বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Snaching in Kolkata: সাধুর বেশে এসে প্রকাশ্য দিবালোকে খাস কলকাতায় যুবকের হার ছিনতাই করল দুষ্কৃতীরা

Snaching in Kolkata: সাধুর বেশে এসে প্রকাশ্য দিবালোকে খাস কলকাতায় যুবকের হার ছিনতাই করল দুষ্কৃতীরা

বেহালা থানা। ফাইল ছবি।

অনির্বাণ নিউ আলিপুর পেট্রোল পাম্প এলাকার একটি আবাসনের বাসিন্দা। সকালে বাড়ি থেকে বেরিয়ে পার্কস্ট্রিটের অফিসের উদ্দেশ্যে রওনা দেন অনির্বাণ। একটি গলি ধরেই তিনি যাচ্ছিলেন। সেই সময় সাধুর বেশে ৪ জন দুষ্কৃতী তাঁর দিকে এগিয়ে আসে। তাদের পরনে ছিল গেরুয়া রঙের কাপড় এবং মাথায় ছিল লাল পাগড়ি।

প্রকাশ্য দিবালোকে যুবকের হার ছিনতাইয়ের ঘটনা ঘটল খাস কলকাতায়। প্রথমে চোখে রাসায়নিক স্প্রে করে ও পরে গলায় সাপ জড়িয়ে যুবকের হার ছিনতাই করে নিল সাধুর বেশে থাকা দুষ্কৃতীরা। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে নিউ আলিপুর পেট্রোল পাম্পের কাছে বুড়োশিবতলায়। এই ঘটনায় বেহালা থানায় হার ছিনতাইয়ের অভিযোগ জানিয়েছেন অনির্বাণ দাস নামে ওই যুবক।

আরও পড়ুন: মোবাইল ছিনতাই করতে মহিলাকে স্কুটিতে টেনেহিঁচড়ে নিয়ে যাওয়া হচ্ছে, ভাইরাল ভিডিয়ো

পুলিশ এবং স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অনির্বাণ নিউ আলিপুর পেট্রোল পাম্প এলাকার একটি আবাসনের বাসিন্দা। সকালে বাড়ি থেকে বেরিয়ে পার্কস্ট্রিটের অফিসের উদ্দেশ্যে রওনা দেন অনির্বাণ। একটি গলি ধরেই তিনি যাচ্ছিলেন। সেই সময় সাধুর বেশে ৪ জন দুষ্কৃতী তাঁর দিকে এগিয়ে আসে। তাদের পরনে ছিল গেরুয়া রঙের কাপড় এবং মাথায় ছিল লাল পাগড়ি। অনির্বাণের অভিযোগ ওই ৪ জন তাঁর দিকে এগিয়ে এসে বলে, ‘১০ টাকা দিলে ঈশ্বর তোমার মঙ্গল করবেন।’ অনির্বাণ বলেন, ‘ওদের কথা শুনে আমি ১১ টাকা দিই।’ কিন্তু তারপরে পিছু ছাড়েনি দুষ্কৃতীরা। টাকা নেওয়ার পর ওই ৪ জন অনির্বাণকে তাদের হাতের একটি বালতিতে থাকা ঠাকুরের মূর্তিতে গলার হার স্পর্শ করতে বলে। তাদের কথামতো অনির্বাণ বালতির দিকে মাথা ঝোঁকাতেই তারা অনির্বাণের চোখে মুখে জল ছেটাতে থাকে। তবে সেই জলে রাসায়নিক মেশানো থাকায় অনির্বাণের চোখে অন্ধকার নেমে আসে। কিছুক্ষণের জন্য জ্ঞান হারিয়ে ফেলেন তিনি। এরপর বালতিতে থাকা দুটি সাপ অনির্বাণের দিকে ছুঁড়ে ফেলে দেয় দুষ্কৃতীরা। ততক্ষণে তাঁর গলার হারটি তারা ছিনিয়ে নেয়। এরপরে দুষ্কৃতীরা সেখান থেকে দৌড়ে একটি ট্যাক্সিতে উঠে পালিয়ে যায়।

অনির্বাণের কথায়, ‘ওরা আমার চোখে মুখে যে জল ছিটিয়েছিল তাতে কোনও রাসায়নিক মেশানো ছিল। এর ফলে আমি চোখে অন্ধকার দেখছিলাম। কিছুক্ষণের জন্য জ্ঞান হারিয়ে ফেলেছিলাম। জ্ঞান ফেরার পর দেখি আমার কাছে দুটি সাপ পড়ে রয়েছে। যার ফলে আমি আতঙ্কিত হয়ে যাই। শরীর দুর্বল লাগছিল। যারফলে আমি তাদের পিছু ধাওয়া করতে পারিনি।’ ঘটনায় বেহালা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন অনির্বাণ। অভিযোগের ভিত্তিতে পুলিশ এলাকার সিসিটিভি ফুটেজ দেখে দুষ্কৃতীদের শনাক্ত করার চেষ্টা করছে। এই ঘটনায় তদন্ত শুরু করেছে বেহালা থানার পুলিশ। প্রসঙ্গত, প্রকাশ্য দিবালোকে এইভাবে যুবকের কাছ থেকে হার ছিনতাইয়ের ঘটনায় নিরাপত্তা নিয়ে উঠেছে প্রশ্ন। যদিও এই ধরনের ঘটনা শহরে এই প্রথম নয়। এর আগেও সাধুর বেশে পথ চলতি মানুষের গলায় সব জড়িয়ে হার ছিনতাইয়ের ঘটনা অতীতে অনেক ঘটেছে। এই ঘটনার সঙ্গে কোনও চক্র জড়িয়ে আছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

বাংলার মুখ খবর

Latest News

বাংলাদেশে জারি কারফিউ, নামল সেনা! মৃতের সংখ্যা ছাড়াল ১০০, চলছে তুমুল খণ্ডযুদ্ধ বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.