বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > North 24 Parganas News: ওড়িশায় মৃত শ্রমিকদের দেহ আনতে সবরকম সাহায্যের আশ্বাস মুখ্যমন্ত্রীর

North 24 Parganas News: ওড়িশায় মৃত শ্রমিকদের দেহ আনতে সবরকম সাহায্যের আশ্বাস মুখ্যমন্ত্রীর

আধিকারিকদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এ ব্যাপারে ওড়িশা সরকারের সঙ্গে যোগাযোগ রেখে সব রকম ব্যবস্থা নেওয়ার জন্য আধিকারিকদের নির্দেশ দিয়েছে। তাঁদের দেহ বাড়িতে ফিরিয়ে আনার ব্যবস্থা করছে রাজ্য সরকার।

ওড়িশায় পথ দুর্ঘটনায় মৃত শ্রমিকদের দেহ তাঁদের বাড়িয়ে নিয়ে যাওয়ার জন্য সব রকম সাহায্য করবে রাজ্য সরকার। এ ব্যাপারে ওড়িশা সরকারের সঙ্গে যোগাযোগ রেখে সব রকম ব্যবস্থা নেওয়ার জন্য আধিকারিকদের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁদের দেহ বাড়িতে ফিরিয়ে আনার ব্যবস্থা করছে রাজ্য সরকার।

এ সংক্রান্ত সব রকম ব্যবস্থা নেওয়ার জন্য বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে দায়িত্ব দিয়েছেন মুখ্যমন্ত্রী। শনিবার এক বিবৃতি দিয়ে এ খবর জানিয়েছে নবান্ন।

একটি পোলট্রি ফার্মে কাজের জন্য শুক্রবার বিকালে একটি গাড়িতে করে রওনা দেন ওই সাতজন শ্রমিক। শনিবার ভোরে যখন তাঁরা ওড়িশার জাজপুর জেলার ধর্মশালা থানার চণ্ডীপুরে জাতীয় সড়কে গাড়ির মধ্যে বিশ্রাম নিচ্ছিলেন, সেই সময় একটি ডাপ্পার এসে সজোরে ধাক্কা মারে। দুমড়ে-মুচড়ে যায় গাড়িটি। স্থানীয়রা ওই শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁদের মৃত বলে ষোষণা করেন।

আরও পড়ুন: ভয়াবহ পথ দুর্ঘটনায় সাত শ্রমিকের একসঙ্গে মৃত্যু, বসিরহাটের গ্রামে বুক ফাটা কান্না

মৃতদের প্রত্যেকেরই বয়স ২০ থেকে ৪৫-এর মধ্যে। তাঁরা হলেন আমজাদ আলি সর্দার (২৮), জাহাঙ্গির সর্দার (৪০), করিম সর্দার (২৫), আমিরুল সর্দার (২৬), আরিফ সর্দার (২৬), টিঙ্কু সর্দার (৩০), সুরজ সর্দার (৪৯)। এঁদের মধ্যে সুরজ গাড়ির চালক ছিলেন।

এই দুঘর্টনার খবর পেয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী বারবার খোঁজ নিতে থাকেন। তিনি অধিকারিকদের নির্দেশ দেন, দেহগুলি যাতে দ্রুত ফিরিয়ে আনা যায়।

বন্ধ করুন