বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Fraud: চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার কলকাতা পুলিশের ASI ও তাঁর তৃণমূলি স্ত্রী

Fraud: চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার কলকাতা পুলিশের ASI ও তাঁর তৃণমূলি স্ত্রী

প্রতীকী ছবি

গোয়েন্দারা জানতে পেরেছেন, চারটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে চাকরিপ্রার্থীদের কাছ থেকে টাকা সংগ্রহ করা হত। কিন্তু বছরের পর বছর কাটলেও চাকরি বা টাকা কোনওটিই ফেরত না পাওয়ায় অবশেষে পুলিশের দ্বারস্থ হন চাকরিপ্রার্থীরা।

চাকরি দেওয়ার নামে টাকা নিয়ে প্রতারণার অভিযোগে সস্ত্রীক গ্রেফতার হলেন কলকাতা পুলিশের এক অতিরিক্ত সহকারী পরিদর্শক। সঞ্জীব বেরা নামে ওই আধিকারিক বেনিয়াপুকুর থানায় কর্মরত। স্বাস্থ্য দফতরে চাকরি দেওয়ার নামে তিনি ও তাঁর স্ত্রী ১৬ জন যুবক – যুবতীর কাছ থেকে অন্তত ৪০ লক্ষ টাকা তুলেছিলেন বলে অভিযোগ। এই ঘটনায় এক সিভিক ভলান্টিয়ারসহ আরও ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

লালবাজার সূত্রে জানা গিয়েছে, মাস কয়েক আগে হেয়ার স্ট্রিট থানায় সঞ্জীববাবুর বিরুদ্ধে অভিযোগ জমা পড়ে। তদন্ত শুরু করে লালবাজারের প্রতারণা দমন শাখা। তদন্তে নেমে আধিকারিকরা জানতে পারেন সঞ্জীববাবুর স্ত্রী হুগলির খালিসানি গ্রাম পঞ্চায়েতের তৃণমূলি উপ প্রধান ছিলেন। ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত উপ প্রধান থাকাকালীন তাঁর কাছে বহু মানুষ চাকরি চাইতে আসতেন। তখন তাঁদের স্বাস্থ্য দফতরে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা নিতেন তিনি।

গোয়েন্দারা জানতে পেরেছেন, চারটি ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে চাকরিপ্রার্থীদের কাছ থেকে টাকা সংগ্রহ করা হত। কিন্তু বছরের পর বছর কাটলেও চাকরি বা টাকা কোনওটিই ফেরত না পাওয়ায় অবশেষে পুলিশের দ্বারস্থ হন চাকরিপ্রার্থীরা। তদন্তকারীদের অনুমান, ব্যাঙ্ক অ্যাকাউন্ট ভাড়া নিয়ে টাকা তুলতেন দম্পতি।

এই ঘটনায় সঞ্জীব বেরা, তাঁর স্ত্রী ও এক সিভিক ভলান্টিয়ারসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের রবিবার আদালতে পেশ করে ১৪ দিনের জেল হেফাজতের আবেদন জানিয়েছেন তদন্তকারীরা। গোয়েন্দাদের অনুমান, এই প্রতারণার সঙ্গে স্বাস্থ্য দফতরের এক বা একাধিক আধিকারিক যুক্ত থাকতে পারেন। যুক্ত থাকতে পারেন আরও পুলিশকর্মী।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ভিডিয়ো: ফের মন জিতলেন সঞ্জু স্যামসন, এবার কী করলেন রয়্য়ালস অধিনায়ক 'কল্লু কা বিয়াহ'! প্রথমবার ভোজপুরী ছবিতে, কাজ করতে গিয়ে কোন সমস্যায় পড়েন খরাজ? বেঙ্গালুরু বিস্ফোরণের তদন্ত করবে NIA, কারা ছিল এর পেছনে? ব্যবসায় বিপুল লাভ, দাম্পত্য প্রেম থাকবে তুঙ্গে! শিবরাত্রির পর লাকি কোন কোন রাশি? ঠান্ডা, তার উপর বৃষ্টির সম্ভাবনা, ধরমশালায় ঘরের মাঠের আবহাওয়া পাবে ইংল্যান্ড ‘মানুষ একদিন জবাব দেবে’, নন্দীগ্রাম মামলা নিয়ে নাম না করে শুভেন্দুকে নিশানা মমতা কাজ করবেন ৫০ দিন, টাকা মিলবে ১০০ দিনের! ঘোষণা মমতার, কবে চালু? কাদের সুযোগ? বাংলার শুভদীপকে হারিয়ে ট্রফি জয় নিয়ে বিতর্ক, আগামীর স্বপ্ন নিয়ে মুখ খুললেন বৈভব রাজ্যে এক দফায় ভোট চাইছে তৃণমূল, নির্বাচন কমিশনে আর কী চাইল অন্যান্য দলগুলি কোহলি, গম্ভীর ও নবীনের মধ্যে কী নিয়ে বিবাদ হয়েছিল? পর্দা তুললেন আফগান ক্রিকেটার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.