ফাইল ছবি
ফাইল ছবি

রাজ্যপাল জগদীপ ধনখড়কে ব্যাক্তিগত আক্রমণ করার অভিযোগ মমতার বিরুদ্ধে

  • পশ্চিমবঙ্গের রাজ্যপালের দায়িত্বে আসার পর থেকেই জগদীপ ধনখড়ের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক আদায় কাঁচকলায়।

রেশন দুর্নীতি ও কেন্দ্র-রাজ্য সংঘাতে গত কয়েকদিন ধরে লাগাতার রাজ্যের ভূমিকায় অসন্তোষ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়। বুধবার তা নিয়ে নবান্নে মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করতেই তেলে বেগুনে জ্বলে উঠলেন তিনি। রাজ্যের প্রশাসনিক সদর দফতরে দাঁড়িয়ে রাজ্যের সাংবিধানিক প্রধান রাজ্যপালকে রীতিমতো ব্যক্তিগত আক্রমণ করলেন মমতা। 

এদিন নাবান্নের সাংবাদিক বৈঠকে রাজ্যপালের সাম্প্রতিক টুইট নিয়ে মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করেন এক সাংবাদিক। তার জবাব দেওয়ার বদলে রাজ্যপালের নাম শুনেই তেলে বেগুনে জ্বলে ওঠেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, ‘ওঁর কথা নিয়ে আমি কিছু বলব না। উনি লম্বা লোক। আমরা ছোটখাটো। উনি ৮ ফুট। আমরা ৫ ফুট।’ এই বলেই লাফ দিয়ে চেয়ার থেকে উঠে পড়ে সভাগৃহ ছাড়তে যান মুখ্যমন্ত্রী। রাজ্যপালের উচ্চতা নিয়ে মুখ্যমন্ত্রীরএই ধরণের মন্তব্যে হতবাক সুশীলসমাজ।

পশ্চিমবঙ্গের রাজ্যপালের দায়িত্বে আসার পর থেকেই জগদীপ ধনখড়ের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পর্ক আদায় কাঁচকলায়। নানা বিষয়ে লাগাতার রাজ্য সরকারের ও মুখ্যমন্ত্রীর সমালোচনা করে নিয়মিত টুইট করে গিয়েছেন রাজ্যপাল। পালটা কটাক্ষ এসেছে সরকারের তরফেও। তবে কিছু ক্ষেত্রে রাজ্য সরকারের প্রশংসাও করেছেন তিনি। 

এদিন মুখ্যমন্ত্রীর মন্তব্যের তীব্র নিন্দা করেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি বলেন, ‘রাজ্যপালকে এরকম ভাবে ব্যক্তিগত আক্রমণ কোনও ভদ্রলোকের কাজ নয়। উনি আজ ওনার রুচিবোধের পরিচয় দিয়েছেন। রাজ্যের একমাত্র ব্যক্তি যিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের যাবতীয় কুকীর্তি নিয়ে প্রশ্ন তুলেছেন, তিনি রাজ্যপাল। সেসব প্রশ্নের উত্তর না দিয়ে প্রবীণ রাজ্যপালকে ব্যক্তিগত আক্রমণ করছেন মুখ্যমন্ত্রী।’

বন্ধ করুন