বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > KMC: পুরসভার সেক্রেটারি পরিচয় দিয়ে চাকরির প্রতিশ্রুতি, প্রতারণার অভিযোগে গ্রেফতার ২
প্রতারণার অভিযোগে গ্রেফতার ২। প্রতীকী ছবি

KMC: পুরসভার সেক্রেটারি পরিচয় দিয়ে চাকরির প্রতিশ্রুতি, প্রতারণার অভিযোগে গ্রেফতার ২

  • তারা জানতে পারেন যে মেইল আইডি বানিয়ে নিজেদের সেক্রেটারি পরিচয় দিয়ে ওই দু'জন বিভিন্ন মানুষকে ইমেইল পাঠাত। পরে তাদের কাছ থেকে চাকরির নামে বহু টাকা নিত। এখনও পর্যন্ত বহু মানুষের সঙ্গে তারা প্রতারণা করেছে বলে জানতে পেরেছে পুলিশ।

এবার কলকাতা পুরসভায় চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ উঠল। অভিযোগ, দু'জন নিজেদের পুরসভার সেক্রেটারি পরিচয় দিয়ে চাকরি দেওয়ার নামে বহু জনের কাছ থেকে টাকা নিয়েছিল। কিন্তু, কেউই চাকরি পায়নি, টাকাও ফেরত দেওয়া হয়নি। এই অভিযোগের ভিত্তিতে লালবাজারের সাইবার ক্রাইম শাখার গোয়েন্দারা রানাঘাটে তল্লাশি চালিয়ে ওই দু'জনকে গ্রেফতার করেছে।

ধৃতদের বিরুদ্ধে অভিযোগ, তারা ভুয়ো মেইল আইডি বানিয়ে বিভিন্ন মানুষের কাছে ইমেইলে কলকাতা পুরসভায় চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিত। এরপর কোনও ব্যক্তি চাকরি করতে ইচ্ছে প্রকাশ করলে তাদের কাছ থেকে মোটা টাকা নেওয়া হত। কিন্তু, প্রতিশ্রুতি মতো চাকরি না পাওয়ায় সম্প্রতি লালবাজারের সাইবার ক্রাইম শাখায় অভিযোগ জানিয়েছিলেন এক ব্যক্তি। তার ভিত্তিতে তদন্ত নামে লালবাজারের সাইবার ক্রাইম শাখা। তারা জানতে পারেন যে মেইল আইডি বানিয়ে নিজেদের সেক্রেটারি পরিচয় দিয়ে ওই দু'জন বিভিন্ন মানুষকে ইমেইল পাঠাত। পরে তাদের কাছ থেকে চাকরির নামে বহু টাকা নিত। এখনও পর্যন্ত বহু মানুষের সঙ্গে তারা প্রতারণা করেছে বলে জানতে পেরেছে পুলিশ।

ধৃত দু'জনকে আদালতে তুলে নিজেদের হেফাজতে চেয়ে আবেদন জানাবে পুলিশ। এই প্রতারণা চক্রের সঙ্গে আরও কারা কারা জড়িত তা জানার চেষ্টা করছে পুলিশ। প্রসঙ্গত, গতকালই বিভিন্ন পুরসভায় চাকরি পাইয়ে দেওয়া এবং পুলিশে চাকরি পাইয়ে দেওয়ার নামে টাকা নেওয়ার অভিযোগে কলকাতা পুলিশের স্পেশাল ব্রাঞ্চে কর্মরত ১ কনস্টেবলকে গ্রেফতার করেছিল পুলিশ। ওই পুলিশ কনস্টেবল অভিনেত্রী তথা তৃণমূল নেত্রী নুসরাত জাহানের নিরাপত্তা হিসেবেরক্ষী হিসেবেও কাজ করেছেন।

বন্ধ করুন