বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নন্দীগ্রামে মমতা–কলকাতায় শুভেন্দু, সপ্তাহের শুরুতেই সরগরম হবে রাজ্য রাজনীতি
(ফাইল ছবি, সৌজন্য ফেসবুক এবং এএনআই)
(ফাইল ছবি, সৌজন্য ফেসবুক এবং এএনআই)

নন্দীগ্রামে মমতা–কলকাতায় শুভেন্দু, সপ্তাহের শুরুতেই সরগরম হবে রাজ্য রাজনীতি

  • পরস্পরের গড়ে রীতিমতো মেগা ইভেন্ট হতে চলেছে বলে মনে করা হচ্ছে।

এক ইঞ্চি জমি কেউ কাউকে ছাড়বেন না। তাই শুভেন্দু অধিকারী দল ছাড়ার পর এই প্রথম সোমবার নন্দীগ্রামে সভা করতে চলেছেন তৃণমূলনেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই দিনই পাল্টা দক্ষিণ কলকাতায় বিজেপি’‌র পদযাত্রা এবং সভায় অংশ নিচ্ছেন শুভেন্দু। সুতরাং পরস্পরের গড়ে রীতিমতো মেগা ইভেন্ট হতে চলেছে বলে মনে করা হচ্ছে। কারণ কলকাতার রাজপথে একসঙ্গে নামছেন দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারীর গড় নন্দীগ্রামে যখন জনসভা করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তখনই মমতা বন্দ্যোপাধ্যায়ের খাসতালুক দক্ষিণ কলকাতায় দিলীপ–শুভেন্দুর নেতৃত্বে পথে নামছে বিজেপি। দক্ষিণ কলকাতা জেলা বিজেপির উদ্যোগে এই পদযাত্রার আয়োজন করা হয়েছে। টালিগঞ্জ মেট্রো থেকে রাসবিহারী মোড় পর্যন্ত এই পদযাত্রা হবে। পদযাত্রায় অংশ নেবেন দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারী, কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী, জেলা বিজেপির সভাপতি শঙ্কর শিকদার প্রমুখ।

১৮ জানুয়ারি মমতা নন্দীগ্রামে সভা করলে, পরদিনই শুভেন্দু পাল্টা সভা করেন কি না, তা নিয়েই জল্পনা চলছিল। অবশেষে জানা গেল, এবার নন্দীগ্রামে পাল্টা সভা না করলেও দক্ষিণ কলকাতায় বিজেপির সভা থেকে মমতার বক্তব্যের জবাব দিতে পারেন শুভেন্দু বলে মনে করা হচ্ছে। ঠিক যেভাবে ‘নিউটনের তৃতীয় সূত্রের মতো’ই তিনি নন্দীগ্রামের সভা থেকে মুখ্যমন্ত্রীর বক্তব্যের জবাব দেওয়ার কথা জানিয়েছিলেন। তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়েরও থাকার কথা রয়েছে।

ইতিমধ্যেই শুভেন্দু তোপ দেগেছেন, ভারতের সবচেয়ে সুবিধাবাদী দল তৃণমূল। আর সুবিধাবাদী নেত্রী তাদের দলনেত্রী। স্বাস্থ্যসাথী, পথশ্রী নামে ঢপের চপ চলছে! ঢপবাজ, ফ্রড! সোমবার একে অপরকে কি বলেন,সেটাই দেখার। 

বন্ধ করুন