বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Exclusive: মদন কি বিধায়ক থাকার যোগ্য? স্পিকারের কাছে স্বাস্থ্যপরীক্ষার আর্জি জানাবে BJP

Exclusive: মদন কি বিধায়ক থাকার যোগ্য? স্পিকারের কাছে স্বাস্থ্যপরীক্ষার আর্জি জানাবে BJP

শংকর ঘোষ ও মদন মিত্র।

শংকর ঘোষ বলেন, মদন মিত্রের বিধায়কপদ খারিজের ব্যাপারে বিধানসভার স্পিকারের দৃষ্টি আকর্ষণ করা যায় কি না তা নিয়ে ভাবনা চিন্তা করছে বিজেপি। একজন মানসিকভাবে অসুস্থ মানুষ বিধি মেনে বিধানসভার সদস্য থাকতে পারেন না।

মানসিক রোগে আক্রান্ত মদন মিত্র। তিনি কি বিধায়ক থাকার যোগ্য? এই প্রশ্ন তুলে বিধানসভার স্পিকারের দৃষ্টি আকর্ষণ করার ব্যাপারে বিবেচনা করছে বিজেপি। হিন্দুস্তান টাইমসকে এক্সক্লুসিভ সাক্ষাৎকারে এমনই জানালেন শিলিগুড়ির বিধায়ক শংকর ঘোষ। তিনি বলেন, মদনবাবু নিজে জানিয়েছেন, তাঁর অ্যালঝাইমার্সের উপসর্গ দেখা দিয়েছে। ২৪ ঘণ্টার পুরনো কথা মনে থাকছে না তাঁর। এরকম অসুস্থ মানুষ কী করে বিধানসভায় বিল পাশের মতো গুরুত্বপূর্ণ বিষয়ে অংশগ্রহণ করবেন?

শংকর ঘোষ বলেন, মদন মিত্র বিধায়ক থাকার যোগ্য কি না এই নিয়ে প্রশ্ন উঠেছে। ওনার স্বাস্থ্যপরীক্ষা করিয়ে এব্যাপারে আইনানুগ পদক্ষেপ করতে বিধানসভার স্পিকারের দৃষ্টি আকর্ষণ করবে বিজেপি। একজন মানসিকভাবে অসুস্থ মানুষ বিধি মেনে বিধানসভার সদস্য থাকতে পারেন না। কারণ মানসিক অসুস্থতা নিয়ে জনপ্রতিনিধিত্ব ও বিল পাশের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলানো অসম্ভব। এই রকম অসুস্থ একজন মানুষ বিধানসভার সদস্য থাকলে জনগণের বিপদ হতে পারে। তাই আমরা মদন মিত্রের মানসিক স্বাস্থ্য পরীক্ষার দাবি জানাতে চলেছি। বিধানসভার বিধিপুস্তক খতিয়ে দেখে এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বিজেপির পরিষদীয় দল।

মুকুল রায়ের মানসিক স্থিতি নিয়ে প্রশ্ন উঠলেও কেন শুধুমাত্র মদন মিত্রের ব্যাপারেই পদক্ষেপ করতে চলেছে বিজেপি? এই প্রশ্নের জবাবে শংকরবাবু বলেন, মুকুল রায়ের বিরুদ্ধে দলত্যাগবিরোধী আইন প্রয়োগের দাবি জানিয়েছে বিজেপি। যদিও স্পিকার তাতে সম্মতি দেননি। এই নিয়ে আদালতে মামলা চলছে। কিন্তু মুকুল রায় নিজে কখনও তাঁর মানসিক ভারসাম্য নিয়ে প্রশ্ন তোলেননি। মদন মিত্র নিজে সংবাদমাধ্যমের সামনে স্বীকার করেছেন যে তাঁর অ্যালঝাইমার্সের উপসর্গ দেখা দিয়েছে। ২৪ ঘণ্টার পুরনো কথা মনে থাকছে না তাঁর। এই রকম ক্ষীণ স্মৃতিতে আক্রান্ত ব্যক্তিকে জনপ্রতিনিধির পদ থেকে অবিলম্বে অব্যহতি দেওয়া উচিত।

গত ২০ মে রাতে কলকাতার SSKM হাসপাতালে এক রোগীকে ভর্তি করতে যান মদন মিত্র। কিন্তু শয্যা খালি না থাকায় তাঁকে ব্যর্থ হয়ে ফিরতে হয়। এর পরই SSKM ও দলের বিরুদ্ধে একের পর এক অভিযোগ তোলেন তিনি। এমনকী বিধায়কপদে ইস্তফা দেওয়ার ইচ্ছা প্রকাশ করেন। পরদিন মুখ্যমন্ত্রীর নির্দেশে মদনের বিরুদ্ধে থানায় বিশৃঙ্খলা তৈরি করার অভিযোগে FIR করে SSKM কর্তৃপক্ষ। এই নিয়ে যখন বিতর্ক চরমে তখন কুণাল ঘোষের সঙ্গে দেখা করেন মদন। রবিবার রাতে কুণালের সঙ্গে সাক্ষাৎ সেরে বেরিয়ে মদন মিত্র রবিবার রাতে ও সোমবার সকালে বলা সমস্ত কথা অস্বীকার করেন। বলেন, ‘এরকম কোনও কথা বলেছিলাম না কি? আমার মনে নেই। আমার অ্যালঝাইমার্সের উপসর্গ দেখা দিয়েছে। মুকুল দার রোগে ধরেছে আমায়’।

বাংলার মুখ খবর

Latest News

রাজনাথ, রাহুল, স্মৃতির পরীক্ষা, আজ দেশের ৪৯ আসনে ভোট, অযোধ্যা-সহ কোথায় নজর? কলকাতায় চিকিৎসা করাতে এসে নিখোঁজ বাংলাদেশের সাংসদ, খোঁজ চলছে, বার্তা মন্ত্রীর জলের তলায় যাওয়া থেকে ব্যাডমিন্টন ম্যাচ! ভোটার টানতে অভিনব কসরত ভাগ্যের হাতে মার খেল RR, কারা কোয়ালিফায়ারে, কারা খেলবে এলিমিনেটর, স্পষ্ট হল ছবি সুন্দরবনের ইতিহাসে প্রথম চোরাশিকারিদের হাতে বনকর্মী মৃত্যু, খুনের মামলা রুজু ‘নবীনের আমলে ওড়িশা ৫০ বছর পিছিয়ে গিয়েছে’ মুখ্যমন্ত্রীকে তোপ অমিত শাহের লোকসভার মধ্যেই অসমে প্রকাশ্যে BJP-র আদি-নব্য দ্বন্দ্ব, অস্বস্তিতে গেরুয়া শিবির BJP প্রার্থীর অফিস থেকে টাকা উদ্ধার করতে গিয়ে নির্বাচনী আধিকারিকদের মারধর ‘‌ব্র্যান্ড মোদী অপরাজেয় নয়’‌, পঞ্চম দফার আগে ১৮০ ডিগ্রি ঘুরে গেলেন পিকে সবুজ জামদানি শাড়ির সঙ্গে রজনীগন্ধা ফুলের গয়নায় সেজে স্বস্তিকা লিখলেন…

Latest IPL News

সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.