বাড়ি > বাংলার মুখ > কলকাতা > জৈষ্ঠ্যেই শ্রাবণের আমেজ দক্ষিণবঙ্গে, রোব্বার পর্যন্ত চলবে দুর্যোগ
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

জৈষ্ঠ্যেই শ্রাবণের আমেজ দক্ষিণবঙ্গে, রোব্বার পর্যন্ত চলবে দুর্যোগ

  • বৃহস্পতিবারও দিনভর দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টি জারি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

গত বুধবার রাতভর আতঙ্কের স্মৃতি তাজা করে ফের রাতভর দক্ষিণবঙ্গে হানা দিল ঝড়বৃষ্টি। বুধবার সন্ধ্যা থেকে যে দুর্যোগ শুরু হয়েছিল, রাতভর তা চলল বিস্তীর্ণ এলাকায়। যাতে প্রাণ গেল ২ জনের। নতুন করে জলমগ্ন বহু এলাকা। অনেক জায়গায় নেই বিদ্যুৎও। 

আবহবিদরা বলছেন, নিম্নচাপ অক্ষরেখার জন্য বুধবার সন্ধ্যা থেকে ঝড়বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গে। যার ফলে কলকাতায় প্রায় ৪৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ডায়মন্ড হারবারে ৫৫.৮ মিলিমিটার, দিঘায় ৯০ মিমি, কাঁথিতে ৯৪ মিমি ও কলকাতা লাগোয়া বিধাননগরে ৫৫ মিমি বৃষ্টি হয়েছে। ঝড়বৃষ্টিতে কলকাতা ও জেলার একাধিক জায়গায় বুধবার রাতে গাছ পড়েছে।  

বৃহস্পতিবারও দিনভর দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টি জারি থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। পূর্বাভাসে বলা হয়েছে, ঘূর্ণাবর্তের জেরে দক্ষিণবঙ্গে সমুদ্র থেকে প্রচুর জ্বলীয় বাস্প ঢুকছে। তার সঙ্গে দক্ষিণবঙ্গের দিকে সরছে নিম্নচাপ অক্ষরেখা। যার জেরে ভারী বজ্রগর্ভ মেঘ তৈরি হচ্ছে দক্ষিণবঙ্গের আকাশে। তা থেকেই হচ্ছে বৃষ্টিপাত। রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গে এই আবহাওয়া জারি থাকতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে। 

বুধবার রাতের ঝড়-বৃষ্টিতে বাজ পড়ে ২ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে একজন হুগলির আরামবাগের বাসিন্দা লালমোহন রায়গুপ্ত (৪০)। অন্যজন দুর্গাপুরের গোপাল যদব (৪০)। 

 

 

বন্ধ করুন