বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Police Jobs: কলকাতা পুলিশে নিয়োগ নিয়ে বড়সড় রায় হাইকোর্টের

Police Jobs: কলকাতা পুলিশে নিয়োগ নিয়ে বড়সড় রায় হাইকোর্টের

কলকাতা পুলিশে নিয়োগ নিয়ে ঐতিহাসিক রায় হাইকোর্টের, উন্মোচিত হল নয়া দিগন্ত। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই) (PTI)

‌পুজোর আগে রূপান্তরকামীদের জন্য সুখবর। এবার থেকে কলকাতা পুলিশের যে কোনও পদে আবেদন করতে পারবেন রূপান্তরকামীরা। সম্প্রতি একটি মামলায় হাইকোর্ট এই নির্দেশ দিয়েছে।

কলকাতা পুলিশের সাব-ইনস্পেকটর ও সার্জেন্ট পদে নিয়োগের জন্য আবেদন করেছিলেন এক রূপান্তরকামী। কিন্তু রূপান্তরকামীদের জন্য কোনও কলাম না থাকায় সমস্যায় পড়েছিলেন তিনি। যে বিষয়টি আদালত পর্যন্ত গড়ায়। গত ৬ সেপ্টেম্বর বিচারপতি অরিন্দম মুখোপাধ্যায় রাজ্য সরকারের কাছে এই বিষয়ে জবাব তলব করেন। সেই সংক্রান্ত মামলার শুনানি ছিল গত বুধবার। সেখানে আদালত জানিয়ে দিয়েছে, এবার থেকে রূপান্তরকামীরাও কলকাতা পুলিশে চাকরির জন্য আবেদন করতে পারবেন। আদালতের তরফে জানানো হয়েছে, গত ১৪ সেপ্টেম্বর রাজ্য সরকার রূপান্তরকামীদের জন্য এই সিদ্ধান্তের কথা আদালতকে জানিয়েছে।

এর আগে মাদ্রাজ হাইকোর্ট রূপান্তরকামীদের কথা ভেবে যুগান্তকারী রায় দিয়েছিল। রূপান্তরকামীদের নিয়োগের জন্য তামিলনাডু ইউনিফর্মড সার্ভিসেস রিক্রুটমেন্ট বোর্ডকে নির্দেশ দিয়েছিল মাদ্রাজ হাইকোর্ট। মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতি সঞ্জয় কিষান কৌলের ডিভিশন বেঞ্চ পরের চাকরির আবেদনপত্রে তৃতীয় লিঙ্গ উল্লেখের কথা বলেন। সেই রায়ের কিছুটা সময় পরেই রূপান্তরকামীদের নিয়ে বড়সড় নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

কেমন কাটবে আগামিকাল? কারা পাবেন ভাগ্যের সাহায্য? ২৩ ফেব্রুয়ারির রাশিফল জানুন WBPSC SI পদের জন্য পরীক্ষা আগামী মাসেই, রুটিন দেখুন এখানে, খাদ্য দফতরে বড় চাকরি ইউরোপের পরে এশিয়ার চ্যাম্পিয়ন্স লিগের জয়ের পথে CR7, কোয়ার্টারে উঠল আল নাসের সন্দেশখালির ওসির ফোনের কল রেকর্ড পরীক্ষা করলেই শাহজাহানের খোঁজ মিলবে: সুকান্ত রণবীরের সঙ্গে শয্যা দৃশ্যে অভিনয়, এবার কার্তিকের সঙ্গে কোন বিশেষ চমক দেখাবেন তৃপ্তি TRP Non Fiction: মমতাকে ঘিরে চর্চায়,এই সপ্তাহে দাদাকে হারিয়ে শীর্ষে দিদি নম্বর ১ হার্ট অ্যাটাকের বড় কারণ ঘুমের সমস্যা! নতুন গবেষণায় বেরিয়ে এল ভয়ঙ্কর তথ্য SL vs AFG: আম্পায়ারিং ছেড়ে দিন, হাই ফুল টসকে নো বল না দেওয়ায় ক্ষুব্ধ হাসারাঙ্গা কলকাতা লিগ, IFA শিল্ডকে 'স্পেশাল উইন্ডো', ঝুলিয়ে রাখল ফেডারেশন, লাভ হল না বৈঠকে সিংহের নাম সম্রাট অশোক রাখবেন? সীতা-আকবর নিয়ে রাজ্যকে তুলোধোনা হাইকোর্টের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.