বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নারদকাণ্ডের তদন্তে ফের তৎপর CBI, ম্যাথু স্যামুয়েলকে তলব তদন্তকারীদের

নারদকাণ্ডের তদন্তে ফের তৎপর CBI, ম্যাথু স্যামুয়েলকে তলব তদন্তকারীদের

ম্যাথু স্যামুয়েল। 

২০১৬ সালে প্রকাশ্যে আসে নারদ স্টিং অপারেশনের ফুটেজ। ২০১৭ সালে ওই ঘটনায় CBI তদন্তের নির্দেশ দেয় আদালত। 

নারদকাণ্ডের তদন্তে ফের সক্রিয় সিবিআই। এবার নারদ নিউজের কর্তা ম্যাথু স্যামুয়েলকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাঁকে সোমবার সকাল ১০টা ৩০ মিনিটের মধ্যে নিজাম প্যালেসে হাজিরা দিতে বলা হয়েছে।

সিবিআই সূত্রের খবর, ম্যাথু স্যামুয়েলের ফোন ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। পরীক্ষায় পাওয়া তথ্যের ভিত্তিতে বেশ কয়েকটি প্রশ্নের জবাব জানতে চান সিবিআই আধিকারিকরা। সেজন্য ফের তাঁকে তলব করেছে সিবিআই।

২০১৬ সালের মার্চে বিধানসভা নির্বাচনের মুখে প্রকাশ্যে আসে নারদ স্টিং অপারেশনের ফুটেজ। তাতে তৃণমূলের একাধিক নেতা মন্ত্রী ও রাজ্যের ১ IPS আধিকারিককে ম্যাথু স্যামুয়েলের থেকে টাকা নিতে দেখা যায়। এই দুর্নীতির সিবিআই তদন্তের দাবিতে আদালতে দায়ের হয় মামলা। সেই মামলায় ২০১৭ সালের মার্চ মাসে সিবিআই তদন্তের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। তার পর থেকে নারদ দুর্নীতির তদন্ত করছে সিবিআই।

সিবিআইয়ের তৎপরতায় তৃণমূলের তরফে প্রতিক্রিয়ায় জানানো হয়েছে, লোকসভা ভোট আসছে। এখন অনেক তদন্তই গতি পাবে। তবে জিজ্ঞাসাবাদ যেন শুভেন্দু অধিকারীকে দিয়ে শুরু করা হয়। পালটা বিজেপির দাবি, তদন্ত হচ্ছে আদালতের নির্দেশে। এখানে কারও কিছু করার নেই। দোষ করে থাকলে কেউ পার পাবে না।

 

বাংলার মুখ খবর

Latest News

নতুন করে NEET-র ফলাফল প্রকাশিত হল! নয়া রেজাল্ট ও মেধাতালিকা দেখুন এখান থেকেই রক্তগঙ্গা বয়ে গেল গৌড়বঙ্গে, ছাত্রীকে কোপ মেরে আত্মঘাতীর চেষ্টা প্রাক্তনীর ‘যেন ভয় পায়…’ সলমনের বাড়ির সামনে গুলি চালানোর আগে কী নির্দেশ দেয় আনমোল বিষ্ণোই? দ্রাবিড়ের সময়েই সূর্যকে টি২০ অধিনায়ক হিসাবে ভাবনাচিন্তা শুরু হয়েছিল- মামব্রে বাংলার হারিয়ে যেতে বসা ডিঙি নৌকা স্থান পাবে গুজরাটের মিউজিয়ামে,সহযোগিতায় ব্রিটেন সরাসরি তিরন্দাজির কোয়ার্টারে উঠেও ‘ফাঁড়ার মুখে’ ভারত, নেমেই বিশ্বরেকর্ড লিমের! এবার কংগ্রেস হাইকমান্ডের মুখোমুখি হতে হবে প্রদেশ নেতৃত্বকে, ডাক এল দিল্লি থেকে 'SVF-এর গুডবুকে…', 'রাহুল বিতর্কে' ফেডারেশনকে সমর্থন রানার, কটাক্ষ করে লিখলেন কী 'নয়া মূলধনী কর ব্যবস্থায় ভালো থাকবেন বেশিরভাগ মানুষ', দাবি নির্মলার পুজোয় বাঙালিদের উপহার এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের, কলকাতা থেকে নয়া রুটে শুরু উড়ান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.