বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হেফাজতে নিয়ে বলবিন্দর সিংকে মারধর করেছে পুলিশ, পায়ে চিহ্ন রয়েছে, অভিযোগ আইনজীবীর
প্রতিবাদী পোস্টার। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
প্রতিবাদী পোস্টার। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

হেফাজতে নিয়ে বলবিন্দর সিংকে মারধর করেছে পুলিশ, পায়ে চিহ্ন রয়েছে, অভিযোগ আইনজীবীর

  • ওই ঘটনায় ধৃত বলবিন্দর–সহ ৩ জনকে ১০ দিনের জন্য নিজেদের হেফাজতে চেয়ে আদালতে আবেদন করে পুলিশ। কিন্তু, আদালত তা খারিজ করে ৮ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে।

বিজেপি–র ‘‌নবান্ন চলো’‌ অভিযানে হাওড়া ময়দানে আগ্নেয়াস্ত্র–সহ গ্রেফতার করা হয় বলবিন্দর সিংকে। নিয়ম অমান্য করে রাজ্যে ওই বেআইনি মিছিলে আগ্নেয়াস্ত্র নিয়ে আসার অভিযোগে শুক্রবার তাঁকে আদালতে পেশ করা হলে তাঁর তিনদিনের পুলিশ হেফাজত হয়। কিন্তু সেই নির্দেশ অনুযায়ী একদিন আগেই রবিবার তাঁকে আদালতে পেশ করল পুলিশ।

প্রথমে মনে করা হচ্ছিল, বলবিন্দরের জামিনের আর্জি জানাতেই এদিন তাঁকে আদালতে আনা হয়েছে। কিন্তু পরে জানা গিয়েছে, ওই ঘটনায় ধৃত বলবিন্দর–সহ ৩ জনকে ১০ দিনের জন্য নিজেদের হেফাজতে চেয়ে আদালতে আবেদন করে পুলিশ। কিন্তু, আদালত তা খারিজ করে ৮ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে। ১৯ অক্টোবর ফের বলবিন্দর সিংকে পেশ করা হবে আদালতে।

বলবিন্দর সিংয়ের আইনজীবীর মতে, প্রাথমিক পুলিশ হেফাজত শেষ হওয়ায় একদিন আগে এভাবে তড়িঘড়ি আদালতে পেশ করাটা বেআইনি। একইসঙ্গে তাঁর অভিযোগ, দু’‌দিন পুলিশ হেফাজতে থাকার সময় বলবিন্দরকে মারধরও করা হয়েছে। তাঁর পায়ে মারের চিহ্নও রয়েছে। প্রমাণ হিসেবে তিনি সেটা বিচারককে দেখিয়েছেন। বলবিন্দরকে হেনস্থাও করছে পুলিশ। বলবিন্দর সিংয়ের আইনজীবীর অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসার শিকার করা হয়েছে তাঁকে। সাজানো মামলায় ফাঁসানো হচ্ছে।

বন্ধ করুন