বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CBI নয়, সর্বোচ্চ স্বচ্ছতা বজায় রেখে বিধায়ক মৃত্যুর তদন্ত করবে CID, জানালেন আলাপন
নবান্নে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় 
নবান্নে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় 

CBI নয়, সর্বোচ্চ স্বচ্ছতা বজায় রেখে বিধায়ক মৃত্যুর তদন্ত করবে CID, জানালেন আলাপন

  • তিনি বলেন, প্রাথমিকভাবে দেখে পুলিশের মত, এটি আত্মহত্যার ঘটনা। তবে সব দিক খতিয়ে দেখবে সিআইডি।

সম্পূর্ণ রাজনৈতিক প্রভাবমুক্ত হয়ে নিরপেক্ষভাবে হেমতাবাদের বিধায়কের মৃত্যুর তদন্ত করবে সিআইডি। মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠক করে একথা জানালেন পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্রসচিব আলাপান বন্দ্যোপাধ্যায়। এদিন পুলিশের সুরে সুর মিলিয়ে ঘটনাকে আত্মহত্যা বলেই ইঙ্গিত করেছেন তিনি। তবে বিধায়কের হাত কেন ওভাবে বাঁধা ছিল, তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। 

এদিন আলাপনবাবু বলেন, হেমতাবাদের বিধায়কের মৃত্যুতে সর্বোচ্চ স্তরের স্বচ্ছতা বজায় রেখে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে সিআইডিকে। এর পর তিনি বলেন, প্রাথমিকভাবে দেখে পুলিশের মত, এটি আত্মহত্যার ঘটনা। তবে সব দিক খতিয়ে দেখবে সিআইডি। 

বলে রাখি, সোমবার সকালে উত্তর দিনাজপুরের হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ঝুলন্ত দেহ উদ্ধার হয়। কাকভোরে রাস্তার পাশে একটি বন্ধ দোকানের সামনের ছাউনি থেকে ঝুলতে দেখা যায় তাঁর দেহ। পুলিশের দাবি, দেবেন্দ্রনাথবাবুর পকেট থেকে একটি সুইসাইড নোট মিলেছে। বিজেপির দাবি, রাতে মাওবাদীদের দিয়ে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে দেবেন্দ্রনাথ বাবুর দেহ। এই ঘটনায় ইতিমধ্যে CBI তদন্ত দাবি করেছে তারা। 

এদিন স্বরাষ্ট্রসচিবের বক্তব্যে স্পষ্ট, বিজেপির CBI তদন্তের দাবি মানবে না রাজ্য সরকার। বদলে সিআইডি তদন্তেই ভরসা তাদের। রাজ্য সরকারের স্বচ্ছতার ওপর বিজেপির ভরসা থাকে কি না সেটাই দেখার।

 

বন্ধ করুন