বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Jadavpur student death: যাদবপুরের ছাত্র মৃত্যুর ঘটনায় অরিত্রকে জিজ্ঞাসাবাদ, থানায় ডাক আরেক ছাত্রকে

Jadavpur student death: যাদবপুরের ছাত্র মৃত্যুর ঘটনায় অরিত্রকে জিজ্ঞাসাবাদ, থানায় ডাক আরেক ছাত্রকে

ডামি ফেলে পরীক্ষা

যাদবপুরের বাংলা বিভাগের প্রথম বর্ষের পড়ুয়ার মৃত্যুর ঘটনার প্রসঙ্গে বার বার উঠে এসেছে ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র সংগঠন ‘ফেটসু’র প্রাক্তন ছাত্রনেতা অরিত্র মজুমদার ওরফে ‘আলু’র নাম। অরিত্র যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র। 

যাদবপুর বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্র মৃত্যুর ঘটনায় এখনও পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এরই মধ্যে এই ঘটনায় পুলিশের নজরে রয়েছে আরও দুজন ছাত্র। যার মধ্যে একজন বাংলা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র এবং অপরজন বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র। বাংলা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রকে আজ বুধবার থানায় ডেকে পাঠানো হয়েছে। অন্যদিকে, ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র তথা প্রাক্তন ছাত্রনেতা অরিত্র মজুমদার মঙ্গলবার থানায় হাজিরা দিয়েছেন। সেখানে তাঁকে জিজ্ঞাসা করার পর ছেড়ে দেয় পুলিশ।

আরও পড়ুন: 'আমি নিজে ব়্যাগিংয়ের শিকার, প্রয়োজন কাউন্সেলিং', আদালতে দাবি ধৃত JU-র পড়ুয়ার

যাদবপুরের বাংলা বিভাগের প্রথম বর্ষের পড়ুয়ার মৃত্যুর ঘটনার প্রসঙ্গে বার বার উঠে এসেছে ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র সংগঠন ‘ফেটসু’র প্রাক্তন ছাত্রনেতা অরিত্র মজুমদার ওরফে ‘আলু’র নাম। অরিত্র যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র।  ওই ছাত্রকে জিজ্ঞাসাবাদের জন্য মঙ্গলবার হাজিরা দিতে বলেছিল পুলিশ। সেই মতোই এদিন সন্ধ্যায় যাদবপুর থানায় হাজিরা দেয় অরিত্র। তিনি জানিয়েছেন, তিনি ট্রেকিং করতে গিয়েছিলেন সোমবার তিনি কলকাতায় ফিরেছেন। জানা গিয়ে, ছাত্রনেতা থাকার সময় আন্দোলনের প্রথম সারিতে ছিলেন অরিত্র। তাঁর কথাতেই ইঞ্জিনিয়ারিং বিভাগের জেনারেল বডির বৈঠক হতো।  

প্রসঙ্গত, ঘটনার দিন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার খাতায় অরিত্রর সই ধোঁয়াশা তৈরি হয়েছে। তবে অরিত্রর দাবি, তিনি ঘটনা পরের দিনই দিল্লিতে গিয়েছিলেন। সেখান থেকে ট্রেকিংয়ের জন্য কাশ্মীর গিয়েছিলেন। এর প্রমাণস্বরূপ কাশ্মীর যাওয়ার ফ্লাইটের টিকিটও তিনি সোশ্যাল মাধ্যমে পোস্ট করেন। যদিও সেই টিকিট নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। তবে এত বড় ঘটনা ঘটার পরেও তাঁকে কেন আন্দোলনে দেখা যায়নি? তাই নিয়ে উঠেছে প্রশ্ন। আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ কমিটির তরফেও অরিত্রকে ডেকে পাঠানো হয়েছে। অন্যদিকে, যাদবপুরে ছাত্র মৃত্যুর ঘটনা নিয়ে বাংলা বিভাগের তৃতীয় বর্ষের এক পড়ুয়াও পুলিশের নজরে রয়েছে। আজ যাদবপুর থানায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, ইতিমধ্যেই যাদবপুরে ছাত্র মৃত্যুর ঘটনায় ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে তাদের বয়ানে অসঙ্গতি থাকায় প্রত্যেককে আলাদাভাবে হস্টেলে নিয়ে গিয়ে ঘটনার পুনর্নির্মাণ করছে কলকাতা পুলিশ। এর আগের দিন মৃত ছাত্রের সম ওজন ও উচ্চতার ডামি তৈরি করে হস্টেলের বারান্দা থেকে ফেলে ঘটনার পুনর্নির্মাণ করেছে পুলিশ। 

বাংলার মুখ খবর

Latest News

অটোনমাস কাউন্সিলে সিএএ লাগু করতে দেব না, সাফ জানালেন তিপ্রা মোথা সুপ্রিমো 'কী দুর্ধর্ষ একটা সফর...', মিস ইউনিভার্স খেতাব জয়ের তিন দশক, নস্টালজিক সুস্মিতা সম্পত্তি সংক্রান্ত বিরোধ দেখা দিতে পারে, দেখুন কী বলছে সাপ্তাহিক রাশিফল ভোটের আগে দেবের গোপন তথ্য ফাঁস করলেন রুক্মিণী! ভিডিয়ো প্রকাশ্যে আসতেই ভাইরাল ৫০-এ এসেও পিএচডি! 'টুইঙ্কল বুদ্ধিমতি', স্ত্রীয়ের প্রসংশায় পঞ্চমুখ অক্ষয় সস্তার এই এক ওষুধই যথেষ্ট! হবে না হার্ট অ্যাটাক, বাড়বে না মৃত্যুর ঝুঁকিও জলের উপরে অনন্ত-রাধিকার দ্বিতীয় প্রি ওয়েডিং, বলিউড থেকে কারা আমন্ত্রিত থাকছেন? 'ইন্ডি' জোট ২০২৪ কত আসন পাবে? সংখ্যা তুলে ধরে সরকার গড়ার হুঙ্কার কেজরিওয়ালের 'আমি ওঁর ফ্যান...' ঘাটালের ভাইরাল কাকুকে জাপটে ছবি দেবের, চিনতে পারছেন তাঁকে? ভোটকেন্দ্রে প্রেম চোপড়ার সঙ্গে দেখা হতেই ঢিপ করে প্রণাম রণবীরের, কী কথা হল

Latest IPL News

ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর বিরাটের ব্যাটিং বা রবীন্দ্র-র রান আউট নয়, এই ঘটনাকে টার্নিং পয়েন্ট বলছেন যশ বেইমানি করেনি ইসিবি, আইপিএলের সূচির দিকেই আঙুল তুললেন পঞ্জাব কোচ বাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.