বাড়ি > বাংলার মুখ > কলকাতা > মেট্রো তো চালু হল, কিন্তু ফুলবাগান স্টেশন খুলবে কবে? জেনে নিন
ছুটছে মেট্রো। সোমবার। ছবি সৌজন্য : এএনআই
ছুটছে মেট্রো। সোমবার। ছবি সৌজন্য : এএনআই

মেট্রো তো চালু হল, কিন্তু ফুলবাগান স্টেশন খুলবে কবে? জেনে নিন

  • জানা গিয়েছে, স্টেশনের টিকিট কাউন্টার, সিগন্যালিং ব্যবস্থা–সহ কিছু কাজ এখনও বাকি রয়েছে। সেগুলি শীঘ্রই করে ফেলার চেষ্টা চলছে।

প্রায় সাড়ে ৫ মাস পর সোমবার জনসাধারণকে নিয়ে গড়াল মেট্রোর চাকা। ‌কিন্তু সেটা পৌঁছল না ফুলবাগান মেট্রো স্টেশন পর্যন্ত। ১৭ জুন কমিশনার অফ রেলওয়ে সেফটি এই স্টেশন ব্যবহার করার অনুমতি দিলেও এখনও তা চালু করা যায়নি। সোমবার প্রথম ৫ ঘণ্টায় নোয়াপাড়া–নিউ গড়িয়া লাইনে মোট ৮ হাজার ১০০ জন যাত্রী ওঠে মেট্রোয়। কিন্তু ইস্ট–ওয়েস্টে সেই সংখ্যা খুবই কম। এদিন দুপুর ১টা পর্যন্ত মাত্র ৪০ জন যাত্রী এই রুটে সফর করেন। মেট্রো কর্তৃপক্ষের দাবি, ফুলবাগান স্টেশনটি চালু হলে এই সংখ্যা আরও অনেকটা বাড়বে।

কিন্তু কেন চালু করা গেল না কলকাতার অন্যতম ব্যস্ত ফুলবাগান এলাকার এই মেট্রো স্টেশনটি?‌ অনুমোদন দেওয়ার পর কমিশনার অফ রেলওয়ে সেফটি জানায় আগামী ১৬ সেপ্টেম্বরের মধ্যে এই স্টেশন চালু করতে হবে। অন্যথায় যাত্রী পরিষেবা শুরু করার জন্য ফের অনুমতি নিতে হবে। কিন্তু তার মধ্যেই করোনার জেরে শুরু হয় লকডাউন। অনেক কর্মী নিয়ে কাজ করতে হয়। জানা গিয়েছে, স্টেশনের টিকিট কাউন্টার, সিগন্যালিং ব্যবস্থা–সহ কিছু কাজ এখনও বাকি রয়েছে। সেগুলি শীঘ্রই করে ফেলার চেষ্টা চলছে।

তা হলে কবে থেকে চালু হবে ফুলবাগান মেট্রো স্টেশন?‌ পুজোর আগেই সাধারণ যাত্রীদের জন্য ফুলবাগান স্টেশন থেকে মেট্রো পরিষেবা চালু হয়ে যাবে। সম্প্রতি এমনই জানিয়েছেন কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ যোশী। আর এটি চালু হলে সেক্টর ফাইভের অসংখ্য অভিসযাত্রীদের প্রভূত সুবিধা হবে। লাভবান হবেন ফুলবাগান এলাকার বাসিন্দারাও।

বন্ধ করুন