বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Police Jobs: কলকাতা পুলিশে নিয়োগ নিয়ে বড়সড় রায় হাইকোর্টের

Police Jobs: কলকাতা পুলিশে নিয়োগ নিয়ে বড়সড় রায় হাইকোর্টের

কলকাতা পুলিশে নিয়োগ নিয়ে ঐতিহাসিক রায় হাইকোর্টের, উন্মোচিত হল নয়া দিগন্ত। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)

‌পুজোর আগে রূপান্তরকামীদের জন্য সুখবর। এবার থেকে কলকাতা পুলিশের যে কোনও পদে আবেদন করতে পারবেন রূপান্তরকামীরা। সম্প্রতি একটি মামলায় হাইকোর্ট এই নির্দেশ দিয়েছে।

কলকাতা পুলিশের সাব-ইনস্পেকটর ও সার্জেন্ট পদে নিয়োগের জন্য আবেদন করেছিলেন এক রূপান্তরকামী। কিন্তু রূপান্তরকামীদের জন্য কোনও কলাম না থাকায় সমস্যায় পড়েছিলেন তিনি। যে বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। গত ৬ সেপ্টেম্বর বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায় রাজ্য সরকারের কাছে এই বিষয়ে জবাব তলব করেন। সেই সংক্রান্ত মামলার শুনানি ছিল গত বুধবার। সেখানে আদালত জানিয়ে দিয়েছে, এবার থেকে রূপান্তরকামীরাও কলকাতা পুলিশে চাকরির জন্য আবেদন করতে পারবেন। আদালতের তরফে জানানো হয়েছে, গত ১৪ সেপ্টেম্বর রাজ্য সরকার রূপান্তরকামীদের জন্য এই সিদ্ধান্তের কথা আদালতকে জানিয়েছে।

এর আগে মাদ্রাজ হাইকোর্ট রূপান্তরকামীদের কথা ভেবে যুগান্তকারী রায় দিয়েছিল। রূপান্তরকামীদের নিয়োগের জন্য তামিলনাডু ইউনিফর্মড সার্ভিসেস রিক্রুটমেন্ট বোর্ডকে নির্দেশ দিয়েছিল মাদ্রাজ হাইকোর্ট। মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতি সঞ্জয় কিষান কৌলের ডিভিশন বেঞ্চ পরের চাকরির আবেদনপত্রে তৃতীয় লিঙ্গ উল্লেখের কথা বলেন। সেই রায়ের কিছুটা সময় পরেই রূপান্তরকামীদের নিয়ে বড়সড় নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

বাংলার মুখ খবর

Latest News

নয়ডার ব্যাঙ্কের সার্ভার হ্যাক করে ১৬.৫ কোটির সাইবার প্রতারণা! তদন্তে বিশেষ দল US-র সামনে ব্যাঘ্রগর্জন! পড়ুয়া বিক্ষোভ নিয়ে বলতেই ট্রাম্পের ঘটনা মনে করাল ঢাকা ‘কত কিই যে সয়ে যেতে হয়, ভালবাসা হলে…’, সোহিনীকে বাসর ঘরে গানে গানে বললেন শোভন সালিশির নামে মহিলাদের শিকলে বেঁধে নির্যাতন, সোনারপুরে মিলল আরেক শাহজাহানের খোঁজ 'আমাদের দুর্ভাগ্য যে...' সাতপাকে বাঁধা পড়ার আগেই প্রিয়জনকে হারালেন অন্বেষা! উল্টোরথে শ্রীখোলের তালে নাচলেন বিধায়ক-অভিনেত্রী লাভলি মৈত্র! Video: সোনার মূর্তি বিক্রির নামে লুট, সেই সাদ্দামের বাড়িতে মিলল সুড়ঙ্গ! চাঁদে গিয়ে এবার গুহায় থাকবেন মহাকাশচারীরা! দারুণ জায়গা খুঁজে পেয়েছেন বিজ্ঞানীরা মাঝরাতে বিস্ফোরণ! ইউটিউব দেখে বোমা বানিয়ে শ্রীঘরে ১৮র যুবক! নেপথ্যে কোন ঘটনা? খড়দাকাণ্ডে গ্রেফতার গাড়ি চালক, ট্রেনের ধাক্কায় ছিটকে গিয়েছিল সুমো

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.