বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Police Jobs: কলকাতা পুলিশে নিয়োগ নিয়ে বড়সড় রায় হাইকোর্টের
কলকাতা পুলিশে নিয়োগ নিয়ে ঐতিহাসিক রায় হাইকোর্টের, উন্মোচিত হল নয়া দিগন্ত। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)
কলকাতা পুলিশে নিয়োগ নিয়ে ঐতিহাসিক রায় হাইকোর্টের, উন্মোচিত হল নয়া দিগন্ত। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)

Police Jobs: কলকাতা পুলিশে নিয়োগ নিয়ে বড়সড় রায় হাইকোর্টের

আদালতের তরফে জানানো হয়েছে, গত ১৪ সেপ্টেম্বর রাজ্য সরকার রূপান্তরকামীদের জন্য এই সিদ্ধান্তের কথা আদালতকে জানিয়েছে।

‌পুজোর আগে রূপান্তরকামীদের জন্য সুখবর। এবার থেকে কলকাতা পুলিশের যে কোনও পদে আবেদন করতে পারবেন রূপান্তরকামীরা। সম্প্রতি একটি মামলায় হাইকোর্ট এই নির্দেশ দিয়েছে।

কলকাতা পুলিশের সাব-ইনস্পেকটর ও সার্জেন্ট পদে নিয়োগের জন্য আবেদন করেছিলেন এক রূপান্তরকামী। কিন্তু রূপান্তরকামীদের জন্য কোনও কলাম না থাকায় সমস্যায় পড়েছিলেন তিনি। যে বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। গত ৬ সেপ্টেম্বর বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায় রাজ্য সরকারের কাছে এই বিষয়ে জবাব তলব করেন। সেই সংক্রান্ত মামলার শুনানি ছিল গত বুধবার। সেখানে আদালত জানিয়ে দিয়েছে, এবার থেকে রূপান্তরকামীরাও কলকাতা পুলিশে চাকরির জন্য আবেদন করতে পারবেন। আদালতের তরফে জানানো হয়েছে, গত ১৪ সেপ্টেম্বর রাজ্য সরকার রূপান্তরকামীদের জন্য এই সিদ্ধান্তের কথা আদালতকে জানিয়েছে।

এর আগে মাদ্রাজ হাইকোর্ট রূপান্তরকামীদের কথা ভেবে যুগান্তকারী রায় দিয়েছিল। রূপান্তরকামীদের নিয়োগের জন্য তামিলনাডু ইউনিফর্মড সার্ভিসেস রিক্রুটমেন্ট বোর্ডকে নির্দেশ দিয়েছিল মাদ্রাজ হাইকোর্ট। মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতি সঞ্জয় কিষান কৌলের ডিভিশন বেঞ্চ পরের চাকরির আবেদনপত্রে তৃতীয় লিঙ্গ উল্লেখের কথা বলেন। সেই রায়ের কিছুটা সময় পরেই রূপান্তরকামীদের নিয়ে বড়সড় নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

বন্ধ করুন