বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খানাখন্দে ভর্তি বিধাননগরের বহু রাস্তা, পুজোয় দুর্ঘটনার আশঙ্কা স্থানীয়দের

খানাখন্দে ভর্তি বিধাননগরের বহু রাস্তা, পুজোয় দুর্ঘটনার আশঙ্কা স্থানীয়দের

সল্টলেকের বহু রাস্তার বেহাল অবস্থা। প্রতীকী ছবি

সল্টলেকের একাধিক রাস্তায় বড় বড় গর্ত তৈরি হওয়ার পাশাপাশি বহু রাস্তায় পিচ উঠে গিয়েছে। পুজোর সময় রাস্তায় এমনিতেই যানজট থাকে। তারপর রাস্তার এমন অবস্থার কারণে দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা। যদিও পুজোর চলে আসায় আপাতত রাস্তা মেরামত সম্ভব নয় বলে জানিয়েছে বিধাননগর পুরসভা কর্তৃপক্ষ।

পুজো এসে গিয়েছে ইতিমধ্যেই সল্টলেকের বহু বড় বাজেট এবং জনপ্রিয় পুজোর উদ্বোধন হয়ে গিয়েছে। ফলে সেই সমস্ত রাস্তায় মানুষের ঢল নামছে। কিন্তু, বিধাননগরের একাধিক রাস্তা বেহাল অবস্থায় রয়েছে। খানা খন্দে ভর্তি রয়েছে বহু রাস্তা। যার ফলে সমস্যায় পড়েছেন পথ চলতি মানুষ থেকে শুরু করে বাইক আরোহীরা। এনিয়ে বিধাননগর পুরসভার বিরুদ্ধে রাস্তা মেরামত না করার অভিযোগ তুলেছেন স্থানীয়রা। তাদের বক্তব্য, পুজোর অনেক আগেই এই সমস্ত রাস্তা মেরামত করার প্রয়োজন ছিল।

আরও পড়ুন: উত্তর ও মধ্য কলকাতার দুটি রাস্তা মেরামতের জন্য বিপুল টাকা মঞ্জুর পুরসভার

সল্টলেকের একাধিক রাস্তায় বড় বড় গর্ত তৈরি হওয়ার পাশাপাশি বহু রাস্তায় পিচ উঠে গিয়েছে। পুজোর সময় রাস্তায় এমনিতেই যানজট থাকে। তারপর রাস্তার এমন অবস্থার কারণে দুর্ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা। যদিও পুজোর চলে আসায় আপাতত রাস্তা মেরামত সম্ভব নয় বলে জানিয়েছে বিধাননগর পুরসভা কর্তৃপক্ষ। তবে যে সমস্ত জায়গায় বড় বড় গর্ত তৈরি হয়েছে সেখানে আপাতত ইট দিয়ে ভরাট করে দেওয়া হচ্ছে। 

স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, অনেক আগেই কাজ করা উচিত ছিল। গত কয়েক সপ্তাহে পুরসভা শুধুমাত্র কয়েকটি রাস্তাতেই কাজ করেছে। তবে ভিতরের রাস্তাগুলির অবস্থা খুবই খারাপ। তাদের দাবি, পুজোর আগে তাড়াহুড়ো করে একাধিক রাস্তায় কাজ করা হলেও এখনও বহু রাস্তায় কাজ বাকি রয়েছে। এরফলে দর্শনার্থীদের সমস্যা হতে পারে।

বিধাননগর পুরসভার তরফে জানানো হয়েছে, অনেক জায়গায় রাস্তা মেরামতির কাজ সম্পন্ন হয়েছে। তবে অল্প কিছু জায়গাতেই সমস্যা থাকতে পারে। বৃষ্টির কারণে অনেক রাস্তার বেহাল অবস্থা তৈরি হয়েছে। আবার বৃষ্টির কারণে নতুন করে মেরামতি করা সম্ভব হয়নি। পুজোর পরেই ওই সমস্ত রাস্তা মেরামত করা সম্ভব বলে বিধাননগর পুরসভা কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে। প্রসঙ্গত, পুজোর আগে রাজ্যে রাস্তা মেরামেতার জন্য অর্থ বিনিয়োগ করেছিল সরকার। কিন্তু, সেক্ষেত্রে বহু জায়গায় মেরামত হয়নি বলে অভিযোগ তুলেছে বিরোধীরা। অন্যদিকে, কলকাতাতেও পুজোর আগে বহু রাস্তা মেরামত হয়েছে। কলকাতা ট্রাফিক পুলিশের তরফে কলকাতা পুরসভাকে ৪৪টি রাস্তার তালিকা দেওয়া হয়েছিল। কয়েকদিন আগে সেই সমস্ত রাস্তা পরিদর্শনে বেরিয়েছিলেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম ।তখন তিনি জানিয়েছিলেন রাস্তা মেরামত প্রায় সম্পন্ন।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

অঙ্গনওয়াড়ি কেন্দ্রে রান্না হচ্ছে পোকা ভরতি চাল-ডাল, তদন্তের নির্দেশ আখতারের সংসারে নতুন সদস্য! ৪৮ বছর বয়সে তৃতীয় সন্তানের বাবা হলেন শোয়েব মুখ‍্যমন্ত্রীকে মা দুর্গার সঙ্গে তুলনা করে বিতর্কে জেলাশাসক, বদলির দাবি BJP-র ‘‌প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলার ভবিষ্যৎ গড়ে তুলব’‌, বৈঠকের পর বার্তা শুভেন্দুর ৬ মার্চ নয়, আজই বিয়ে কাঞ্চন-শ্রীময়ীর! লাল-সাদা শাড়িতে গায়ে হলুদ কনের,ফুরফুরে বর ব্রাহ্মোস সহ আরও সমরাস্ত্র পাচ্ছে ভারতীয় সেনা!স্বাক্ষরিত ৩৯ হাজার কোটির মেগা ডিল স্বাধীনতা সংগ্রামী ভগৎ সিংয়ের আত্মীয় ৫ বছর আটকে কানাডায়, কারণটা কী? ফিরলেন দেশে বিরাটের টেস্ট সিরিজ না খেলা সত্যি লজ্জার!বিস্ফোরক কোহলিকে ১০ বার আউট করা তারকা বাংলায় পুলিশ নয়, অপরাধী ঠিক করে যে কখন আত্মসমর্পণ,গ্রেফতার হতে হবে: মোদী আজই মুম্বই, ওড়িশা নিশ্চিত করতে পারে প্লে-অফ,কোন অঙ্কে? বাগানকে অপেক্ষা করতে হবে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.