বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'অবাধ ও শান্তিপূর্ণ ভোট চ্যালেঞ্জের মুখে পড়লে রাজ্যপাল তাঁর দায়িত্ব পালন করবেন'

'অবাধ ও শান্তিপূর্ণ ভোট চ্যালেঞ্জের মুখে পড়লে রাজ্যপাল তাঁর দায়িত্ব পালন করবেন'

রাজ্যপাল সিভি আনন্দ বোস (Utpal Sarkar)

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রাজ্যপাল বলেন, ‘বাংলার মানুষ প্রত্যাশা করেন প্রত্যেকে তার দায়িত্ব পালন করবেন। আমি আমার দায়িত্ব পালন করছি। মনে রাখা উচিত রাজ্য নির্বাচন কমিশনারকে নিয়োগ করেন রাজ্যপাল। ফলে তাঁকে নির্দেশ দেওয়ার এক্তিয়ার আমার রয়েছে। আমি নির্বাচন প্রক্রিয়ায় হস্তক্ষেপ করিনি।

রাজ্য নির্বাচন কমিশনকে নিয়োগ করেন রাজ্যপাল। তাই তাঁকে নির্দেশ দেওয়ার অধিকার আমার রয়েছে। রাজভবনে পিস রুম পরিদর্শনের পর এই মন্তব্য করলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোস। সোমবার দুপুর পর্যন্ত পিস রুমে ফোন মারফৎ প্রায় ৩০০টি ও ই-মেলে প্রায় ৫০০ অভিযোগ জমা পড়েছে বলে জানা গিয়েছে।

এদিন বেলা ১২টা নাগাদ রাজভবনের পিস রুমে রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেখানে দায়িত্বে থাকা আধিকারিকের সঙ্গে কথা বলেন তিনি। নির্দেশ দেন, যারা ই মেলে অভিযোগ জানাতে পারছেন না তাঁদের অভিযোগ যেন ফোনে শুনে নথিভূক্ত করা হয়। কাউকে হুমকি দেওয়ার মতো গুরুতর অভিযোগ উঠলে সঙ্গে সঙ্গে পদক্ষেপ করার নির্দেশ দেন তিনি। বলেন, সমস্ত অভিযোগ রাজ্যের মুখ্যসচিব ও রাজ্য নির্বাচন কমিশনের কাছে পাঠিয়ে দিতে।

এর পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রাজ্যপাল বলেন, ‘বাংলার মানুষ প্রত্যাশা করেন প্রত্যেকে তার দায়িত্ব পালন করবেন। আমি আমার দায়িত্ব পালন করছি। মনে রাখা উচিত রাজ্য নির্বাচন কমিশনারকে নিয়োগ করেন রাজ্যপাল। ফলে তাঁকে নির্দেশ দেওয়ার এক্তিয়ার আমার রয়েছে। আমি নির্বাচন প্রক্রিয়ায় হস্তক্ষেপ করিনি। কিন্তু অবাধ ও শান্তিপূর্ণ ভোট চ্যালেঞ্জের মুখে পড়লে রাজ্যপাল তাঁর দায়িত্ব পালন করবেন।’

তিনি বিরোধীদের হয়ে কাজ করছেন, তৃণমূলের এই অভিযোগ খণ্ডন করে রাজ্যপাল বলেন, ‘আমরা একটি বহুত্ববাদী সমাজে বাস করি। সেখানে প্রত্যেকে তার মত রাখতে পারে। এই নিয়ে আমার বলার কিছু নেই।’

রাজ্যে পঞ্চায়েত ভোট সংক্রান্ত হিংসা ও অন্যান্য অভিযোগ গ্রহণের জন্য রাজভবনে খোলা হয়েছে পিস রুম। সেখানে একজন আধিকারিকের নেতৃত্বে ৮ জন কর্মী ২৪ ঘণ্টা ফোনে ও ই-মেলে সাধারণ মানুষের অভিযোগ গ্রহণ করে চলেছেন।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘আমি যে কত লোকের সঙ্গে লিভ ইন করেছি…’, জাতীয় পুরস্কার নিয়ে কটাক্ষে জবাব ইমনের থারুরকে হারাতে IT মন্ত্রীকে নামাল BJP, ভোট ময়দানে সুষমার মেয়ে,একাধিক প্রাক্তন CM কেমন কাটবে রবিবার দিনটি? জেনে নিন ৩ মার্চের রাশিফল, ১২টি রাশির জন্য নন্দীমুখ থেকে দধিমঙ্গল, সবটাই নিয়ম মেনে সারলেন কাঞ্চন-শ্রীময়ী দুর্ঘটনার পর প্রাক্তন সংসার টানতে ফের পরাগকেই বিয়ে করবে শিমুল! বিরক্ত দর্শকরা ঝাড়খণ্ডে বিজেপির প্রার্থী তালিকা প্রকাশ করা হল, কারা স্থান পেলেন প্রথম দফায়? আম্বানিদের পার্টিতে যাওয়ার আগে আর পরে কী হাল সোনমের! ছবি না দেখলে বিশ্বাস হবে না খালি পায়ে অনন্ত-রাধিকার পার্টিতে পারফর্ম রিহানার, নাচলেন জাহ্নবীর সিনেমার গানেও EPL 2023 (Tottenham Hotspur vs Crystal Palace) Live Updates: EPL 2023 (Nottingham Forest vs Liverpool) Live Updates:

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.