বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Eco Park: চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে ডাকাতির পরিকল্পনা, ৫ দুষ্কৃতীকে ধরল পুলিশ

Eco Park: চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে ডাকাতির পরিকল্পনা, ৫ দুষ্কৃতীকে ধরল পুলিশ

 গ্রেফতার ৫ দুষ্কৃতী। প্রতীকী ছবি।

শুক্রবার গভীর রাতে ইকোপার্কের একটি অভিজাত হোটেলের পিছনের মাঠের দিকে দুষ্কৃতীরা জড়ো হয়েছিল। সেই খবর পেয়ে আচমকা সেখানে হানা দেয় পুলিশ। এরপর ভয়ে সেখান থেকে পালাতে শুরু করে। তাদের পিছু ধাওয়া করে ৫ জনকে ধরতে সক্ষম হয়েছে পুলিশ।

পরিকল্পনা ছিল চোখে লঙ্কার গুঁড়ো ছিটিয়ে, অথবা আগ্নেয়াস্ত্র দিয়ে ভয় দেখিয়ে ডাকাতি বা ছিনতাই করা। সেই উদ্দেশ্যেই পকেটে করে লঙ্কার গুঁড়ো ও আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরে বেড়াচ্ছিল দুষ্কৃতীরা। তবে দুষ্কৃতীদের পরিকল্পনা সফল হওয়ার আগেই তাদের হাতেনাতে ধরে ফেলল পুলিশ। শুক্রবার গভীর রাতে ইকোপার্ক সংলগ্ন এলাকা থেকে ৫ দুষ্কৃতীকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে লঙ্কার গুঁড়ো, ধারালো অস্ত্র এবং ডাকাতির অন্যান্য সরঞ্জাম উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার গভীর রাতে ইকোপার্কের একটি অভিজাত হোটেলের পিছনের মাঠের দিকে দুষ্কৃতীরা জড়ো হয়েছিল। সেই খবর পেয়ে আচমকা সেখানে হানা দেয় পুলিশ। এরপর ভয়ে সেখান থেকে পালাতে শুরু করে। তাদের পিছু ধাওয়া করে ৫ জনকে ধরতে সক্ষম হয়েছে পুলিশ। জানা গিয়েছে এই দলে ৮ থেকে ৯ জন ছিল। তাদের উদ্দেশ্য ছিল এলাকায় কোনও একটি জায়গায় ডাকাতি করা। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, দুষ্কৃতীরা সাধারণ নাগরিকের চোখে লঙ্কা গুঁড়ো ছিটিয়ে বা আগ্নেয়াস্ত্রের ভয় দেখিয়ে ডাকাতি করে থাকে।

শনিবার তাদের বারাসত আদালতে পেশ করে পুলিশ। তাদের পুলিশি হেফাজতে চেয়ে আবেদন জানানো হয়েছে। এই দলটি আরও কোন কোন ডাকাতির ঘটনার সঙ্গে জড়িত রয়েছে তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। পাশাপাশি এই দলে আরও কারা রয়েছে? কোথায় তাদের সন্ধান পাওয়া যাবে? সে সম্পর্কে তথ্য জানার চেষ্টা করছে পুলিশ। কোথায় তাদের ডাকাতের উদ্দেশ্য ছিল? সে বিষয়টিও জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। এদিনের ঘটনার ফলে এলাকায় মানুষদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। যদিও এলাকায় চুরি রুখতে নিয়মিত নজরদারি চালাচ্ছে পুলিশ।

বন্ধ করুন