বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কোন কোন রাজ্য থেকে কলকাতা বিমানবন্দরে এলে করোনা নেগেটিভ রিপোর্ট লাগবে?
মহারাষ্ট্র, কর্নাটক, কেরালা, তামিলনাডু থেকে যে সব যাত্রীরা কলকাতা বিমানবন্দরে নামবেন, তাঁদের করোনা নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে।। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
মহারাষ্ট্র, কর্নাটক, কেরালা, তামিলনাডু থেকে যে সব যাত্রীরা কলকাতা বিমানবন্দরে নামবেন, তাঁদের করোনা নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে।। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

কোন কোন রাজ্য থেকে কলকাতা বিমানবন্দরে এলে করোনা নেগেটিভ রিপোর্ট লাগবে?

  • ওই সব রাজ্য থেকে যারা কলকাতা বিমানবন্দরে নামছেন, তাঁদের কলকাতায় আসার আগে করোনা পরীক্ষা করাতে হবে।

মহারাষ্ট্র, কর্নাটক, কেরালা, তামিলনাডু থেকে যে সব যাত্রীরা কলকাতা বিমানবন্দরে নামবেন, তাঁদের করোনা নেগেটিভ রিপোর্ট দেখাতে হবে। সম্প্রতি রাজ্য সরকারের তরফে এই গাইডলাইন দেওয়া হয়েছে। গাইডলাইনে স্পষ্ট বলা হয়েছে, ওই সব রাজ্য থেকে যারা কলকাতা বিমানবন্দরে নামছেন, তাঁদের কলকাতায় আসার আগে করোনা পরীক্ষা করাতে হবে। করোনা নেগেটিভ হলে তবেই যাত্রীদের কলকাতা বিমানবন্দরে নামতে দেওয়া হবে।

কলকাতা বিমানবন্দরের তরফ থেকে এই বিশেষ গাইডলাইন প্রকাশ করা হয়। ইতিমধ্যে কলকাতায় করোনা সংক্রমণের হার প্রতিদিনই বাড়ছে। কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। এই পরিস্থিতিতে সংক্রমণ যাতে আর বেড়ে না যায়, সেজন্য বিশেষ ব্যবস্থা নিয়েছে প্রশাসন।এর আগে একাধিক রাজ্য এই একই পথেই হেঁটেছে। এবার এই রাজ্যেও এই একই সিদ্ধান্ত নেওয়া হল। ইতিমধ্যে দিল্লি বিমানবন্দরেই যাত্রীদের করোনা পরীক্ষা করার ব্যবস্থা করা হয়েছে। এর আগে অবশ্য কলকাতা বিমানবন্দরে করোনা পরিস্থিতি মোকাবিলা করার জন্য বিমানবন্দর সংলগ্ন এলাকায় কোয়ারেন্টাইন সেন্টারের ব্যবস্থা করা হয়েছিল।পরে অবশ্য সেটি উঠে যায়।

উল্লেখ্য, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ৮৪ হাজার। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১,০০০-এর বেশি।পশ্চিমবঙ্গ ছাড়াও যেসব রাজ্যে প্রতিদিনই করোনা সংক্রমণের সংখ্যা বাড়ছে, সেগুলি হল  -মহারাষ্ট্র, ছত্তিশগড়, উত্তর প্রদেশ, কর্নাটক, দিল্লি, তামিলনাডু, মধ্য প্রদেশ, গুজরাট, হরিয়ানা, রাজস্থান, পাঞ্জাব, কেরালা, হরিয়ানা, উত্তরাখণ্ড ও অন্ধ্রপ্রদেশ।

বন্ধ করুন