর করেছেন ৯৬ হাজারেরও বেশি যাত্রী। যা করোনা আবহে এখনও পর্যন্ত সর্বাধিক। এদিকে চালু হয়েছে লোকাল ট্রেন। তাই মেট্রোতেও ট্রেনের সংখ্যা বাড়ছে। ১৫২ থেকে ১৯০— একলপ্তে ৩৮টি ট্রেন বাড়ছে মেট্রোয় বলে খবর। নিউ নর্ম্যালে পরিষেবা হচ্ছে উন্মুক্ত।

জানা গিয়েছে, সকাল–সন্ধ্যার ব্যস্ত সময়ে সাত মিনিট অন্তর ট্রেন চালাবেন কর্তৃপক্ষ। কবি সুভাষ থেকে দমদমের দিকে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১২টা এবং বিকেল ৪টে থেকে ৮টা ১০ পর্যন্ত ওই সময়ের ব্যবধানে ট্রেন চলবে। 

ট্রেন বাড়ছে নোয়াপাড়া থেকেও। সারা দিনে ১৪৯টি ট্রেন নোয়াপাড়া এবং কবি সুভাষের মধ্যে যাতায়াত করবে। মেট্রো কর্তাদের অনুমান, লোকাল ট্রেন চালু হওয়ায় দমদম এবং কবি সুভাষ থেকে যাত্রী সংখ্যা অনেকটাই বাড়বে।

উল্লেখ্য, মঙ্গলবার নোয়াপাড়া থেকে বরাহনগর–দক্ষিণেশ্বর মেট্রো পথ ঘুরে দেখেন মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ যোশী। চার কিলোমিটার দীর্ঘ ওই মেট্রো পথের কাজ প্রায় সম্পূর্ণ হয়ে গিয়েছে। 

দুই প্রান্তিক স্টেশন বরাহনগর এবং দক্ষিণেশ্বরের কাজও প্রায় শেষ। ডিসেম্বর মাসের মধ্যে বাকি থাকা কাজ সম্পূর্ণ করে খুলে দেওয়া হতে পারে রুটটি।

বন্ধ করুন