বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ৭ ঘণ্টা জেরা সামলে ED দফতর থেকে বেরোলেন মেনকা গম্ভীর
সোমবার দুপুরে ইডি দফতরে মেনকা গম্ভীর।

৭ ঘণ্টা জেরা সামলে ED দফতর থেকে বেরোলেন মেনকা গম্ভীর

  • সূত্রের খবর, এদিন একপ্রস্থ জেরার পর বসিয়ে রাখা হয় মেনকা গম্ভীরকে। জেরার বয়ান দিল্লিতে পাঠান কলকাতার ইডির আধিকারিকরা। এর পর ফের মেনকাকে একগুচ্ছ প্রশ্ন পাঠান দিল্লির ইডির আধিকারিকরা।

সাত ঘণ্টা জেরার মুখোমুখি হয়ে বিধাননগরের CGO কমপ্লেক্সে ইডির দফতর থেকে বেরোলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকা মেনকা গম্ভীর। তবে এদিন ইডি দফতর থেকে বেরনোর সময় সাংবাদিকদের কোনও প্রশ্নের জবাব দেননি তিনি।

ইডির সমন পেয়ে সোমবার বেলা ১২.৩০ মিনিটে সিজিও কমপ্লেক্সে পৌঁছন মেনকা। এর পর তাঁকে লাগাতার জেরা শুরু করেন গোয়েন্দারা। গরু ও কয়লাপাচারের টাকা বিদেশে পাচারে মেনকা গম্ভীরের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করা হয়েছে বলে দাবি ইডির।

সূত্রের খবর, এদিন একপ্রস্থ জেরার পর বসিয়ে রাখা হয় মেনকা গম্ভীরকে। জেরার বয়ান দিল্লিতে পাঠান কলকাতার ইডির আধিকারিকরা। এর পর ফের মেনকাকে একগুচ্ছ প্রশ্ন পাঠান দিল্লির ইডির আধিকারিকরা। সেসব প্রশ্নের উত্তর দিয়ে রাত ৭.৩০ মিনিট নাগাদ ইডি দফতর থেকে বেরোন তিনি। বেরনোর সময় সাংবাদিকদের প্রশ্নের কোনও উত্তর দেননি তিনি।

বাবার বকুনি খেয়ে বাড়ি থেকে পালিয়েছিল কিশোরী youtuber, কোথায় খোঁজ মিলল তার?

শনিবার সন্ধ্যায় ব্যাঙ্কক যাওয়ার পথে মেনকা গম্ভীরকে দমদম বিমানবন্দরে বাধা দেয় অভিবাসন দফতর। জানায়, তার বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি হয়েছে। এর পর ইডির আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করেন অভিবাসন দফতরের আধিকারিকরা। সঙ্গে সঙ্গে মেনকাকে হাজির হওয়ার জন্য সমন ধরান ইডি। সেই সমনে হাজিরার সময় ভুল করে লেখা হয় রবিবার রাত ১২.৩০ মিনিট।

সেই সমন নিয়ে রবিবার রাত ১২.২০ মিনিটে আইনজীবীকে নিয়ে সিজিও কমপ্লেক্সে হাজির হন মেনকা গম্ভীর। কিন্তু সেখানে গিয়ে দেখেন, দফতর বন্ধ। সামনে নিরাপত্তারক্ষীদের সমনের কথা জানান। কয়েক মিনিট অপেক্ষা করে ফিরে আসেন তিনি।

সোমবার সকালে ইডির তরফে জানানো হয় সমনে সময় উল্লেখ করতে ভুল হয়েছিল। সোমবার বেলা ১০টা নাগাদ নতুন সমন জারি করে ইডি। তাতে মেনকাকে বেলা ১২.৩০ মিনিটে হাজির হতে বলা হয়। নির্দিষ্ট সময়ে ইডি দফতরে পৌঁছে যান মেনকা গম্ভীর।

 

বন্ধ করুন