বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা পুলিশের নতুন কমিশনার হতে চলেছেন বিনীত গোয়েল
লালবাজার। ফাইল ছবি

কলকাতা পুলিশের নতুন কমিশনার হতে চলেছেন বিনীত গোয়েল

  • নবান্ন সূত্রে খবর, আগামী ৩১ ডিসেম্বর বর্তমান পুলিশ কমিশনার সৌমেন মিত্র অবসর নেবেন।

চলতি বছরে পাঞ্জাবের দুই কুখ্যাত গ্যাংস্টারকে ধরেছিলেন রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের প্রধান বিনীত গোয়েল। আর নতুন বছরে তাঁকে পুরষ্কৃত করতে চলেলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনিই এই অপারেশনের নেতৃত্ব দিয়েছিলেন। তাই এবার তাঁকেই কলকাতার পুলিশ কমিশনার পদে আসীন করতে চলেছেন মুখ্যমন্ত্রী।

নবান্ন সূত্রে খবর, আগামী ৩১ ডিসেম্বর বর্তমান পুলিশ কমিশনার সৌমেন মিত্র অবসর নেবেন। তাঁর জায়গায় এই দুঁদে পুলিশ অফিসারকে নিয়ে আসতে চলেছেন মুখ্যমন্ত্রী। নতুন বছরে এই পুলিশ কর্তার হাতেই মহানগরীর দায়িত্ব তুলে দিতে চাইছেন মুখ্যমন্ত্রী। সৌমেন মিত্র পুলিশ কমিশনার হিসাবে যথেষ্ট সফল। সেই সাফল্যকে আরও বাড়িয়ে তুলতে চান মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, একুশের নির্বাচনের আগে অনুজ শর্মার জায়গায় কলকাতা পুলিশ কমিশনার করা হয়েছিল সৌমেন মিত্র। তিনি নিজের দক্ষতা দেখিয়েছেন। এবার মুখ্যমন্ত্রী ভরসা করছেন বিনীত গোয়েলের উপর। পরপর নির্বাচন কলকাতায় সুষ্ঠুভাবে করার জন্য সৌমেন মিত্রের প্রশংসা করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু তিনি অবসর নিতে চলেছেন। তাই আসীন হতে চলেছেন বিনীত গোয়েল।

সম্প্রতি গোয়েন্দা সূত্রে খবর, ২৬/‌১১–র ধাঁচে কলকাতায় জঙ্গি হামলা হতে পারে। বর্ষবরণের দিন এবং সাধারণতন্ত্র দিবসের দিন এই হামলা হতে পারে। তার জন্য নদীপথে আলাদা জেটি তৈরি করেছে কলকাতা পুলিশ। সেটির উদ্বোধন করেছিলেন নগরপাল সৌমেন মিত্র। এবার মুখ্যমন্ত্রী যদি বিনীত গোয়েলকে পুলিশ কমিশনার করেন তাহলে তাঁকে পরবর্তী ধাপ সামলাতে হবে।

বন্ধ করুন